প্রাণঘাতী গর্তই ধন্বন্তরী! ধাক্কা খেতেই জীবন ফিরে পেল ৮০ বছরের 'মৃত' বৃদ্ধ

হরিয়ানার ৮০ বছরের দর্শন সিং ব্রার অসুস্থ ছিলেন। তাঁকে পাতিয়ালার একটি হাসপাতালের চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেছিল

 

Saborni Mitra | Published : Jan 14, 2024 9:42 AM IST / Updated: Jan 14 2024, 03:31 PM IST

একটি গর্ত - যা হয়তো দুর্ঘটনার কারণে অনেক মানুষের প্রাণ নিয়েছে সেই গর্তই যেন এক ব্যক্তির কাছে ধন্বন্তরী হয়ে উঠল। কারণ চিকিৎসকা যাকে মৃত বলে ঘোষণা করেছিলেন সেই ব্যক্তি গর্তের ঝাঁকুনিতে নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। পঞ্জাবে ঘটছে এই অবাক করা ঘটনা।

হরিয়ানার ৮০ বছরের দর্শন সিং ব্রার অসুস্থ ছিলেন। তাঁকে পাতিয়ালার একটি হাসপাতালের চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেছিল। সেই কারণে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছিল শেষকৃত্যের জন্য। কিন্তু বেহাল পঞ্জাবের রাস্তাঘাট। খানাখণ্ডে ভর্তি। তেমনই একটি রাস্তা দিয়ে যাচ্ছিল অ্যাম্বুলেন্স। সেই সময়ই একটি গর্তে গাড়িতে তীব্র ঝাঁকুনি খায়। তাতেই কেল্লাফতে!

ব্রারের সঙ্গে থাকা তাঁরই এক নাতি জানিয়েছেন, গর্তে গাড়ি ধাক্কা খাওয়ার সঙ্গে সঙ্গে চিকিৎসকদের মৃত ঘোষণা করা দর্শন সিং ব্রার হঠাৎ করে কেঁপে ওঠে। চালু হয়ে যায় তাঁর শ্বাস প্রশ্বাস। নাতি দ্রুত দাদুকে নিয়ে হাসপাতালে যাওয়ার উদ্যোগ নেয়। অ্যাম্বুলেন্সের গতিপর দ্রুত পরিবর্তন করে ব্রারকে নিয়ে হাসপাতালে পৌঁছে যায়। কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নাতি জানিয়েছেন, দাদুতে নতুন হাসপাতালের চিকিৎসকরা জীবিত ঘোষণা করে। ব্রারকে বর্তমানে কর্নালে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

কাল থেকে শুরু রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা, তার আগে দেখে নিন গোটা কর্মসূচি

ব্রারের এক আত্মীয় জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৯টা পাতিয়ালার হাসপাতাল দর্শন সিংকে মৃত ঘোষণা করেছিল। তারপরই পরিবারের সদস্যরা শেষকৃত্যের জন্য একটি অ্যাম্বুলেন্স ভাড়া করে। ১০০ কিলোমিটার দূরে নিসিং নিয়ে যায়। পরিবারের বাকি সদস্যদের শোকসংবাদ দেওয়া হয়েগিয়েছিল। অনেক আত্মীয়সজন ব্রারের বাড়িতে জড়ো হয়েছিল। তাঁবুও তৈরি করা হয়েছিল। আত্মীদের খাবার ব্যবস্থা করা হয়েছিল। দাহের জন্য কাঠও জোগাড় করা হয়েছিল। কিন্তু তারপরই দর্শন সিং হঠাৎ করে বেঁচে ওঠে।

Ayodhya Ram Mandir: উদ্বোধনে নয়, নিজেদের ইচ্ছেমত সময় রাম মন্দিরে যাবেন ২ শঙ্করাচার্য : VHP

হরিয়ানার কাইথালের ধন্দ গ্রামের অ্যাম্বুলেন্স যাত্রার সময় গর্তের সঙ্গে ধাক্কা খাওয়াতেই ব্রার বেঁচে গেছে এমন ধারনা ছড়িয়ে পড়ছে। যদিও চিকিৎসকার জানিয়েছেন, আগের হাসপাতাল অর্থাৎ পাতিয়ালার হাসপাতালের চিকিৎসকরা তড়িঘড়ি দর্শন সিং ব্রারকে মৃত বলে ঘোষণা করে দিয়েছিল। তারা পুরো পরীক্ষা করেনি। সেই কারণেই এই সমস্যা তৈরি হয়েছে। তাঁরা আরও বলেছেন, ব্রার শাস্বকষ্ট ও বুকে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। সেই কারণে ব্রারের রক্তচাপ কম ছিল। বলা যায় শিথিল হয়েছিল। তাতেই চিকিৎসকরা বিভ্রান্ত হয়ে পড়ে। অপেক্ষা করে ব্রারকে মৃত ঘোষণা করতে হত না চিকিৎসকদের। তেমনই জানিয়েছেন এক দল চিকিৎসক।

'হিন্দু শিখরা নোংরা মূর্তির পুজারি', স্মৃতি ইরানির মদিনা সফর নিয়ে অশালীন মন্তব্য পাকিস্তানের প্রতিরক্ষা বিশেষজ্ঞের - দেখুন

 

Share this article
click me!