ফের দেশব্যাপী বিজেপি-র জয়জয়কার, ভরাডুবি কংগ্রেসের, সোশ্যাল পাড়ায় মিমের বন্যায় ভাসছেন রাহুল-যোগীরা

ভোট গ্রহণ শুরু হতেই একাধিক রাজনৈতিক দল, রাজনৈতিক মুখেদের নিয়ে মিমের জোয়ার দেখা যায় নেট পাড়ায়। এবার ফল প্রকাশের পর যেন তা নতুন মাত্রা পেল।

Jaydeep Das | Published : Mar 10, 2022 10:11 AM IST / Updated: Mar 10 2022, 10:35 PM IST

পাঁচ রাজ্যের মধ্যে একমাত্র পঞ্জাব ছাড়া বাকি চার রাজ্যেই এগিয়ে রয়েছে বিজেপি। উত্তরপ্রদেশ,গোয়া প্রতি রাজ্যেই সরকার গড়ার পথে এগিয়ে গিয়েছে গেরুয়া শিবির। এদিকে নির্বাচনী ফলাফল আসতে না আসতেই মিমের বন্যায় ভেসে গিয়েছে সোশ্যাল মিডিয়া। শাসক হোক বা বিরোধী কাউকেই ছেড়ে কথা বলেননি মিমাররা। এদিকে ভোট গ্রহণ শুরু হতেই একাধিক রাজনৈতিক দল, রাজনৈতিক মুখেদের নিয়ে মিমের জোয়ার দেখা যায় নেট পাড়ায়। এবার ফল প্রকাশের পর যেন তা নতুন মাত্রা পেল।

এদিকে ভোটের ফলে দেখা যাচ্ছে কড়া টক্করের মুখে পড়েও যোগীর কাছে কার্যত ধরাশায়ী হয়েছে বিরোধীরা। এমনকি লড়াইয়ে থাকলেও কার্যত ল্যাজে গোবরে অবস্থা হয়েছে প্রধান বিরোধী দল কংগ্রেসের। এমতাবস্থায় এবার তা নিয়ে বিস্তর মিমে ছেয়ে গিয়েছে সোশ্যাল পাড়ার দেওয়াল। এমনকি সদ্য মুক্তি প্রাপ্ত দক্ষিণী ছবি পুষ্পার রেশও জুড়ে গিয়েছে ভোটের ময়দানে। যোগী আদিত্যনাথের মুখে বসে গিয়েছে আল্লু অর্জুনের ডায়লগ। যা নিয়ে জোর চর্চা চলছে নেটিজেন মহলে। অন্যদিকে মিমারদের হাত থেকে রক্ষা পাননি সোনিয়া পুত্র রাহুল গান্ধীও। তাঁকে নিয়ে মজা করতে ছাড়েননি নেটিজেনরা। ভোটের রেজাল্টের সঙ্গে জুড়ে গিয়েছে থ্রি ইডিয়টসের প্রসঙ্গও। যা নিয়েও পড়ছে দেদার মিম। 

আরও পড়ুন- ‘নিজেদের সীমারেখা বুঝুন’, নজরুল মঞ্চ থেকেই ফের সংবাদমাধ্যকে হুঁশিয়ারি মমতার

আরও পড়ুন- যুদ্ধ আবহে তরনী মোহনের লোক সঙ্গীতেই শান্তির বার্তা, নতুন গান নিয়ে জোর চর্চা সঙ্গীত মহলে

আরও পড়ুন- নারী ক্ষমতায়নে অসামান্য অবদান এই ২৯ মহীয়সীর, নারী দিবসেই নারী শক্তি পুরষ্কার রাষ্ট্রপতির

অন্যদিকে মিম তৈরি হয়েছে আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে নিয়েও। পাশাপাশি অখিলেশ-রাহুল-প্রিয়াঙ্কাকে একযোগে নিয়েও তৈরি হয়েছে নানা মিম। এদিকে জনসংখ্যার দিক থেকে দেশের বৃহত্তম রাজ্য উত্তরপ্রদেশ সহ পাঁচটি রাজ্যের (পঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর এবং গোয়া) বিধানসভা নির্বাচনের ফল মোটামুটি পরিষ্কার হয়ে গিয়েছে। এমনকী প্রতিক্ষেত্রেই বুথ ফেরত সমীক্ষার ফলাফল মোটামুটি মিলে গিয়েছে। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে ইতিমধ্যেই জিতে গিয়েছে বিজেপি শিবির। অন্যদিকে পঞ্জাবে সরকার গড়তে চলেছে আম-আদমি পার্টি। মণিপুর ও গোয়াতেও এগিয়ে রয়েছে বিজেপি। এই রাজ্যগুলিতেও বিজেপি-র সরকার গড়া এখন শুধু সময়ের অপেক্ষা। তবে বিজেপি-র এই জয়জয়কারের মধ্যেও সবথেকে বেশি চর্চা চলছে কংগ্রেসকে নিয়ে। আসন্ন লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের এই করুণ অবস্থা ভাবাচ্ছে সকলকেই। আর সেই কারণে কংগ্রেসও সবথেকে বেসি হাসির খোরাক হয়েছে নেটিজেনদের কাছে। কংগ্রেস নেতাদের নিয়েই দেখা যাচ্ছে সবথেকে বেশি মিম।  

আরও পড়ুন- বেসরকারি কলেজেও সরকারির খরচ, ডাক্তারি পড়ুয়াদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের

Read more Articles on
Share this article
click me!