Viral Video: এয়ার ইন্ডিয়ার নতুন ভিডিও ভাইরাল, যাত্রী সুরক্ষায় ভারতীয় নৃত্য মন কেড়েছে নেটিজেনদের

এয়ার ইন্ডিয়া ভিডিওটির ক্যাপশনে লিখেছে, শতাব্দীর পর শতাব্দী ধরে, ভারতীয় শাস্ত্রীয় নৃত্য এবং লোক-শিল্পগুলি গল্প বলার এবং নির্দেশনার মাধ্যম হিসাবে কাজ করেছে।

 

Saborni Mitra | Published : Feb 23, 2024 4:14 PM IST

টাটা গ্রুপের এয়ার ইন্ডিয়া এবার বিমান যাত্রীদের নিরাপত্তার জন্য একটি নতুন ভিডিও শেয়ার করেছেন। যা সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়েছে। যেখানে বিমান যাত্রীদের নিরাপত্তার পদ্ধতি দেখান হয়েছে ভারতীয় সংস্কৃতির মাধ্যমে। দেশের নানা প্রান্তের সংস্কৃতি তুলে ধরা হয়েছে। এয়ার ইন্ডিয়া নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল এক্স-এ ভিডিওটি শেয়ার করেছে। লোক-শিল্পগুলি দুর্দান্তভাবে তুলে ধরা হয়েছে।

এয়ার ইন্ডিয়া ভিডিওটির ক্যাপশনে লিখেছে. 'শতাব্দীর পর শতাব্দী ধরে, ভারতীয় শাস্ত্রীয় নৃত্য এবং লোক-শিল্পগুলি গল্প বলার এবং নির্দেশনার মাধ্যম হিসাবে কাজ করেছে। আজ, তারা আরেকটি গল্প বলে, তা হল ইনফ্লাইট নিরাপত্তার।

ভারতের সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় নৃত্য ঐতিহ্য দ্বারা অনুপ্রাণিত এয়ার ইন্ডিয়ার নতুন সেফটি ফিল্ম উপস্থাপন করা হচ্ছে।'দেখুন ভিডিওটিঃ

 

 

এয়ার ইন্ডিয়ার একটি বিবৃতিতে বলা হয়েছে, ভিডিওটি যাত্রীদের কাছে পৌঁছে দেওয়ার জন্য ভারতীয় সংস্কৃতির বৈচিত্র্য এবং গভীরতা প্রদর্শন করার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা তথ্য সরবরাহ করার জন্য তৈরি করা হয়েছে। যাত্রীদের সতর্ক করাই তাদের মূল উদ্দেশ্য। ভিডিওটিতে ভরতনাট্যম, বিহু, কথক, কথাকলি, মোহিনিয়াত্তম, ওডিসি, ঘূমর এবং গিদ্ধ নানা ধরনের দেশীয় নৃত্য উপস্থাপন করা হয়েছে। একএকটি নাচের মাধ্যমে যাত্রীদের একেক রকমের নিরাপত্তা ব্যবস্থা দেখিয়ে দেওয়া হয়েছে। 'সেফটি মুদ্রা' তৈরি করা হয়েছে ম্যাককান ওয়ার্ল্ডগ্রুপের প্রসূন যোশি, সুরকার শঙ্কর মহাদেবন এবং চলচ্চিত্র পরিচালক ভারতবালার তিনজনের সহযোগিতায়।

এয়ার ইন্ডিয়ার সিইও ও এমডি ক্যাম্পবেল ইউলসন বলেছেন, দেশের ঐতিহ্য ও ভারতীয় সংস্কৃতি তুলে ধরে এয়ার ইন্ডিয়া দেশের পাশাপাশি বিদেশের যাত্রীদেরও আকৃষ্ট করার চেষ্টা করেছে। যাত্রীদের মনরঞ্জনের পাশাপাশি যাত্রীদের বিমানের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। যা যাত্রীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নিরাপত্তা ভিডিওটি প্রাথমিকভাবে এয়ার ইন্ডিয়ার সম্প্রতি চালু করা A350 বিমানে অ্যাক্সেসযোগ্য হবে, যা অত্যাধুনিক ইনফ্লাইট বিনোদন স্ক্রিন দিয়ে সজ্জিত। এটি ধীরে ধীরে এয়ার ইন্ডিয়ার বহরে থাকা অন্যান্য বিমানে মোতায়েন করা হবে।

 

Share this article
click me!