মোদীর জন্মদিনে ‘শাহী’ শুভেচ্ছা, সশ্রদ্ধ টুইটবার্তায় ভরিয়ে দিলেন রাজনাথ সিং, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার

শনিবার ১৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে টুইটার ভরে গেল শুভেচ্ছাবার্তায়। অমিত শাহ, শুভেন্দু অধিকারী সহ আর কোন নেতা কী লিখলেন নিজেদের টুইটার অ্যাকাউন্টে?

Sahely Sen | Published : Sep 17, 2022 5:27 AM IST

শনিবার ১৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। দেশ জুড়ে ‘সেবা পক্ষ’ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। বাংলায় ফুটবল ম্যাচের উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রোজেক্ট চিতা মিশনে আফ্রিকার নামিবিয়া থেকে ৮টি চিতা আনা হবে ভারতে। বস্তি এলাকার শিশু এবং যুবকদের নিয়ে বিশেষ দৌড়ের আয়োজন করছে দিল্লি বিজেপি। রবিবার সেই দৌড়ের উদ্বোধন করার কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। আজ থেকেই প্রধানমন্ত্রীর বিভিন্ন সময়ে পাওয়া উপহার ই-নিলাম করার আয়োজন করছে সংস্কৃতি মন্ত্রক। হাজারের বেশি উপহার নিলাম করে যে টাকা উঠবে তা দেওয়া হবে ‘নমামি গঙ্গে’ প্রকল্পে। শনিবার চেন্নাইয়ের একটি সরকারি হাসপাতালে জন্ম নেওয়া সমস্ত নবজাতককে সোনার আংটি দেওয়ার কথা ঘোষণা করেছে তামিলনাড়ু বিজেপি।

‘দূরদর্শী নেতা’ বলে টুইটবার্তায় দলের প্রধানকে শুভেচ্ছা জানানো হয়েছে সমগ্র পদ্মশিবিরের পক্ষ থেকে। “দেশের সবচেয়ে প্রিয় নেতা ও আমাদের সকলের অনুপ্রেরণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আমি তাঁকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই এবং ঈশ্বরের কাছে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। মোদীজি তাঁর ভারত-প্রথম চিন্তাভাবনা এবং দরিদ্রদের কল্যাণের জন্য সংকল্প দিয়ে অসম্ভব কাজকে সম্ভব করে তুলেছেন।” টুইটারে ‘মোটাভাই’-এর উদ্দেশ্যে ভালোবাসা ও শুভেচ্ছা জানিয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি আরও বলেন, “দরিদ্র কল্যাণ, সুশাসন, উন্নয়ন, জাতীয় নিরাপত্তা এবং ঐতিহাসিক সংস্কারের সমান্তরাল সমন্বয়ে নরেন্দ্র মোদী মা ভারতীকে আবার মাটিতে গড়ার সংকল্প পূরণ করেছেন। এটা সম্ভব হয়েছে তাঁর নির্ণায়ক নেতৃত্ব এবং সেই নেতৃত্বের প্রতি জনগণের অটুট বিশ্বাসের কারণে।” 

দেশের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও। তিনি লিখেছেন, “আজ, প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন উপলক্ষে দেশজুড়ে নানা অনুষ্ঠান ও কর্মসূচি হচ্ছে। মানবতার সেবা ও সুরক্ষার দৃষ্টিকোণ থেকে রক্তদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ শুরু হল রক্তদান অমৃত মহোৎসব। সবাইকে এই প্রচারণায় অংশ নেওয়ার জন্য আবারও অনুরোধ জানাচ্ছি।” 

 


শুভেচ্ছা জানিয়েছেন বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। মোদীর উদ্দেশ্যে তাঁর বার্তা, “ভারতের সবচেয়ে প্রশংসিত ও বিশ্বস্ত নেতাকে জন্মদিনের উষ্ণ শুভেচ্ছা ও প্রণাম, মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজি। আপনার উজ্জ্বল নেতৃত্ব বিশ্বব্যাপী ভারতের মর্যাদা বাড়িয়েছে। আমি আমাদের জাতির সেবায় আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।” “তাঁর নেতৃত্বে ভারত উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছেছে এবং বিশ্বের সামনে একটি উদাহরণ সৃষ্টি করেছে। তিনি তাঁর সমগ্র জীবন দেশ ও জনগণের কল্যাণে উৎসর্গ করেছেন। আপনার সুখী ও দীর্ঘায়ু জীবন কামনা করছি। শুভ জন্মদিন মোদীজি”, লিখেছেন বঙ্গের বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

 

আজ ১৭ সেপ্টেম্বর জন্মদিনে মোট ৪টি গুরুত্বপূর্ণ বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী।আফ্রিকা থেকে ৮টি চিতা ভারতে আসার ঐতিহাসিক ক্ষণ উপলক্ষ্যে জাতির উদ্দেশে বন্যপ্রাণী ও পরিবেশ রক্ষার বিষয়ে ভাষণ দেবেন তিনি। এরপর মধ্যপ্রদেশের নারী স্বনির্ভর গোষ্ঠী সম্মেলনে নারীর ক্ষমতায়ন সম্পর্কে বক্তব্য রাখবেন। তারপর তিনি বিশ্বকর্মা পুজো উপলক্ষে আইটিআই-এর ছাত্রদের সমারোহে ছাত্রদের উদ্দেশে  যুব সমাজের উন্নয়নের বিষয়ে ভাষণ দেবেন। প্রায় ৪০ লক্ষ শিক্ষার্থী এই কর্মসূচিতে যোগদান করবে। আজ সন্ধ্যায় তিনি গুরুত্বপূর্ণ জাতীয় লজিস্টিক পলিসি উন্মোচন করবেন এবং পরবর্তী প্রজন্মের পরিকাঠামোর প্রতি বিশেষ নজর দেওয়ার লক্ষ্যে এই অনুষ্ঠানে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী


আরও পড়ুন-
৭০ বছর পর ভারতে আসছে চিতা, জন্মদিনে নিজে হাতে জাতীয় উদ্যানে ছাড়বেন প্রধানমন্ত্রী মোদী
বেবি পাউডারে লুকিয়ে শিশুদের মারণ বিষ! জনসন অ্যান্ড জনসনের পাউডারে ব্যান মহারাষ্ট্রের
বাড়ির চৌকাঠে পা রাখতেই ভাশুরের মুখে ইঙ্গিতের আভাস, সান বাংলার ‘আলোর ঠিকানা’-এ কি রহস্যের গন্ধ?
দুর্গাপুজোতে নিষিদ্ধ থার্মোকল ও প্লাস্টিকের ব্যবহার, শব্দ দূষণও কড়া হাতে নিয়ন্ত্রণ করছে রাজ্য দূষণ পর্ষদ

Read more Articles on
Share this article
click me!