'কারপুলিং অ্যাপে কোনো নিষেধাজ্ঞা নেই, পরিচালনার জন্য আইনি অনুমতি লাগবে: পরিবহনমন্ত্রী

রামালিঙ্গা রেড্ডি এই বিষয়ে আরও আলোচনা করার জন্য আগামীকাল সকাল ১০টায় কারপুল অ্যাপ অ্যাগ্রিগেটরদের সাথে একটি বৈঠকের সময় নির্ধারণ করেছেন।

Parna Sengupta | Published : Oct 2, 2023 10:29 AM IST / Updated: Oct 02 2023, 04:46 PM IST

কর্ণাটকের পরিবহন এবং মুজরাই মন্ত্রী রামালিঙ্গা রেড্ডি একটি সাম্প্রতিক বিবৃতিতে স্পষ্ট করেছেন যে কারপুলিং-এর উপর কোনও নিষেধাজ্ঞা নেই, তবে তিনি জোর দিয়েছিলেন যে এই অ্যাপগুলিকে আইনিভাবে পরিচালনা করার জন্য প্রয়োজনীয় অনুমতিগুলি সুরক্ষিত করতে হবে। ট্যাক্সি এবং অটো অ্যাসোসিয়েশনের কারপুলিং অ্যাপগুলির কাজ বন্ধ করার দাবির পরেই এই বিবৃতি দেওয়া হয়। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দাবি করা হয় যে তারা অবৈধভাবে কাজ করছে।

রামালিঙ্গা রেড্ডি এই বিষয়ে আরও আলোচনা করার জন্য আগামীকাল সকাল ১০টায় কারপুল অ্যাপ অ্যাগ্রিগেটরদের সাথে একটি বৈঠকের সময় নির্ধারণ করেছেন।

 

 

কারপুলিং কি?

পিক আওয়ারে বেঙ্গালুরুর রাস্তায় যানজট কমানোর জন্য কারপুলিং একটি গুরুত্বপূর্ণ কারণ হিসাবে বিবেচিত হয়েছিল, অনেক আইটি কর্মচারী তাদের বাড়ি থেকে কাজ করার জন্য এই পরিষেবাগুলির উপর নির্ভর করে। সম্প্রতি, ট্যাক্সি অ্যাসোসিয়েশনগুলি উদ্বেগ প্রকাশ করেছে যে কারপুলিং পরিষেবাগুলি তাদের দৈনন্দিন আয়কে প্রভাবিত করছে এবং সরকারকে আনুষ্ঠানিকভাবে এই সমস্যাটির সমাধান করার জন্য অনুরোধ করেছে। সেইসঙ্গে, অটোরিকশা চালক ইউনিয়নের সাথে ট্যাক্সি ইউনিয়নগুলি বেঙ্গালুরু বন্ধের আয়োজন করে এবং কর্ণাটকের পরিবহন মন্ত্রী রামালিঙ্গা রেড্ডির কাছে কয়েকটি দাবি পেশ করে। অটোরিকশা চালকদের একটি প্রধান দাবি হল বাইক ট্যাক্সি নিষিদ্ধ করা।

Share this article
click me!