COVID-19 Rules: কোভিড নিয়মভঙ্গের অভিযোগ, কংগ্রেস নেতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি

শুধু ডিকে শিবকুমার নন, একটি অনুষ্ঠানে কংগ্রেসের প্রায় ৩০ জন নেতা উপস্থিত ছিলেন। সেই অনুষ্ঠানে তাঁরা কেউই মুখোশ পরেননি। উল্টে অনুষ্ঠানে উপস্থিত শিশুদের সঙ্গে একত্রিত হয়েছিলেন, ঘনিষ্ঠভাবেই মেলা মেশা করেছিলেন। যা করোনা-১৯ বিধিভঙ্গের সামিল। ডিকে শিবকুমারের বিরুদ্ধে আরও অভিযোগ হল, তাঁর করোনাভাইরাস সংক্রান্ত একাধিক লক্ষণ দেখা গিয়েছিল।

Web Desk - ANB | Published : Jan 10, 2022 4:37 PM IST

কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের (Congress Leader DK Shivakumar) বিরুদ্ধে উপযুক্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পকসো আইনে (POCSO) ব্যবস্থা নেওয়া হবে বলেও  জানিয়েছে কর্নাটক পুলিশ (Karnataka Police)। তাঁর বিরুদ্ধে কোভিড -১৯ (Covid-19) এর বিধিনিষেধ লঙ্ঘনের পাশাপাশি শিশুদের নিয়ে মহামারির সময় অনুষ্ঠান করা ও রাজনৈতিক কার্যকলাপে শিশুদের সামিল করার অভিযোগ উঠেছে। কর্নাটক পুলিশের তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে  তিনি শিশুদের জীবনকে একটি হুমকির মুখে দাঁড় করিয়ে দিয়েছেন। 

শুধু ডিকে শিবকুমার নন, একটি অনুষ্ঠানে কংগ্রেসের প্রায় ৩০ জন নেতা উপস্থিত ছিলেন। সেই অনুষ্ঠানে তাঁরা কেউই মুখোশ পরেননি। উল্টে অনুষ্ঠানে উপস্থিত শিশুদের সঙ্গে একত্রিত হয়েছিলেন, ঘনিষ্ঠভাবেই মেলা মেশা করেছিলেন। যা করোনা-১৯ বিধিভঙ্গের সামিল। ডিকে শিবকুমারের বিরুদ্ধে আরও অভিযোগ হল, তাঁর করোনাভাইরাস সংক্রান্ত একাধিক লক্ষণ দেখা গিয়েছিল। কিন্তু তারপরেও তিনি কোভিড ১৯ পরীক্ষা করতে রাজি হননি। আরটি-পিসিআর পরীক্ষা করতে অস্বীকার করেছেন। 

একই সঙ্গে তিনি জানিয়েছেন তিনি সুস্থ রয়েছেন। তিনি ভালো রয়েছে। কংগ্রেস নেতা জোরালোভাবেই জানিয়েছেন নমুনা পরীক্ষা করার জন্য কেউ তাঁকে বাধ্য করতে পারে না। দেশের আইনে তেমন কথা লেখা নেই বলেও দাবি করেছেন তিনি। এই ঘটনার পরিপ্রেক্ষিতে কর্নাটকের মুখ্যমব্ত্রী বাসবরাজ বোমাইন বলেছেন, এটি কংগ্রেসের সংস্কৃতি। পাশাপাশি কংগ্রেস নেতার স্বাস্থ্য নিয়েও তিনি উদ্বেগ প্রকাশ করেছিলেন। তবে রাজ্যের এই রাজনীতি নিয়েও উষ্মা প্রকআশ করেছেন তিনি। 

রবিবার কংগ্রেস  একটি দীর্ঘ পজযাত্রা করে। সেই পদযাত্রার সময় কংগ্রেস নেতা ডিকে শিবকুমারকে একাধিকবার কাশতে দেখা গিয়েছিল। কার্ফু জারি থাকার সময়ই কর্নাটকের প্রধান বিরোধী দল কংগ্রেস পদযাত্রা বন্ধ করেনি। যা নিয়ে উষ্মা প্রকাশ করেছে কর্নাটক প্রশাসন। 

তবে কর্নাটক পুলিশ জানিয়েছে, কোভিড বিধিভঙ্গের পাশাপাশি শিশুদের রাজনৈতিক কার্যকলাপে লিপ্ত করার বিরুদ্ধের কংগ্রেস নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কর্নাটক পুলিশ আরও জানিয়েছ, ডিকে শিবকুমার করোনাকালে শিশুদের সঙ্গে মেলামেশার সময় কোনও মুখোশ ব্যবহার করেননি। তাঁর বিরুদ্ধে পকসো, বিনামূল্যের শিক্ষার অধিকার, শিশু অধিকার আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ। বঞ্চনা ও শিশু অধিকার লঙ্ঘেরও ধারাও দেওয়া হবে। কর্নাটক পুলিশের সোশ্যাল মিডিয়ায় ডিকে শিবকুমারের শিশুদের কোভিড ১৯ নিয়ম ভঙ্গের একটি ভিডিও আপলোড করা হয়েছে। 

Child's Covid Symptoms : শিশুদের কোভিড সংক্রমণের লক্ষণ, বিস্তারিত জানালেন চিকিৎসক

Tek Fog App: 'টেক ফগ অ্যাপ' নিয়ে দুশ্চিন্তা তৃণমূল নেতা ডেরেকের, পরপর দুটি চিঠি সংসদীয় কমিটিকে

Assembly Election 2022: পঞ্জাবে কংগ্রেসের আশার আলো সোনু সুদের বোন মালবিকা, উত্তর প্রদেশে জোর ধাক্কা

Read more Articles on
Share this article
click me!