কংগ্রেস-সিপিএম একসঙ্গে মানুষকে ধোঁকা দিচ্ছে, সোশ্যাল মিডিয়ায় পাটনার বৈঠক নিয়ে আক্রমণ বিজেপির

পাটনার বৈঠকের সঙ্গে কেরলের পরিস্থিতি তুলে ধরে কংগ্রেস - সিপিএমকে একত্রে আক্রমণ বিজেপির। প্রকাশ জাভড়েকরের টুইট করে বলেন কেরলের মানুষ দ্রুত সবকিছু বুধতে পারবে।

 

Web Desk - ANB | Published : Jun 24, 2023 3:50 PM IST

এক তীরে দুই পাখি মারলেন বিজেপি নেতা। সোশ্যাল মিডিয়ায় একটি মাত্র বার্তা দিয়ে একদিকে কংগ্রেস, অন্যদিকে সিপিএমকে একহাত নিলেন তিনি। প্রকাশ জাভড়েকরের সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছে, কেরলের বাম সরকার হতাশায় ভুগছে। আর সেই কারণে সংবাদ মাধ্যমের ক্ষমতা খর্ব করার চেষ্টা করেছে। ঠিক যেমনটা করেছিল কংগ্রেস। কংগ্রেস আর সিপিএম-এর আদর্শ যে একই তা কেরলের মানুষের বুঝতে বেশি দিন লাগবে না বলেও দাবি করেছেন তিনি।

প্রকাশ জাভড়েকর বলেছেন, কেরলে বাম সরকার হতাশায় ভুগছে। সমালোচনাকারী মিডিয়াকে নিশানা করছে। কেরলে জরুরি অবস্থার মত পরিস্থিতি তৈরি হয়েছে। তিনি আরও বলেছেন কেরলে যদি জরুরি অবস্থার মত মিডিয়ার স্বাধীনতা খর্ব করা হয় তাহলে বিজেপি তাতে প্রবল আপত্তি জানাবে। তিনি আরও বলেন, সিপিএম একটা সময় জরুরি অবস্থা বিরোধিতা করেছিল। কিন্তু এখন আর সেই অবস্থা নেই। তারা আর কংগ্রেসের বিরোধী নয়। পাটনার বৈঠকেই তা প্রমাণ হয়ে গেছে। সেখানে কংগ্রেসের পাশে বামদলগুলিও ছিল। তিনি আরও বলেন পাটনার বৈঠকেই দেখা গেছে তারা মিত্র শক্তি। কেরলের মানুষকে এতদিন বাম আর কংগ্রেস মিলে ধোঁকা দিয়েছে। এবার মানুষ আসল সত্যিটা কি জানবে।

পাটনায় ২০২৪ সালের নির্বাচনের আগে বিজেপি বিরোধী জোটকে কার্যকর করতে বিরোধী রাজনৈতিক দলগুলি একত্রিত হয়েছিল। সেই বৈঠক থেকেই বার্তা দেওয়া হয় ২০২৪ সালে জোট বেঁধে লড়াইয়ের বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করলেও সাফল্য আসবে বলেও দাবি কংগ্রেস, টিএমসি , আরজেডি, আপ-সব একাধিক বিরোধী রাজনৈতিক দলের। শুক্রবার দীর্ঘ সময় ধরেই বিরোধীরা বৈঠক করেন। পরবর্তী বৈঠক হওয়ার কথা সিমলায়।

তবে বিজেপি এই বৈঠককে মোটেও সায় দেয়নি। বিজেপির শীর্ষস্থানীয় নেতা অমিত শাহ ও জেপি নাড্ডা ক্রমাগত আক্রমণ করে যাচ্ছে কংগ্রেস ও বিরোধীদের। তারা জরুরি অবস্থার কথা তুলে আনছে বারবার। বিজেপির অভিযোগ যে কংগ্রেস জরুরি অবস্থা জারি করেছে, লালু-নীতিশদের জেলে পুরেছিল সেই কংগ্রেসের সঙ্গেই এখন হাত মেলাতে চাইছে বিরোধীরা। বিজেপির মূল লক্ষ্যই বিরোধী ঐক্যে ফাটল তৈরি করা। আর কংগ্রেসকে এক ঘরে করে রাখা। সেই উদ্দেশ্যেই প্রকাশ জাভড়েকর এদিন টুইট করে একই সঙ্গে আক্রমণ করেন বাম আর কংগ্রেসকে।

আরও পড়ুনঃ

কায়রোতে উষ্ণ অভ্যর্থনা প্রধানমন্ত্রী মোদীকে, ভারতীয় মহিলা শোনালেন 'ইয়ে দোস্তি...' - দেখুন ভিডিও

মনোনয়ন ঘিরে অশান্ত ভাঙড়ে ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, শবিবার থেকেই রুটমার্চ শুরু

হোয়াইট হাউসের চমক নীতা অম্বানির, সিল্কের ওপর সোনার সুতোর কাজ করা শাড়িতে ফোটালেন ভারতীয় ঐতিহ্য

 

Share this article
click me!