২০-২১ নয়, বাংলা থেকে কটা আসনে জিতবে বিজেপি, সঠিক সংখ্যা জানিয়ে চাঞ্চল্যকর দাবি অমিত শাহের

এবার আরও ভালো ফলের আশা করছেন অমিত শাহরা। তিনি বলছেন আসন্ন ভোটে সেই সংখ্যাটা আরও বাড়বে। চব্বিশের ভোটে সারা দেশে ৩৭০টি আসনে জয়ী হবে বিজেপি।

Parna Sengupta | Published : Mar 21, 2024 4:39 AM IST

২০২৪ লোকসভা নির্বাচনে ইতিমধ্যেই বাংলায় ১৯টি আসনের প্রার্থীর নাম প্রকাশ করেছে বিজেপি। বাকি ২৩টি আসনের প্রার্থীর নামও শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই আবহে বাংলায় ভালো ফলাফল করার বিষয়ে আত্মবিশ্বাসের সুর শোনা গেল অমিত শাহের গলায়। কী বলছেন তিনি?

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা ভোটে বাংলায় বেশ ভালো ফল করেছিল গেরুয়া শিবির। 'পদ্মের ধাক্কা'য় খানিক বেসামাল হয়ে গিয়েছিল জোড়াফুল। ৪২টি আসনের মধ্যে ১৮টি আসনে ছিনিয়ে নিয়েছিল বিজেপি। আর এবার আরও ভালো ফলের আশা করছেন অমিত শাহরা। তিনি বলছেন আসন্ন ভোটে সেই সংখ্যাটা আরও বাড়বে। চব্বিশের ভোটে সারা দেশে ৩৭০টি আসনে জয়ী হবে বিজেপি। গতবার ৩০৩টি আসন পেয়েছিল পদ্ম-শিবির। তবে এবার সেই সংখ্যাটা আরও বাড়বে বলে দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অপরদিকে এনডিএ ৪০০-টিরও বেশি আসনে জয় পাবে বলে মন্তব্য করেন তিনি।

বাংলায় ফলের বিষয়ে অমিত শাহের বক্তব্য

বাংলায় বিজেপি ঝড়ের ব্যাপারে বেশ আশাবাদী অমিত শাহ। সম্প্রতি একটি জনপ্রিয় সংবাদমধ্যমের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে তিনি দাবি করেন, 'এবারের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে বিজেপি ২৫-টিরও বেশি আসনে জয়ী হবে। ২০১৭ সাল থেকে পশ্চিমবঙ্গে আমারা বেড়েই চলেছি। বিধানসভায় ২জন থেকে ৭৭ জন হয়েছি। লোকসভায় বাংলা থেকে আমাদের ২ জন সাংসদ ছিলেন, তবে এখন তা বৃদ্ধি পেয়েছে। আসন্ন ভোটে আমরা আরও এগোবো'।

আসন্ন লোকসভা ভোটে তামিলনাড়ু, তেলেঙ্গানায় বিজেপির ভালো ফলাফল নিয়েও আশাবাদী অমিত শাহ। পাঞ্জাবেও পদ্ম-শিবির ভালো রেজাল্ট করবে বলে অনুমান করছেন তিনি। অপরদিকে ওড়িশায় বিজু জনতা দলের সঙ্গে দর কষাকষি এখনও চলছে বলে জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!