৫০০ টাকার নোট নিয়েই গায়েব! বিদেশী অতিথির সঙ্গে এ কেমন প্রতারণা শহরের অটো চালকের, দেখুন ভিডিও

ব্লগার ড্রাইভারকে একটি ৫০০ টাকার নোট দেন। যা ভিডিওতে স্পষ্টভাবে দেখা যাচ্ছে। তাদের অবাক করে দিয়ে, ড্রাইভার নোটটি তার জামার স্লিভের মধ্যে ফেলে দেয় এবং মিথ্যা দাবি করে যে সে একটি ১০০ টাকার নোট পেয়েছে।

Parna Sengupta | Published : Sep 13, 2023 12:58 PM IST

শহরে নতুন ধরণের প্রতারণার শিকার বিদেশী অতিথিরা। তেমনই প্রমাণ দিচ্ছে একটি ভাইরাল হওয়া ভিডিও। সাম্প্রতিক একটি ঘটনায়, একজন বাংলাদেশী ব্লগার এবং তার বান্ধবী বেঙ্গালুরুতে একজন অটোরিকশা চালকের কাছে প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (আগের টুইটার) -এ রেকর্ড করা এবং শেয়ার করা ঘটনাটি তেমনই ইঙ্গিত দিচ্ছে। এই প্রতিবেদনেও সেই ভিডিওটি দেওয়া হল। দেখুন কীভাবে এক বাংলাদেশী ব্লগারকে টাকা নিয়ে প্রতারণা করছে ওই অভিযুক্ত অটো চালক।

ভিডিওটি ইউটিউবে বাংলাদেশী ব্লগার মহম্মদ ফিজ পোস্ট করেছেন এবং পরে মৃত্যুঞ্জয় সরদার X-এ শেয়ার করেছেন। ভিডিওতে, ব্লগার জানাচ্ছেন যে তিনি এবং তার বান্ধবী বেঙ্গালুরু প্রাসাদ দেখার জন্য একটি অটোরিকশা নিয়েছিলেন। তারা ভাড়া ঠিক করে মিটার চালু করে ওই অটোতে ওঠেন। ঠিক হয় মিটারে যা টাকা উঠবে, তাই দেবেন ওই যাত্রীরা। যাইহোক, যখন তারা তাদের গন্তব্যে পৌঁছে যান, তখন মিটারে ৩২০ টাকা ভাড়া দেখায়।

ব্লগার ড্রাইভারকে একটি ৫০০ টাকার নোট দেন। যা ভিডিওতে স্পষ্টভাবে দেখা যাচ্ছে। তাদের অবাক করে দিয়ে, ড্রাইভার নোটটি তার জামার স্লিভের মধ্যে ফেলে দেয় এবং মিথ্যা দাবি করে যে সে একটি ১০০ টাকার নোট পেয়েছে। তার হাতে ধরা ১০০ টাকার নোটটি স্লিভ থেকে খুব দ্রুত বের করে ৫০০ টাকার নোটের বদলে হাতে নেয় সে। বাংলাদেশী ব্লগাররা তা বুঝতে না পেরে ফের সম্পূর্ণ টাকা ওই অটো চালককে দেয়।

 

 

ঘটনাটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে, অনেকে পর্যটকদের নিরাপত্তা এবং বেঙ্গালুরুতে কিছু অটোরিকশা চালকের অনৈতিক আচরণ সম্পর্কে তাদের উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে।

ভাইরাল পোস্টের সাথে সাথে প্রতিক্রিয়া জানিয়ে, বেঙ্গালুরুর সদাশিবনগর ট্রাফিক পুলিশ অটোরিকশা চালকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তারা নিশ্চিত করেছে যে চালককে আটক করে পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য সদাশিবনগর আইনশৃঙ্খলা থানায় পাঠানো হয়েছে।

Share this article
click me!