Ram Mandir: রাম মন্দিরের গর্ভগৃহের ছবি শেয়ার করল রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট, দেখুন রামলালার আবাসস্থল

২২ জানুয়ারি অযোধ্য মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান। তার আগেই শনিবার শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট মন্দিরের গর্ভগৃহের ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

 

Saborni Mitra | Published : Dec 9, 2023 3:19 PM IST / Updated: Dec 19 2023, 11:31 PM IST

110
রাম মন্দির

রাম মন্দিরের গর্ভগৃহের ছবি শেয়ার করেছে মন্দির ট্রাস্ট। শনিবার শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্পাসের সাধারণ সম্পাদক চম্পত রাই মন্দিরের গর্ভগৃহের ছবি শেয়ার করেছেন।

210
ক্যাপশানে লেখা

ভগবান শ্রী রামলালার গর্ভগৃহ প্রায় প্রস্তুত। সম্প্রতি আলোকসজ্জার কাজও সম্পন্ন হয়েছে। সেই ছবি শেয়ার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

310
মন্দিরের বর্তমান অবস্থা

এর আগে শুক্রবার মন্দিরের বর্তাম অবস্থান ছবিও শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে ট্রাস্টের তত্ত্বাবধানে মন্দিরের নির্মাণ কাজ চলছে।

410
রাম মূর্তি

আগেই মন্দির কমিটি জানিয়েছিল, ভগবান রামের শিশু রূপ চিত্রিত মূর্তিটিও ৯০ শতাংশ প্রস্তুত। অযোধ্যায় তিনটি স্থানে নির্মিত হচ্ছে।

510
চম্পত রাইয়ের বার্তা

রাম জন্মভূমি মন্দিরে, অযোধ্যার তিনটি স্থানে ভগবান রামের ৫ বছরের শিশু রূপকে চিত্রিত করে একটি ৪.৩ সেন্টিমিটার মূর্তি নির্মাণ করা হচ্ছে। তিনজন কারিগর তিনটি ভিন্ন ভিন্ন পাথরের টুকরোতে মূর্তি তৈরি করছেন এবং একটি মূর্তিগুলি ভগবানের কাছে গ্রহণ করা হবে। এই মূর্তিগুলি ৯০ শতাংশ প্রস্তুত এবং ফিনিশিং কাজ সম্পন্ন করতে প্রায় এক সপ্তাহ সময় লাগবে

610
রাম মন্দির

চম্পত রাই আগেই বলেছেন নিচুতলায় গ্রহগৃহএ প্রতিমা স্থাপন করা হবে। মন্দিরের নিচতলা প্রায় প্রস্তুত। তাই প্রাণ প্রতিষ্ঠা নিয়ে কোনও সমস্যা হবে না।

710
উদ্বোধনের প্রস্তুতি

রাম মন্দিরের উদ্বোধনের প্রস্তুতি চলছে জোর কদম। ইতিমধ্যে ৭ হাজার আমন্ত্রণপত্র পাঠান হয়এছে। যার মধ্যে রয়েছে পুরোহিত, দাতা, রাজনীতিবিদ। অনুষ্ঠানে ৩ হাজার ভিভিআইপি রয়েছে।

810
তৈরি হচ্ছে অযোধ্যা

মন্দির কমিটির আশা উদ্বোধন অনুষ্ঠানে কয়েক হাজার ভক্ত উপস্থি থাকবেন অযোধ্যায়। শহরে কয়েকটি তাঁবু তৈরি করা হয়েছে। কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

910
অভিষেক অনুষ্ঠান

অভিষেক অনুষ্ঠানে রাম লালার মূর্তিটি নবনির্মিত রাম মন্দিরে গর্ভগৃহে স্থাপন করা হবে। তারপরই ভক্তদের জন্য মন্দির খুলে দেওয়া হবে।

1010
উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী

রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মূর্তির প্রাণ প্রতিষ্ঠা হবে বেলা ১২টা ১৫ মিনিট।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos