আতঙ্কের ভূস্বর্গ, জম্মু কাশ্মীরের ট্যাক্সি স্ট্যান্ড থেকে উদ্ধার হলো ১৮ টি ডেটোনেটর

বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের ট্যাক্সি স্ট্যান্ড থেকে উদ্ধার হলো ১৮ টি ডেটোনেটর।বিগত বেশ কিছুদিন ধরে একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপে কাশ্মীরের জনজীবন বিপন্ন হয়েছে।  তার উপর আবার এই ঘটনায় চঞ্চল্যের সৃষ্টি হয়েছে উপত্যকায়।  
 

Bhaswati Mukherjee | Published : Oct 27, 2022 2:00 PM IST

বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের ট্যাক্সি স্ট্যান্ড থেকে উদ্ধার হলো ১৮ টি ডেটোনেটর। পুলিশ  সূত্রে খবর ডেটোনেটরগুলি দুটি বাক্সের মধ্যে মোম আকারে  সাজানো ছিল।  প্রায় ৫০০ গ্রাম মোম  জাতীয়  উপাদানের আকারে  প্যাক করা  ছিল ডেটোনেটরগুলি। ডেটোনেটরের সঙ্গে ছিল বাক্স ভর্তি তারও।ওই বাক্সভর্তি  ব্যাগটি  সন্দেহজনকভাবে  ট্যাক্সি স্ট্যান্ডে পরে থাকতে দেখে স্থানীয়রা খবর দেয়  পুলিশকে।  পুলিশ এসে ঘটনাস্থলে শুরু করে তদন্ত।  সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) জিআরপি (সরকারি রেল পুলিশ) আরিফ রিশু সংবাদ সংস্থা এএনআইকে জানান , " বাক্সের ভিতরে প্রায় ৫০০ গ্রাম "মোমের ধরণের উপাদান" প্যাক করা ছিল। তবে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ উপাদানগুলোকে উদ্ধার করে।  এখন ডেটোনেটরগুলি পুলিশি হেফাজতে। 

সম্প্রতি জম্মু ও কাশ্মীরে ঘটে গেছে একাধিক সন্ত্রাসবাদী হামলা।  কাশ্মীরি হিন্দু খুন থেকে শুরু করে আপেল জমি হরফ করার একাধিক অনৈতিক ঘটনা,  বিগত বেশ কিছুদিন ধরে এসেছে খবরের শিরোনামে। ১৮ ই অক্টোবর উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা দুই শ্রমিকের মৃত্যুও কোথাও নাড়িয়ে দিয়েছিলো আমাদের। হারমেন অঞ্চলের এক  সন্ত্রাসী হামলায় নিহত হন ওই দুই শ্রমিক ।সন্ত্রাসবাদীদের ছোঁড়া  গ্রেনেড বিস্ফোরণেই নিহত হন তারা  । প্রাথমিকভাবে বিস্ফোরণে আহত হলেও পরে হাসপাতালে স্থানান্তরিত করলে চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করে।  জানা গিয়েছিল যে ঘুমন্ত অবস্থায় তাদের উপর হয়েছিল ওই  গ্রেনেড হামলা। তারই পরিণতিতে তাদের  দিতে হলো প্রাণ। ১৫ই অক্টোবরও সোপিয়ান জেলার চৌধুরী গুন্ড এলাকায় নিজের বাড়ির সামনে খুন হন পুরান কৃষাণ নাম কাশ্মীরি এক হিন্দু পণ্ডিত। এই সমস্ত ঘটনার পর ফের ডেটোনেটর উদ্ধারের ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করেছে ভূস্বর্গে।  

 

বিদ্বেষমূলক বক্তব্য পেশ করার জন্য সমাজবাদী পার্টির নেতা আজম খানের ৩ বছরের জেল

এমসিডি নির্বাচনের আগেই দুর্গ দখলের লড়াইয়ে বিজেপি বনাম আপ

Share this article
click me!