'ভয় পেয়েছেন অখিলেশ, মনে পড়ছে গুন্ডাদের', আজম খান প্রসঙ্গে তীব্র আক্রমণ অনুরাগ ঠাকুরের

উত্তরপ্রদেশ নির্বাচন ২০২২-এর (UP Elections 2022) দ্বিতীয় দফার ভোটগ্রহণের আগে সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh) বলেছেন আজম খানের (Azam Khan) কথা। তাকে যোগ্য জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। 
 

Web Desk - ANB | Published : Feb 12, 2022 8:45 PM IST

উত্তরপ্রদেশ নির্বাচন ২০২২-এর (UP Elections 2022) দ্বিতীয় দফার ভোটগ্রহণের আগে সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদবের (Akhilesh) গলায় শোনা গিয়েছে রামপুরের সাংসদ তথা দলের বর্ষিয়ান নেতা আজম খানের (Azam Khan) কথা। অখিলেশ বলেছিলেন, আজম খান জেলের বাইরে থাকলে, নির্বাচন অন্যরকম হত। আর এই নিয়েই শনিবার, সপা প্রধানকে কড়া জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। তাঁর দাবি, সমাজবাদী পার্টি কখনই শান্তিপূর্ণ নির্বাচন চায় না। বরং শান্তিপূর্ণ ভোট হলে, তারা ভয় পায়। আর সেই কারণেই আজম খানদের মতো 'কুখ্যাত'দের প্রয়োজন পড়ে।

ঠিক বলছেন অখিলেশ

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাতকারে, এদিন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, সপা কখনই শান্তিপূর্ণ ভোট চায় না। তারা চায় উত্তেজনা তৈরি করে, জনগণের মনে ভয় তৈরি করতে। ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শনের জন্য়ই পরিচিত আজম খান। অখিলেশ যাদব ঠিকই বলছেন, আজম খান জেলের বাইরে থাকলে নির্বাচন সত্যিই অন্যরকম হতো। বুথ দখল, বিশৃঙ্খলা ও ভোটগ্রহণ কর্মীদের মারধরের ঘটনা ঘটত।

মিথ্যা মামলায় জেলে আজম খান

শুক্রবার, রামপুরে (Rampur) একটি নির্বাচনী সমাবেশের বক্তৃতা দিতে গিয়েছিলেন অখিলেশ যাদব। সেখানে গিয়ে তিনি স্থানীয় সাংসদ আজম খানের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলিকে মিথ্যা বলে দাবি করেন। বর্তমানে, আজম খান বই, মহিষ এবং ছাগল চুরি মতো অভিযোগে জেলে রয়েছেন। অথচ, কৃষকদের জিপ দিয়ে পিষে দেওয়ার মতো গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র তেনির পুত্র জামিন পেয়ে গিয়েছে। এটাই বিজেপির নতুন ভারত বলে দাবি করেন সপা প্রধান। আসন্ন নির্বাচনে আজম এবং তার পুত্র আবদুল্লা (Abdullah Khan) - দুজনকেই টিকিট দিয়েছে সপা। রামপুর সদর আসন থেকে লড়ছেন আজম খান এবং সুয়ার আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল্লা। 

ভীতসন্ত্রস্ত অখিলেশ যাদব

কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অনুরাগ ঠাকুর বলেন, উত্তরপ্রদেশে প্রথম দফায় ভোট হয়েছে শান্তিপূর্ণ পরিবেশে, দলে দলে মানুষ এসে বিজেপিকে ভোট দিয়েছে। এতেই ভীতসন্ত্রস্ত অখিলেশ যাদব। তিনি ভাবছেন, কীভাবে নির্বাচন এত শান্তিপূর্ণ হচ্ছে? মানুষ কীভাবে সংঘবদ্ধ হয়ে নির্ভয়ে বিজেপির পক্ষে ভোট দিচ্ছে? এটা অখিলেশ যাদবের পছন্দ হচ্ছে না। তাই তিনি নির্বাচনে গুন্ডা মাফিয়াদের চাইছেন, আজম খানদের চাইছেন। তারা কখনই শান্তিপূর্ণ নির্বাচন চায় না।

সব অপরাধীরাই সপার সঙ্গে 

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, সমাজবাদী পার্টি ফের উত্তরপ্রদেশে ভয়ভীতির, উত্তেজনার পরিবেশ তৈরি করতে চাইছে। প্রথম পর্বে তাই অখিলেশ যাদবের মনে পড়েছিল নাহিদ খানের কথা। দ্বিতীয় পর্বে মনে পড়ছে আজম খানের কথা। পঞ্চম এবং ষষ্ঠ পর্বে তাদের আতিক আহমেদ এবং মুখতার আনসারির কথাও মনে পড়বে। আসলে, সব অপরাধীরাই সপার সঙ্গে রয়েছে। তবে তাতে লাভের লাভ কিছু হবে না। উত্তরপ্রদেশ সমাজবাদী পার্টির ভয়ভীতির শাসন নয়, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভয়মুক্ত শাসন চায়। জনসাধারণ সপার সমস্ত গুন্ডাদের জামানত বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

উন্নাওয়ের দলিত কন্যা হত্যা

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এদিন উন্নাওয়ের প্রাক্তন সপা মন্ত্রীর ছেলের হাতে এক দলিত কন্যার (Unnao Dalit Girl Murder Case) খুনের অভিযোগের বিষয়েও প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বলেন, সমাজবাদী পার্টির নেতারা সবসময়ই দলিতদের অপমান করেছেন। শুধু তাই নয়, আজও সপা নেতাদের হাত থেকে দলিত মেয়েরা নিরাপদ নয়। অখিলেশ ক্ষমতায় থাকার সময়ও তিনি কোনও দায়িত্ব নেননি। এখনও তাঁরা কোনও দায়িত্ব নেন না। তিনি দাবি করেন, উন্নাওয়ে খুন হওয়া মেয়েটির অপহরণকারী ছিলেন সপা নেতা, খুনি ছিলেন সপা নেতা, এ কথা কারোর অজানা নয়।

Read more Articles on
Share this article
click me!