ড্রোনে করে চলছে হেরোইন পাচার, পাকিস্তান সীমান্ত চোরাচালানের রমরমা

-ভারত -পাকিস্তান সীমান্তে বাড়বাড়ন্ত চোরাচালান । কোয়াডকপ্টার ড্রোনের সঙ্গে জুড়ে কেজি কেজি হেরোইন ঢুকছে ভারতে । ঘটনার কথা প্রকাশ পেতেই তদন্তে পাঞ্জাব পুলিশ ।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 2:39 PM IST

সীমান্তে ড্রোনে করে হেরোইন পাচার। পাকিস্তান সীমান্তের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। ঘটনাটি পাঞ্জাবের তারন তারান জেলার। ওই জেলার উত্তর পশ্চিম দিক জুড়ে পুরোটাই ভারত পাক সীমান্ত। রবিবার সেই সীমান্ত দিয়েই উড়ে যাচ্ছিলো একটি কোয়াডকপ্টার ড্রোন যার সঙ্গে যুক্ত ছিল তিনটি এক কেজি ওজনের প্যাকেট। হঠাৎ করে সীমান্তে ড্রোন উড়তে দেখে সন্দেহ হয় সীমান্ত রক্ষীদের। তারপর পাঞ্জাব পুলিশ এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) যৌথ অভিযানে ওই ড্রোনে নামানো হলে ওই ড্রোনের সঙ্গে যুক্ত প্যাকেটগুলি থেকে বেরিয়ে আসে হেরোইন । হেরোইন পাচারের এই অভিনব ঘটনায় স্তব্ধ সীমান্ত এলাকা ।

রবিবারের এই ঘটনার পর পুলিশ মহাপরিচালক গৌরব যাদব একটি টুইট করে বলেন যে ,' আন্তঃসীমান্ত চোরাচালান নেটওয়ার্কগুলি সম্পর্কে বিস্তারিত জানতে ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত । তবে পুলিশের ট্যালে খুব শিগ্রই ধারা পড়বে দুষ্কৃতীরা। '

সীমান্তে চোরাচালানের ঘটনা এই প্রথম নয় , শনিবার বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) প্রায় ২৫ কেজি হেরোইন উদ্ধার করেছিল সীমান্ত থেকে। পাঞ্জাবের ফাজিলকা জেলায় একটি পাকিস্তানি ড্রোন এসে এয়ারড্রপ করে দিয়ে যায় ওই ২৫ কেজি হেরোইন। তার একদিন পর রবিবারই এমন ঘটনায় নড়ে চড়ে বসছে পুলিশ প্রশাসন।

বৃহস্পতিবার এবং শুক্রবার মধ্যরাতে, তারন তারান জেলার ভারত-পাকিস্তান সীমান্তের কাছে একটি মাঠে ৫ কেজি হেরোইন সহ একটি ড্রোন পাওয়া যায়। সোমবারও দুটি পাকিস্তানি ড্রোন প্রায় ১০ কেজি হেরোইন বহন করে আনার সময় বিএসএফ জওয়ানরা ওই ড্রোন লক্ষ্য করে গুলি চালায়। বুধবারও একটি ভাঙা কোয়াডকপ্টার ড্রোন উদ্ধার করা হয় পাঞ্জাবের তারন তারান জেলার খালড়ার ভ্যানতারা সিং গ্রাম থেকে।তবে সীমান্ত অঞ্চলে এমন চোরা চালানের দৌরাত্ম কি করে বাড়লো তা এবার খতিয়ে দেখছে পুলিশ।তবে এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতেও তৎপর পাঞ্জাব প্রশাসন।

Share this article
click me!