Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির চৌকাঠে পা রাখতেই ভাশুরের মুখে ইঙ্গিতের আভাস, সান বাংলার ‘আলোর ঠিকানা’-এ কি রহস্যের গন্ধ?

বাড়ির ব্যবসা সামলায় তিন বউ আর ভাইরা ঘর-গেরস্থালির দেখাশোনা করে। বাবার কথা অমান্য করতে পারবে না আদরের মেয়ে আলো, বিয়ের পিঁড়িতে বসে তার কানে আসবে এক জটিল গুপ্ত খবর।

Sun bangla serial alor thikana storyline showtime cast and crew report ANBSS
Author
First Published Sep 16, 2022, 1:14 PM IST

গল্পটি একটি নারী চরিত্রকে কেন্দ্র করে, যার নাম আলো। ছোটবেলা থেকে তার বাবার স্বপ্নই হয়ে উঠেছে তার নিজের স্বপ্ন। পড়াশোনা নিয়েই ব্যস্ত থেকে আলোর বেড়ে ওঠা। একদিন তার জীবন হঠাৎ অন্য গতিতে চলতে শুরু করে, যেদিন তার বাবা তার বিয়ের প্রস্তাব নিয়ে আসে। ছোটবেলা থেকে সে স্বপ্ন দেখে এসেছে বড় হয়ে নিজের পায়ে প্রতিষ্ঠিত হওয়ার, কিন্তু হঠাৎ বাবার নিয়ে আসা বিয়ের প্রস্তাবে সে বেশ অস্বস্তিতে পড়ে যায়। 

বাবার আদরের মেয়ে আলোর বিয়ে ঠিক হয় এক স্বনামধন্য ব্যবসায়ী পরিবারের ছেলের সঙ্গে। আলোর বাবা আলোকে জানান, দীর্ঘদিনের পারিবারিক ব্যবসা ও বিত্তশালী এই পরিবারের চার ভাইয়ের মধ্যে প্রথম তিন জন বিবাহিত, বাড়ির ছোট ছেলের সাথে বিয়ে ঠিক করা হয়েছে আলোর। পাত্রের নাম অভিজিৎ।  বাড়ির ব্যবসা সামলায় তিন বউ আর ভাইরা ঘর-গেরস্থালির দেখাশোনা করে। বাবার কথা অমান্য করতে পারবে না আদরের বাধ্য মেয়ে, বিয়ের পিঁড়িতে বসে তার কানে আসবে এক জটিল গুপ্ত খবর। বিয়ে হয়ে যে বাড়িতে পা রাখতে চলেছে আলো, সেখানেই লুকিয়ে রয়েছে এক গোপন কাহিনি। বিশাল এই পরিবারের গোপনে লুকিয়ে আছে একটি রহস্য। আলোর সামনে যখন এই পরিবারের সত্যতা প্রকাশ হয়ে পড়ে, তখন তার জীবনে উদ্ভূত হয় এক নতুন সংকট। এই জটিল পরিস্থিতির সামনে দাঁড়িয়ে কোন পদক্ষেপ নেবে আলো? 

আলোর বাবাই কি তার সমস্ত স্বপ্ন শেষ করে দিচ্ছেন? এই প্রশ্নের উত্তরে তার বাবা জানান, আলো যে বাড়ির বউ হতে চলেছে, সেই বাড়ির মর্যাদা অতি উচ্চমানের। ওটাই তার স্বপ্ন পূরণের আসল ঠিকানা। বাড়ির চৌকাঠে পা রাখতেই তাকে বরণ করে ঘরে তুললেন আলোর বড় ভাশুর। কিন্তু, একটি বিশেষ কথার মাধ্যমে কোন ইঙ্গিত তিনি দিলেন আলোকে? নিজের স্বপ্নপূরণের পথ এই বাড়িতে থেকে সত্যিই কি খুঁজে পাবে আলো? জানতে চোখ রাখতে হবে আলোর জীবনের টানাপোড়েনে। আলোর জীবনের স্বাধীনতা, নিজের সম্মান, তিলে তিলে গড়ে তোলা স্বপ্ন আর তা জিইয়ে রাখার বেদম লড়াই নিয়েই আসছে ‘আলোর ঠিকানা’।

এই ধারাবাহিক পরিচালনা করে বেশ লম্বা বিরতির পর ছোট পর্দায় ফিরে এসেছেন পরিচালক রাজিব কুমার। ১৯ সেপ্টেম্বর থেকে প্রতিদিন রাত সাড়ে ৯টায়  সান বাংলা চ্যানেলে সম্প্রচারিত হবে ধারাবাহিক ‘আলোর ঠিকানা’। আলোর চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী দেবাদ্রিতা বসু এবং অভিজিতের চরিত্রে থাকছেন সৌর্য ভট্টাচার্য। এছাড়াও অন্যান্য ভুমিকায় দেখা যাবে শম্পা বন্দ্যোপাধ্যায়, কৌশিকী, নীল মুখোপাধ্যায়, দোলন রায়, রত্না ঘোষাল, শঙ্কর দেবনাথ, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী মুখোপাধ্যায় সহ বহু পরিচিত এবং নবাগত অভিনেতা অভিনেত্রীদের। 


আরও পড়ুন-
বাংলাদেশ জুড়ে এবার মোট ৪৭ হাজার ৪৪৬টি দুর্গাপুজো, ঘোষণা করল শেখ হাসিনার সরকার
পাহাড় জঙ্গলে আবৃত পুরুলিয়ার রাজাহেঁসলা গ্রামের দুর্গাপুজো, দুর্গম পথ পেরিয়ে প্রতি বছর আসেন একদিনের রাজা
হাওড়া শহরে ডেঙ্গি বড় বালাই, স্বাস্থ্য ও সাফাই বিভাগের সমস্ত কর্মীদের দুর্গাপুজোর ছুটি বাতিল

Follow Us:
Download App:
  • android
  • ios