বড় ষড়যন্ত্র বানচাল! রেললাইনে রাখা পাথর, বন্দে ভারত ট্রেন লাইনচ্যুত করার চেষ্টা, দেখুন ভিডিও

এই ঘটনার ভিডিও সামনে এসেছে। সতর্ক রেলকর্মীদের তৎপরতায় এই দুর্ঘটনা রোধ করা সম্ভব হয়েছে। রেলকর্মীরা পাথর লাইনে দেখামাত্রই সঙ্গে সঙ্গে ট্র্যাক পরিষ্কার করে দেন।

Parna Sengupta | Published : Oct 2, 2023 10:43 AM IST / Updated: Oct 02 2023, 05:27 PM IST

বড়সড় দুর্ঘটনা এড়াল বন্দে ভারত এক্সপ্রেস। রাজস্থানে বন্দে ভারত ট্রেন লাইনচ্যুত করার চেষ্টা করা হয়েছে। রেললাইনের উপর প্রচুর পাথর রাখা হয়েছিল। কিন্তু কীভাবে বা কারা সেই পাথর রাখা হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে। রেল সূত্রে খবর ভিলওয়ারার কাছে উদয়পুর-জয়পুর বন্দে ভারত এক্সপ্রেস লাইনচ্যুত করার জন্য একটি বড় ষড়যন্ত্র করা হয়েছিল।

 

 

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বন্দে ভারত ট্রেন সকাল ৭.৫০ মিনিটে উদয়পুর ছেড়ে চিতোরগড় পৌঁছয়ে। এদিকে, সোনিয়ানা এবং গ্যাংরার রেলওয়ে স্টেশনের মধ্যে পথে ট্র্যাকে কিছু সমস্যার ইঙ্গিত পান লোকো পাইলট। ফলে লোকো পাইলট ট্রেন থামিয়ে দেন। কর্মচারীরা ট্রেন থেকে নেমে দেখেন, ট্র্যাকে অনেক দূর পর্যন্ত পাথর ও লোহার রড পড়ে আছে। এই ঘটনার ভিডিও সামনে এসেছে। সতর্ক রেলকর্মীদের তৎপরতায় এই দুর্ঘটনা রোধ করা সম্ভব হয়েছে। রেলকর্মীরা পাথর লাইনে দেখামাত্রই সঙ্গে সঙ্গে ট্র্যাক পরিষ্কার করে দেন। এরপর ট্রেনটি সামনের দিকে এগিয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, ট্রেন থেকে নামার পর কর্মচারীরা ওই পাথরগুলো সরিয়ে ফেলছে। পাথরের পাশাপাশি এতে একটি লোহার শিকলও দেখা যায়। এ সময় বন্দে ভারত এক্সপ্রেসে বসা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংশ্লিষ্ট পুলিশ, রেল বিভাগ এবং সিআরপিএফকে এই ঘটনার কথা জানানো হয়। এরপরই ঘটনাস্থলে পৌঁছে যান রেলওয়ের সব কর্মকর্তাসহ পুলিশ।

এমন ঘটনা আগেও ঘটেছে

২৪শে সেপ্টেম্বর থেকে উদয়পুর-জয়পুর বন্দে ভারত বিশেষ ট্রেনটি উদয়পুর থেকে ফ্ল্যাগ অফ করা হয়েছিল। এই ট্রেনটি উদয়পুর, চিতোরগড়, ভিলওয়াড়া, আজমির এবং জয়পুর সহ রাজ্যের পাঁচটি জেলার মধ্য দিয়ে যায়। উদয়পুর থেকে জয়পুর পর্যন্ত বন্দে ভারত ট্রেন চালানোর ৮ দিনের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা। এর কয়েকদিন আগে বন্দে ভারত-এর কাঁচে পাথর ছুড়েছিল কিছু দুষ্কৃতী।

Share this article
click me!