বস্তারে নিরাপত্তাবাহিনীর অভিযান, গুলির লড়াইয়ে নিহত ২৮ জন মাওবাদী

কিছুদিন আগেই মাওবাদীদের নির্মূল করার লক্ষ্যে জোরকদমে অভিযানের কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরই মধ্যে ছত্তীশগডে় মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে বড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী।

Soumya Gangully | Published : Oct 4, 2024 5:00 PM IST / Updated: Oct 04 2024, 11:46 PM IST

ছত্তীশগড়ের বস্তার অঞ্চলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী। শুক্রবার বস্তারে গুলির লড়াইয়ে মৃত্যু হল ২৮ জন মাওবাদীর। শুক্রবার দুপুর একটা নাগাদ নারায়ণপুর-দান্তেওয়াড়া আন্তঃজেলা সীমানায় অবুঝমাডে থুলথুলি ও নেন্দুর গ্রামের মাঝে জঙ্গলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই শুরু হয়। মাওবাদী-দমন অভিযানে গিয়েছিল নিরাপত্তাবাহিনীর যৌথ দল। জঙ্গলে লুকিয়ে থাকা মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়ে যায়। এই গুলির লড়াইয়ে ২৮ জন মাওবাদী নিহত হয়েছে বলে জানিয়েছেন বস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ সুন্দররাজ পি। তিনি আরও জানিয়েছেন, ছত্তীশগড় রাজ্য পুলিশের ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্সের কর্মীরা মাওবাদীদের বিরুদ্ধে এই অভিযানে যোগ দেন। তল্লাশিতে একে-৪৭ রাইফেল, একটি সেল্ফ-লোডিং রাইফেল উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী।

মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে সাফল্য

Latest Videos

শুক্রবার দান্তেওয়াড়ার পুলিশ সুপার গৌরব রাই জানিয়েছিলেন, নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে ৩০ জন মাওবাদী নিহত হয়েছে। তবে রাতে জানা গেল, নিহত মাওবাদীর সংখ্যা ২৮। এ বছর এখনও পর্যন্ত দান্তেওয়াড়া, নারায়ণপুর-সহ সাতটি জেলা নিয়ে গঠিত বস্তার অঞ্চলে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মোট ১৮৫ জন মাওবাদী নিহত হয়েছে। গত ১৬ এপ্রিল কাঁকের জেলায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে ২৯ জন মাওবাদী নিহত হয়। তাদের মধ্যে কয়েকজন ওয়ান্টেড মাওবাদীও ছিল। শুক্রবারের অভিযানেও সাফল্য পেল নিরাপত্তাবাহিনী।

মাওবাদীমুক্ত ভারতের ডাক অমিত শাহের

অগাস্টের শেষদিকে রায়পুরে মাওবাদী দমন নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, ‘ ২০০৪ সাল থেকে ২০১৪ সালের মধ্যে সারা দেশে মাওবাদী হামলার যত ঘটনা ঘটেছিল, সেই তুলনায় ২০১৪ সাল থেকে ২০২৪ সালের মধ্যে মাওবাদী হামলার ঘটনা ৫৩ শতাংশ কমে গিয়েছে। এবার কঠোর পরিকল্পনার মাধ্যমে মাওবাদী সন্ত্রাসের সমস্যা মোকাবিলার জন্য চূড়ান্ত আঘাত হানার সময় এসেছে। আমাদের বিশ্বাস, ২০২৬ সালের মার্চের মধ্যে দেশকে মাওবাদী সন্ত্রাসের কবল থেকে মুক্ত করতে পারব।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই বার্তার কিছুদিন পরেই মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে সাফল্য এল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'২০২৬ সালের মধ্যে মাওবাদী মুক্ত ভারত,' রায়পুরে হুঙ্কার অমিত শাহের

ছত্তিশগড়ে নকশালদের সঙ্গে এনকাউন্টারে খতম ১৮ মাওবাদী, দুই নিরাপত্তাকর্মী আহত

বড় সাফল্য পুলিশের, জঙ্গলমহলের মাওবাদী পোস্টারকাণ্ডে গ্রেফতার ১৪

Share this article
click me!

Latest Videos

ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র
Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
আক্রান্ত জুনিয়র ডাক্তাররা! ফের কর্মবিরতি প্রত্যাহার! দেওয়া হলো ২৪ ঘণ্টা আল্টিমেটাম! | RG Kar Protest
Suvendu Adhikari | 'কে বলেছে পুজো থেকে বিরত থাকতে...' পুজোর উদ্বোধনে এসে ধুয়ে দিলেন শুভেন্দু
পেন্সিলের সিস দিয়ে দুই ইঞ্চির দুর্গাপ্রতিমা, তাক লাগালেন গঙ্গাসাগরের দেবতোষ দাস | Durga Puja Story