করোনার করাল ছায়া অযোধ্যায়, রামমন্দিরের দায়িত্বে থাকা পুরোহিত ও পুলিশকর্মীদের ঘায়েল করল মহামারী

রাম মন্দিরের দায়িত্বা থাকা ১ পুরোহিত আক্রান্ত 
আক্রান্ত হয়েছেন ১৪ জন পুলিশ কর্মী
বাকিদেরও পরীক্ষা করা হয়েছে 
ভুমি পুজোর তোড়জোড়ে বাধা পড়েনি 

Asianet News Bangla | Published : Jul 30, 2020 10:38 AM IST


ভূমি পুজোর তোড়জড়ো পুরোপুরি শুরু হয়ে গেছে। কিন্তু তারই মধ্যে এল দুঃসংবাদ। অযোধ্যায় রাম জন্মভূমি কমপ্লেক্স এলাকায় দায়িত্বে থাকা এক পুরোহিত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে আক্রান্ত হয়েছেন ১৪ জন পুলিশকর্মীও। আগামী ৫ অগাস্ট রম মন্দিরের ভূমিপুজো হবে। বহু প্রতীক্ষিত মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রধান পুরোহিতের সহকারী প্রদীপ দাস জানিয়েছেন করোনাভাইরাসের পরীক্ষায় ইতিবাচক ফল হয়েছে তাঁর। তবে প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস সহ অস্থায়ী মন্দিরের অন্য চার পুরোহিত পরীক্ষা করিয়েছেন। তবে তাঁদের ফলাফল নেগেটিভ রয়েছে। পুরোহিতদের সঙ্গে যোগাযোগ রয়েছে এমন ১২ জনেরও পরীক্ষা করা হয়েছে। তাঁদেরও ফলাফল নেগেটিভ এসেছে। বর্তমানে মন্দিরের মূল দায়িত্বে রয়েছেন চার জন পুরোহিত। তাঁদের মধ্যেই একজন হলেন প্রদীপ দাস, যিনি আক্রান্ত হয়েছেন। 

রাম মন্দিরে ট্রাস্টের তরফ থেকে বলা হয়েছে পুলিশের যেসব সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁরা মন্দির সুরক্ষার দায়িত্বে ছিলেন। তাদের মধ্যে কয়েকজন কমপ্লেক্সের মধ্যে স্থায়ী নিরাপত্তার দায়িত্বে থাকে। বাকিরা মন্দিরের বাইরে অস্থায়ীভাবে দায়িত্ব পালন করেন। কাবিকেও পরীক্ষা করা হয়েছে বলে সূত্রের খবর। 

নাগারা স্থাপত্যমতেই রাম মন্দিরের নক্সা করেছে সোমপুরা পরিবার, ১৫ প্রজন্মই এই কাজের সঙ্গে যুক্ত ...

এবার ভাইরাল অভিষের এক বছর আগের তোলা ছবি, ব্ল্যাক প্যান্থারে মজে রয়েছে নেটদুনিয়া ...
আগামী ৫ আগাস্টের জন্য রীতিমত প্রস্তুতি চলছে। মন্দির চত্ত্বর থেকে মাত্র তিন কিলোমিটার দূরেই হ্যালেপ্যাড রয়েছে। সেখানেই হেলিকপ্টার থেকে নামবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে করোনাভাইরাসের সংক্রমণের জন্য অনুষ্ঠানে অতিথি সমাগমের ওপর নিয়ন্ত্রণ রাখা হয়েছে। মন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত সমস্ত ব্যক্তিদের আমন্ত্রণ জানান হবে বলেই জানিয়েছেন ট্রাস্ট্রের সদস্যরা।  ভূমি পুজোর অনুষ্ঠান সরাসরি সম্প্রসারণের ব্যবস্থা করার দিকে জোর দেওয়া হবে বলেও ট্রাস্ট সূত্রের খবর। সেইজন্যই এইডি স্ক্রিনের ব্যবস্থা করা হচ্ছে।

শিক্ষকপদ প্রার্থীদের জন্য আশার আলো, নতুন শিক্ষানীতিতে ছাত্র-শিক্ষক অনুপাতে জোর ...
 

Share this article
click me!