বন্দে ভারত ট্রেনে পাথর ছোঁড়ার অভিযোগে গ্রেফতার, বললেন- 'মোবাইল ছিনতাইয়ের জন্য কাচ ভাঙতেন'

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর নিক্ষেপের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ ATS। অভিযুক্তরা জানিয়েছে, ট্রেনের গতি কমিয়ে যাত্রীদের থেকে মোবাইল ছিনতাই করাই ছিল তাদের উদ্দেশ্য।

deblina dey | Published : Oct 5, 2024 5:08 AM IST / Updated: Oct 05 2024, 10:39 AM IST

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা দেশের বিভিন্ন রাজ্য থেকে উদ্বেগ প্রকাশ্যে আসছে। এখন উত্তরপ্রদেশ ATS বারাণসীর বন্দে ভারতে পাথর নিক্ষেপকারী দলটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে এবং একজন অভিযুক্তকে গ্রেফতার করেছে। অভিযুক্তরা জানিয়েছেন, পাথর ছুঁড়ে কাঁচ ভেঙে ট্রেনের গতি কমে গিয়েছিল। এতে জানালার পাশে বসে থাকা লোকজনের কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া তার পক্ষে সহজ হয়ে যায়।

কীভাবে ধরা পড়ল আসামি?

Latest Videos

আসলে, ২৩ আগস্ট রাঁচি বারাণসী বন্দে ভারত ট্রেনে ব্যাসনগর এবং কাশী স্টেশনে পাথর ছোড়া হয়েছিল। এতে গ্রেফতার করা হয় পবন কুমার সাহনি নামে এক যুবককে। জিজ্ঞাসাবাদে তিনি জানান, হোসেন ওরফে শহীদও পাথর ছোঁড়ার সঙ্গে জড়িত ছিল। মামলাটি সন্দেহজনক হওয়ায়, ইউপি ATS হুসেন ওরফে শহিদকে গ্রেপ্তার করে এবং তাকে জিজ্ঞাসাবাদ করে যে মুঘলসরাই চান্দাউলিতে ভাড়ায় থাকতেন। জিজ্ঞাসাবাদে সে জানায়, পাথর ছোড়ার পর ট্রেনের গতি কমে যাওয়ায় তারা গেট ও জানালার পাশে বসা যাত্রীদের থেকে ফোন ছিনিয়ে নিত।

কি বলল ATS?

ইউপি ATS জানিয়েছে যে রেল দুর্ঘটনা ঘটিয়ে আতঙ্ক ছড়ানো লোকদের চিহ্নিত করতে ATS বিভিন্ন মাধ্যমে তথ্য সংগ্রহ করছে এবং এই ধরনের কার্যকলাপ নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে। এই ধারাবাহিকতায়, ইউপি ATS হুসেন ওরফে শহিদকে গ্রেপ্তার করেছে, যিনি বন্দে ভারতে পাথর নিক্ষেপের মামলায় ওয়ান্টেড ছিলেন।

অভিযুক্তকে আরপিএফ-এর হাতে তুলে দেওয়া হয়েছে

জিজ্ঞাসাবাদের পরে, অভিযুক্ত হুসেন ওরফে শহিদকে আরও আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ইউপি এটিএস ফিল্ড ইউনিট বারাণসী রেলওয়ে সুরক্ষা বাহিনী, ব্যাসনগর, চান্দৌলির কাছে হস্তান্তর করেছে। রেলওয়ে প্রোটেকশন ফোর্স, ব্যাসনগর, চান্দৌলি এই বিষয়ে অগ্রিম আইনি ব্যবস্থা নিচ্ছে।

Share this article
click me!

Latest Videos

সাতসকালে Arjun Singh-এর বাড়ি লক্ষ্য করে হামলা, কার বিরুদ্ধে অভিযোগ? দেখুন কী বলছেন তিনি
Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
'শুধু পুজোটা যাক, এদের সব দুর্নীতি ফাঁস করব' কাদের উদ্দেশ্যে বললেন শুভেন্দু? Suvendu Adhikari
আর জি করে কী কী কাণ্ড ঘটাত টিএমসিপি নেতা আশিস পান্ডে? দেখুন কী বলছেন জুনিয়র ডাক্তাররা | R G Kar Case
SSKM থেকে Dharmatala পর্যন্ত উত্তাল মিছিল জুনিয়র চিকিৎসকদের | RG Kar Protest