দল ছাড়লেন হার্দিক প্যাটেল, গুজরাটে বড় ধাক্কার মুখোমুখি কংগ্রেস

গুজরাটে বড় ধাক্কা, দল ছাড়লেন হার্দিক প্যাটেল। গুজারেটে বিধানসভা নির্বাচনের আগে গোষ্ঠীদন্দ্বের মধ্যেই কংগ্রেসের অস্বস্তি বাড়িয়ে দল ছাড়লেন হার্দিক প্যাটেল।

Web Desk - ANB | Published : May 18, 2022 6:33 AM IST / Updated: May 18 2022, 07:42 PM IST

গুজরাটে বড় ধাক্কা, দল ছাড়লেন হার্দিক প্যাটেল। গুজারেটে বিধানসভা নির্বাচনের আগে গোষ্ঠীদন্দ্বের মধ্যেই কংগ্রেসের অস্বস্তি বাড়িয়ে দল ছাড়লেন হার্দিক প্যাটেল। বুধাবার সোনিয়া গান্ধীকে চিঠি পাঠিয়ে গুজরাট কংগ্রেসের কার্যকরী সভাপতি পদ এবং প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন হার্দিক। কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীকে লেখা চিঠিতে, তিনি ইস্তফা দেওয়ার কারণ বর্ণনা করেছেন। তিনি লিখেছে, আজ আমি সাহস করে দলীয় পদ থেকে এবং প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলাম। আমার বিশ্বাস আমার সিদ্ধান্তকে আমার প্রত্যেক সঙ্গী এবং গুজরাটের জনগণ  সমর্থন করবেন।আমি মনে করি ভবিষ্যতে গুজরাটের জন্য সত্যিকারে কিছু আশাবাদী কাজ করতে পারবো।'যদিও আগেই তিনি দল ছাড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন। এবার জল্পনা সত্যি করে ইস্তফাই দিয়ে দিলেন হার্দিক প্যাটেল।

 

 

প্রসঙ্গত একটি আঞ্চলিক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাতকারে কাশ্মীরি অনুচ্ছেদ ৩৭০ বিলোপ এবং অযোধ্যার রামমন্দির নির্মান নিয়ে খোলাখুলি বিজেপির প্রশংসা করেন তিনি। নিজেকে গর্বিত হিন্দু বর্ণানা করে বলেছেন, বিজেপির মধ্য়ে অসাধারণ সিদ্ধান্ত নেওয়ার নের্তৃত্ব আছে। তখনই দল ছাড়ার ইঙ্গিত মিলেছিল হার্দিকের কথায়। হার্দিক সাক্ষাতকারেও বলেছিলেন বিজেপির  অসাধারণ সিদ্ধান্ত নেওয়ার নের্তৃত্ব আছে। আমি কংগ্রেসের উপর হতাশ বলে এমনটা বলছি না। ওরা সংগঠনের জন্য অনেক কাজ করে। নের্তৃত্বে একাধিক বদল আনে। যেমন স্মার্টফোন আপডেট হয় সেরকম।বিজেপিও সংগঠন বদলে একইভাবে বদল আনে। এমনকি লোকজনও বলেছে বিজেপি এএই কারণে জিতছে, কংগ্রেস হারছে।' বুধবার টুইট করে নিজের ইস্তফা পত্র পোস্ট করেছেন হার্দিক পাণ্ডে। কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীকে লেখা চিঠিতে, তিনি ইস্তফা দেওয়ার কারণ বর্ণনা করেছেন। তিনি লিখেছে, আজ আমি সাহস করে দলীয় পদ থেকে এবং প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলাম। আমার বিশ্বাস আমার সিদ্ধান্তকে আমার প্রত্যেক সঙ্গী এবং গুজরাটের জনগণ  সমর্থন করবেন।আমি মনে করি ভবিষ্যতে গুজরাটের জন্য সত্যিকারে কিছু আশাবাদী কাজ করতে পারবো।'

আরও পড়ুন, অসমে ভয়াবহ বন্যায় বিচ্ছিন্ন রেল, অগ্নিমূল্য বিমানভাড়া, জানুন কী দামে বিকোচ্ছে টিকিট

আরও পড়ুন, কয়লাকাণ্ডে অভিষেককে কলকাতায় জিজ্ঞেস করুক ইডি, নির্দেশ সুপ্রিম কোর্টের

সম্প্রতি আরও একটি সাক্ষাতকারে হার্দিক বলেন, বিয়ের পরই বর নাসবন্দি করালে যেমন হয়, তেমনই তার অবস্থা। কারণ তিনি রাজ্য নের্তৃত্বকে সামিল করেছিলেন সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়ায় তাকে সামিল না করার জন্য। তার এই মন্তব্যের পরই গুজরাটের আম আদমি পার্টি, গোপাল ইতালিয়া প্রকাশ্যে তাঁদের দলে যোগ দিতে আমন্ত্রন করেন। কিন্তু হার্দিক সাফ জানিয়েদেন তিনি কংগ্রেস ছাড়বেন না। তবে আজই কংগ্রেস থেকে ইস্তফা দিলেন  হার্দিক। তার ইস্তফাপত্র গৃহীত হয় কিনা, এটাই দেখার।

আরও পড়ুন, 'কলমে কালি না এলে, লেখা যাবে না', নাড্ডা-সাক্ষাত শেষে ফের ইঙ্গিতপূর্ণ বার্তা অর্জুনের

Read more Articles on
Share this article
click me!