Ayodhya Ram Mandir: ৫ হাজার হিরে! অযোধ্যার রাম মন্দিরের থিমে তৈরি হল প্রায় ২ কেজির হার

৫ হাজার হিরে দিয়ে তৈরি করা হয়েছে বিশেষ হার। অযোধ্যার নবনির্মিত রাম মন্দিরের আদলে অভূতপূর্ব শিল্প। 

Sahely Sen | Published : Dec 19, 2023 4:45 AM IST

বছর ঘুরলেই উদ্বোধন করা হবে উত্তর প্রদেশের অযোধ্যায় তৈরি হওয়া রাম মন্দিরের (Ayodhya Ram Mandir)। আসন্ন ২২ জানুয়ারি মন্দিরের দ্বার উদ্ঘাটন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওইদিন উক্ত অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে হাজার হাজার ভক্তদের। তার জন্যে ব্যবস্থা রয়েছে একেবারে পাঁচতারা হোটেলের মতো। সেই চমকের পর এবার এল নতুন চমক। 

-

হুবহু অযোধ্যার নবনির্মিত রাম মন্দিরের (Ayodhya Ram Temple) আদলে একটি হার তৈরি করলেন এক হিরে ব্যবসায়ী। প্রায় ২ কেজিরও বেশি ওজনের সেই হারের বসানো রয়েছে ৫ হাজারটি হিরে, সবক'টি হিরেই আমেরিকান প্রজাতির। হারটির মূল ভিত্তি তৈরি করা হয়েছে ২ কেজির রুপো দিয়ে। ৪০ জন অলঙ্কার শিল্পীর নিখুঁত কাজ দ্বারা সম্পন্ন হয়েছে এই হারের নির্মাণ। এটি তৈরি করতে সময় লেগেছে মোট ৩৫ দিন। 

-

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই বহুমূল্য হারের ভিডিও। সেই ভিডিওতে দেখা গেছে, হুবহু মন্দিরের আকৃতিতে তৈরি করা হয়েছে এই অলঙ্কার। গুজরাটের সুরাটের যে হিরে ব্যবসায়ী এই হার তৈরি করিয়েছেন, তাঁর কথায়, ‘এই হারটি কোনও বাণিজ্যিক উদ্দেশ্য নিয়ে তৈরি করা হয়নি। এটা শুধুমাত্র রাম মন্দিরে উৎসর্গ করার জন্যই নির্মিত হয়েছে।’

-
 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!