স্কুটিতে সিটবেল্ট পরবেন কীভাবে? এই প্রশ্ন নিয়েই পুলিশকে ফাইন দিতে হল বিহারের কৃষ্ণকুমারকে

কৃষ্ণকুমার আক্ষেপ করে বলেন, তাঁর সজ্ঞানে এমন ধরনের ঘটনা তিনি জীবনেও দেখেননি।

Web Desk - ANB | Published : May 3, 2023 2:13 PM IST

দু’চাকার স্কুটি চালান বিহারের সমস্তিপুরের বাসিন্দা কৃষ্ণকুমার ঝা। কিন্তু, স্কুটি চালানোর সময় তিনি সিটবেল্ট পরেননি কেন? এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে জরিমানা ধার্য করল বিহারের ট্র্যাফিক পুলিশ দফতর। দু’চাকার স্কুটিতে কী ভাবে তিনি সিটবেল্ট পরবেন, এই প্রশ্নই ভাবিয়ে তুলেছে কৃষ্ণকুমার ঝা-কে। একটি জাতীয় সংবাদ মাধ্যমের কাছে কৃষ্ণকুমার বলেন, “গত ২৭ এপ্রিল আমি বারাণসী যাচ্ছিলাম। ট্রেনে থাকার সময় আমার ফোনে একটি মেসেজ আসে। সেই মেসেজে লেখা ছিল, আমার নামে হাজার টাকার চালান কাটা হয়েছে। মেসেজে উল্লেখ করা হয়েছে যে, ২০২০ সালের অক্টোবর মাসে সিটবেল্ট না পরার জন্য এই চালান কাটা হয়েছে। আমার একটি স্কুটি আছে। দু’চাকার গাড়িতে সিটবেল্ট থাকে না বলেই তো জানি।’’

তিনি জানান ইতিমধ্যেই তাঁর চালানের টাকা জমা করা হয়েছে বলেও মেসেজে উল্লেখ ছিল। কৃষ্ণকুমার আক্ষেপ করে বলেন, তাঁর সজ্ঞানে এমন ধরনের ঘটনা তিনি জীবনেও দেখেননি।

কৃষ্ণকুমারের এই জরিমানার বিষয়ে বিহার ট্রাফিক পুলিশের বক্তব্য জানতে চাওয়া হলে জানানো হয়, কোনও যান্ত্রিক ত্রুটির কারণেই ওই চালানটি কাটা হয়ে গিয়েছে। ট্র্যাফিক পুলিশের এক জন আধিকারিক পিটিআইকে সংবাদ মাধ্যমের কাছে বলেন, ‘কৃষ্ণকুমারের নামে কাগজে চালান কাটা হয়েছিল। বর্তমানে পুরনো চালানগুলিকে ই-চালান করার প্রক্রিয়া চলছে। তা করতে গিয়েই মনে হয় গন্ডগোল হয়েছে। ত্রুটি কী ভাবে হল তা খতিয়ে দেখা হবে।”

আরও পড়ুন-

ভ্লাদিমির পুতিনকে ড্রোন হামলা করে মেরে ফেলার চেষ্টা! ইউক্রেনের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি রাশিয়ার
চিন, পাকিস্তান, শ্রীলঙ্কা, সকলের চেয়ে পিছিয়ে রয়েছে ভারত, সংবাদমাধ্যমের স্বাধীনতায় অনুন্নতির শীর্ষে মোদীশাসিত দেশ

বিমানের মধ্যে বসে এ কি করলেন ডোনাল্ড ট্রাম্প! প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের আচরণে দুনিয়াজুড়ে ছিছিক্কার

Share this article
click me!