বাবরি মামলায় ৯২ বছরের আদবানিকে ১০০ প্রশ্ন আদালতের, অমিত শাহ দেখা করেন প্রাক্তন মন্ত্রীর সঙ্গে

বাবরি মসজিদ ধ্বংস মামলায় আদবানির বয়ান রেকর্ড
১০০ প্রশ্ন করল আদালত
অমিত শাহ দেখা করেন বিজেপি নেতার সঙ্গে  
 

Asianet News Bangla | Published : Jul 24, 2020 3:05 PM IST

১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংস মামলায় বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানির বয়ান রেকর্ড করা হল। শুক্রবার সকালেই সিবিআই বিশেষ আদালত  বর্ষিয়ান বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লালকৃষ্ণ আদবানিকে একগুচ্ছ প্রশ্ন করে। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই সাক্ষ্য গ্রহণ করা হয়।  

বেলা এগারোটা থেকে দুপুর সাড়ে তিনটে পর্যন্ত প্রায় সাড়ে চার ঘণ্টায় ১০০টি প্রশ্ন করা হয় ৯২ বছরের লালকৃষ্ণ আদবানিকে। আদবানির আইনজীবী জানিয়ছেন, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়েছেন তিনি। 

বুধবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ লালকৃষ্ণ আদবানির সঙ্গে দেখা করেছিলেন। দুই নেতা প্রায় ৩০ মিনিট বৈঠক করেন। তবে কী বিষয় নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছিল তা অবশ্য এখনও জানা যায়নি। 

৭ দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন লক্ষ, দেশে পজেটিভ কেসের সংখ্যা ১৩ লক্ষ ...

বাবরি মামলায় টানা শুনানি চলবে বলেই জানান হয়েছে আগামী ৩১ অগাস্টের মধ্যে সাক্ষ্য গ্রহণ পর্ব শেষ হবে বলেও জানান হয়েছে। অন্যদিনে আগামী ৫ অগাস্টা রামমন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠান। আর সেই বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বারাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে উপস্থিত থাকবেন লালকৃষ্ণ আদবানিও। ইতিমধ্যেই অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর প্রস্তুতি শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতেই হবে ভিত্তি প্রস্তর স্থাপনের কর্মসূচি। 

মিঠুনের তোলা চিরন্তন দম্পতির ছবি ভাইরাল নেট দুনিয়ায়, দেখেনিন কী আছে সেই ছবিতে ...

১৯৯২ সালের ৬ ডিসেম্বর ১৬ শতকের তৈরি বাবরি মসজিদ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছিল। আর সেই অভিযোগ  লালকৃষ্ণ আদবানি, 
মুরলিমনোহর জোশী, উমা ভারতীসহ  একাধিক ব্যক্তিত্বের বয়ান রেকর্ড করছে আদালত। বৃহস্পতিবারই ৮৬ বছরের মুরলী মনোহর জোশীর বয়ান রেকর্ড করা হয়েছিল। তিনিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দিয়েছেন। 

রাজস্থান আদালতের রায়ে শেষ হাসি হাসলেন পাইলট, শচীনের বিজেপি যোগ নিয়ে কী বললেন রোহাতগি ...

Share this article
click me!