'আমাদের দেশের সমস্যা নিয়ে কথা বলার দরকার নেই আলকায়দার', হিজাব বিতর্কে বিস্ফোরক মুসকানের বাবা

'আমাদের দেশের সমস্যা নিয়ে কথা বলার জন্য আলকায়দার দরকার নেই', আলকায়দা প্রধানের ভিডিও বার্তার পর বিস্ফোরক মুসকান খানের বাবা।   

Web Desk - ANB | Published : Apr 7, 2022 7:14 AM IST / Updated: Apr 07 2022, 01:01 PM IST

'আমাদের দেশের সমস্যা নিয়ে কথা বলার জন্য আলকায়দার দরকার নেই', আলকায়দা প্রধানের ভিডিও বার্তার পর বিস্ফোরক মুসকান খানের বাবা। ধর্ম ভূলে গিয়ে দেশ মাতৃকার হয়েই কথা বললেন তিনি। উল্লেখ্য, সম্প্রতি কর্ণাটকের হিজাব কন্যার ভূয়সী প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন আলকায়দা প্রধান। ইতিমধ্য়েই তার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে।  যেখানে হিজাব বিতর্কে ঢুকে পড়েন এবার আলকায়দা প্রধান আয়মন আল জাওয়াহিরি। যদিও এসবে কিছুই যায় আসে না, হিজাব বিতর্কে আলকায়দা প্রধানের বক্তব্য থেকে নিজেকে শতক্রোশ দূরে সরিয়ে নিয়ে প্রশ্ন ছুড়ে দিলেন কর্ণাটকের মুসকান খানের বাবা। 

বুধবার একটি ভিডিও প্রকাশ্যে আসে।যেখানে কর্ণাটকের হিজাবের সমর্থনে প্রতিবাদী একটি ছাত্রীর সমর্থনে সরব হয়েছে খোদ আলকায়দা প্রধান আয়মন আল জাওয়াহিরি। ওই প্রতিবাদী ছাত্রী মুসকানকে তিনি ভারতের মহিয়ষী মহিলা বলেছেন। প্রশংসা করে কবিতা পাঠ করে শুনিয়েছেন তিনি। তবে এখানেই থেমে থাকেননি আলকায়দা প্রধান। এই উপমহাদেশে মুসলিমদের একজোট হওয়ার আহ্বানও জানিয়েছেন। ভিডিওটি প্রকাশ্যে এনেছে আলকায়দা। ভিডিও বার্তায় বেশিরভাগটিই ছিল হিজাব ইস্যুর বিতর্ক। ভিডিওটির নাম দেওয়া হয়েছে, 'দ্য নোবেল উওম্যান অব ইন্ডিয়া।'আলকায়দা প্রধান বলেছেন, ভারতের মুখোশ খুলে দেওয়ার জন্য, মুসকানকে পুরষ্কার দেবেন আল্লাহ। ভারতের হিন্দুদের তৈরি গণতন্ত্র ভূললে চলবে না।'

আলকায়দা প্রধানের ভিডিও বার্তাকে মোটেই পাত্তা দেননি মুসকানের বাবা।  কর্ণাটকের মুসকান খানের বাবা মহম্মদ হুসেন বলেন, 'আমি জানি না সে কে। কী কারণে উনি আমাদের ইস্যু নিয়ে কথা বলছেন' এরপরেই মোক্ষম বাণ দেগে তিনি বলেন,' আমাদের দেশের সমস্যা নিয়ে কথা বলার জন্য আলকায়দার দরকার নেই। ' এদিকে ভারতকে নিশানা করে বিশ্বের এই অন্যতম দুনিয়া কাপানো জঙ্গি নেতা বলেছেন, 'বাস্তবে দুনিয়ায় মানবধিকার বলে কিছু নেই। আইন বলে কিছু নেই।' যদিও এসব কথা মুসকানের বাবার কাছে ধোপে টেকেনি। মুসকানের বাবা  মহম্মদ হুসেন আরও বলেন, তার ভারতে শান্তিতেই বসবাস করছেন। অর্থাৎ আলকায়দার এই বিষয়ে উৎসাহ না দেখালেও হবে।

আরও পড়ুন, অন্ধ্রপ্রদেশের মন্দিরে চুরি করতে গিয়ে গর্তে আটকে ফাঁসল চোর, প্রমাণ সমেত পুলিশের জালে গুণধর

আরও পড়ুন, হিজাবের বদলা তিলক? তিলক পরে স্কুলে আসায় ছাত্রীকে বেদম মার মুসলিম শিক্ষকের

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে হিজাব নিয়ে কর্ণাটকের ছাত্রী মুসকানের প্রতিবাদ সকলের নজর কাড়ে। কলেজে ঢোকার সময় তাঁকে লক্ষ্য করে গেরুয়া কাপড় হাতে রাখা বেশ কিছু যুবক জয় শ্রী রাম সোগ্লান দেয়। পাল্টা মুসকানও আল্লাহ আকবর বলে স্লোগান দেয়। পরে কলেজ কর্তৃপক্ষ মুসকানকে কলেজের ভিতরে নিয়ে যায়। কলেজে হিজাব পরে ঢোকা যাবে না, নির্দেশ দেওয়ার পর যারা প্রতিবাদ শুরু করে ছিলেন, মুসকান তাঁদের মধ্যে হলেন অন্যতম। যদিও হিজাব ইস্যুতে এত প্রতিবাদ করলেও মুসকানের বাবার মন্তব্যে শেষ অবধি একজন সংখ্যা লঘুর থেকেও অপেক্ষাকৃত শীর্ষে স্থান পেল, যে তিনি সবার প্রথমে একজন ভারতীয়।

Share this article
click me!