Rahul Vs Anurag: 'যার জাতের ঠিক নেই!' ভরা লোকসভায় রাহুল গান্ধীকে টার্গেট অনুরাগ ঠাকুরের

অনুরাগ ঠাকুর রাহুল গান্ধীকে জাত তুলে কটাক্ষ করেন। যদিও উত্তর দেন কংগ্রেস নেতাও।

 

Saborni Mitra | Published : Jul 30, 2024 3:03 PM IST

জাত শুমারি নিয় সোমবার লোকসভায় মন্তব্য করেছিলেন রাহুল গান্ধী। মঙ্গলবার তারই উত্তর দিলেন বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর। তিনি রাহুল গান্ধীকে জাত তুলে কটাক্ষ করেন। যদিও রাহুল গান্ধীর নাম উচ্চারণ করেননি তিনি। তিনি বলেছেন, 'যার জাত জানা নেই সে আবা আদমশুমারির কথা বলছে।'

জাত নিয়ে মন্তব্যে কারণে লোকসভায় উত্তেজনা তৈরি হয়েছে। রাহুল গান্ধীর অনুরাগ ঠাকুরের বক্তব্যে বাধা দিয়েছেন। বলেছেন, 'আপনি আমাকে যত খুশি আপমান করতে পারেন। তবে আপানর ভুলে যাওয়া উচিৎ নয়, যে আমরা সংসদে জাত শুমারির বিল পাস করবে।' পাশাপাশি রাহুল গান্ধী আরও বলেছেন, যে কেউ তাঁকে থামাতে পারবে না। তিনি লড়াই চালিয়ে যাবেন। রাহুল গান্ধী বলেন, 'যারা এই দেশে পিছিয়ে পড়া গরিবদের হয়ে কথা বলেন, তাদেরি গালিগালাজ করা হয়। আমি সব গালিগালজ মুখ বন্ধ করে মেনে নেব। ঠিক যেমনটা করেছিলেন মহাভারতের অর্জুন। মাথা পেতে সব মেনে নিয়েছিলেন। আমি শুধুমাত্র পাখির চোখই দেখতে পাই। আমাদের টার্গেট লোকসভায় জাতিভিত্তিক জনগণনা বিল পাশ করানো। সেটা আমরা করবই।'যদিও অনুরাগ ঠাকুর বলেন, তিনি তাঁর বক্তব্যে কোথাও রাহুল গান্ধীর নাম উল্লেখ করেননি। তিনি কারও নাম বললেনি বলেও দাবি করেছেন।

Latest Videos

এদিন লোকসভায় অনুরাগ ঠাকুরের জাত নিয়ে মন্তব্যের জন্য বিরোধীরা প্রতিবাদ জানায়। পাল্টা ট্রেজারি বেঞ্চের সদস্যরা হাসিতে ফেটে পড়েন। সেই সময় লোকসভায় স্পিকারের দায়িত্বে থাকা জগদম্বিতা পাল তা থামানোর চেষ্টা করেন।

গতকালই রাহুল গান্ধী লোকসভায় সাওয়াল করেছিলেন বাজেটে কী কী সুবিধে পেয়েছে দেশের এসসি, এসটি ও ওবিসি সম্প্রদায়ের মানুষের। বাজেচের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর ঐতিহ্যবাসী হালুয়া অনুষ্ঠানের একটি ছবিও তুলে ধরেন। বলেন , 'এই ছবিতে বাজেট কা হালওয়া বিতরণ করা হচ্ছে। আমি এতে একজন ওবিসি বা উপজাতি বা দলিত অফিসারকে দেখতে পাচ্ছি না।' তিনি আরও বলেন, ২০ জন অফিসার বাজেট তৈরি করেছে। কিন্তু সেখানে একজনও এসসি , এসটি ও ওবিসি অফিসার নেই। তিনি কটাক্ষ করে বলেন, হিন্দুস্তানের হালুয়া ২০ জন বানিয়েছে। কিন্তু একজনও সংখ্যালঘু নেই। পাশাপাশি রাহুল গান্ধী বলেন এই বাজেট মধ্যবিত্তের পিঠে ছুরি মারার মতই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case