ওয়াইসির গাড়িতে গুলিবৃষ্টিতে গ্রেফতার ২, মিম প্রধানের নিরাপত্তায় জেড প্লাস

আসাউদ্দিন ওয়াইসি-র গাড়িতে গুলি চালানোর ঘটনা স্বাভাবিকভাবেই একটা উত্তেজনা তৈরি করেছিল। এমন এক পরিস্থিতিতে বিজেপি বিরোধীরা যোগী সরকারকে তোপ দাগে। নির্বাচনের আবহে এমন ঘটনা  যোগী সরকারের কাছে যে অস্বস্তিকর তা বোঝা যাচ্ছিল। 

Web Desk - ANB | Published : Feb 4, 2022 9:46 AM IST / Updated: Feb 04 2022, 06:57 PM IST

উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন ২০২২-এর (UP Elections 2022) প্রথম দফার ভোট গ্রহণ আর কয়েক দিন পরেই। কিন্তু তার আগেই বৃহস্পতিবার উত্তরপ্রদেশে মিম-এর প্রধান আসাউদ্দিন ওয়াইসি-র (Firing of AIMIM Chief Asauddin Owaisi's Car) গাড়িতে গুলি চালানোর ঘটনা সামনে আসে। ওয়াইসি নিজেও এই অভিযোগ করেন। এরপরই তদন্তে নামে উত্তরপ্রদেশ পুলিশ (Uttar Pradesh Police)। বৃহস্পতিবার ভোররাতে পুলিশ জানায় এই ঘটনায় তারা দুজন অভিযুক্তকে গ্রেফতার করেছে। আর এই ঘটনার পরেই মিম প্রধানকে জেড প্লাস ক্যাটিগরির (Z-Plus Category Security) নিরাপত্তা দেওয়া হয়েছে। 

সরকারি সূত্রে খবর ২৪ ঘণ্টার জন্য হায়দরাবাদের সাংসদ-কে ঘিরে থাকবে সিআরপিএফ-এর কম্যান্ডোরা (CRPF Commando)। বৃহস্পতিবার মেরঠে (Merut) নির্বাচনি প্রচারে গিয়েছিলেন ওয়াইসি। সেখান থেকে দিল্লি ফেরার পথে তাঁর কনভয়ের নিরাপত্তা বিঘ্নিত হয় বলে অভিযোগ করেন তিনি। অভিযোগ করেন তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। পরে সিসিটিভি ফুটেজেও তার প্রমাণ মেলে। হাপুর জেলার পুলিশ সুপার দীপক ভুকারও পরে স্বীকার করে নেন যে ওয়াইসি-র গাড়ি লক্ষ্য করে খুব কাছ থেকে গুলি চালানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন তিনি। সেই সঙ্গে তিনি অভিযোগ করেছিলেন ওয়াইসি-র হিন্দু বিরোধী বক্তৃতা এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করেছে। হিন্দুদের ধর্মীয়ভাবাবেগে আঘাত হওয়ায় ওয়াইসি-র গাড়ি লক্ষ্য করে গুলি চলতে পারে বলেও মন্তব্য করেছিলেন তিনি। 

বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সামনে তাঁর গাড়িতে গুলি চালানোর ঘটনায় লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা-র সঙ্গে দেখা করার হুমকি দিয়েছিলেন ওয়াইসি। তিনি জানিয়েছিলেন, দিল্লি-তে পৌঁছেই তিনি অধ্যক্ষের কাছে এই নিয়ে নালিশ জানাবেন। শুক্রবার সকালেই সরকারি সূত্রে খবর মেলে যে ওয়াইসি-র উপরে হামলার ঘটনায় তাঁকে জেড ক্যাটিগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে। ১৬ থেকে ২০ জন কমান্ডো তাঁর সঙ্গে সবসময়ের জন্য থাকবেন। এছাড়াও ওয়াইসি যখনই কোথাও সড়কপথে সফর করবেন, তাঁর কনভয়ের আগে পাইলট কার থাকা বাধ্যতামূলক। 

দেশে ভিভিআইপি-দের নিরাপত্তার ক্ষেত্রে জেড প্লাস ক্যাটিগরি সর্বোচ্চ পর্যায়ের। দেশের মধ্যে কোনও ব্যক্তির উপরে যদি প্রাণঘাতী হামলার সম্ভাবনা মারাত্মকরকমের থাকে তাহলে এই নিরাপত্তা দেওয়া হয়। উত্তরপ্রদেশের পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল- আইন শৃঙ্খলা প্রশান্ত কুমারও এই  ঘটনার কথা নিশ্চিত করেছিলেন। ওয়াইসি-র গাড়িতে হামলার কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছে গিয়েছিলেন মেরঠ জোনের ইন্সপেক্টর জেনারেল। উত্তরপ্রদেশে মোট ৭ দফায় নির্বাচন হবে। এরমধ্যে ॥১০ ফেব্রুয়ারি প্রথম দফার ভোটগ্রহণ। 
আরও পড়ুন- 
Yogi Nomination Filed: গোরখপুর থেকে মনোনয়নপত্র জমা যোগী, শক্তি বোঝাতে সঙ্গী হলেন অমিত শাহ  
Adityanath Property: লক্ষ টাকার মালিক যোগী আদিত্যনাথ, এক বছরে কমেছে সম্পত্তি  
UP Digital Campaign: বিজেপির থ্রিডি প্রযুক্তি, কংগ্রেস-সপার সোশ্যাল মিডিয়া - ডিজিটাল যুদ্ধ

Share this article
click me!