মাইক চেক করতে জাতীয় সঙ্গীতের ব্যবহার, রাহুল গান্ধীর আমেরিকা সফরে গুরুতর অভিযোগ বিজেপির

সম্প্রতি বিজেপির মুখপাত্র শাহজাদ পুনাওয়ালা একটি ভিডিও টুইট করেছেন। একই সঙ্গে ভিডিও টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্যও। তিনি সেখানে লিখেছেন, একজন সাংবাদিক রাহুল গান্ধীর অনুষ্ঠানের এই ভিডিওটি পাঠিয়েছেন।

Web Desk - ANB | Published : Jun 1, 2023 9:45 AM IST / Updated: Jun 01 2023, 03:47 PM IST

আমেরিকা সফরে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এখানে বিভিন্ন স্থানে তার কর্মসূচি চলছে। এখন রাহুল গান্ধীর একটি অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এই কর্মসূচিতে জাতীয় সঙ্গীতের অসম্মান করার অভিযোগ করছেন মানুষ। আবার অন্যদিকে, কেউ কেউ বলছেন যে কংগ্রেস দল এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে সবসময়ই কিছু না কিছু অভিযোগ করতে থাকে বিজেপি, যাতে তাদের মানহানি করা যায়।

উল্লেখ্য, সম্প্রতি বিজেপির মুখপাত্র শাহজাদ পুনাওয়ালা একটি ভিডিও টুইট করেছেন। একই সঙ্গে ভিডিও টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্যও। তিনি সেখানে লিখেছেন, একজন সাংবাদিক রাহুল গান্ধীর অনুষ্ঠানের এই ভিডিওটি পাঠিয়েছেন। তিনি লিখেছেন, 'প্রত্যক্ষদর্শী স্বীকার করেছেন যে রাহুল গান্ধীর অনুষ্ঠানে আয়োজকরা জাতীয় সঙ্গীতের অবমাননা করেছেন। তারা বলেছেন যে মাইক চেক করার জন্য জাতীয় সঙ্গীত ব্যবহার করা হয়। এটি মহড়ার জন্য ব্যবহার করা হয়েছিল। জাতীয় সঙ্গীত কি মাইক চেক এবং মহড়ার জন্য ব্যবহার করা যেতে পারে? কংগ্রেস জাতীয় সঙ্গীতের অপমান করেছে।

অমিত মালব্য বলেন "আমি উপসাগরীয় অঞ্চলে এমন কোনও ভারতীয়কে চিনি না, যিনি জাতীয় সঙ্গীতের জন্য দাঁড়াবেন না যদি না রাহুল গান্ধী আমেরিকায় পাকিস্তানি এবং বাংলাদেশিদের নিয়ে অনুষ্ঠান করে থাকেন। তাহলে সেটা আলাদা বিষয়। তবে কংগ্রেস অসত্য বলতে যে কোনও বিষয়ে যে পারদর্শী, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

 

 

এটিকে লজ্জাজনক বলে বর্ণনা করে, পুনাওয়ালা বলেছিলেন যে রাহুলের দলের দায়িত্ব এই বিষয়ে তার ও দলের অবস্থান স্পষ্ট করা এবং কেন জাতীয় সংগীতের অবমাননা করা হয়েছিল তা ব্যাখ্যা করা। শ্রোতাদের মধ্যে যারা জাতীয় সঙ্গীতের অবমাননা করেছিল তারা কারা ছিল? ভারতীয়রা এটা করতে পারে না। রাহুল গান্ধীর মাইক চেক করার সময় কি জাতীয় সঙ্গীত ব্যবহার করা হয়েছে?

কী উত্তর পেলেন বিজেপি মুখপাত্র?

শেহজাদ পুনাওয়ালার এই টুইটের জবাব দিয়েছেন মায়া বিশ্বকর্মা নামে এক মহিলা। তিনি দাবি করেন যে তিনি রাহুল গান্ধীর সেই অনুষ্ঠানের অংশ ছিলেন। তিনি বলেছিলেন যে পুনাওয়ালা যে ভিডিওটি টুইট করেছেন তা সেই সময়কার যখন তিনি সেখানে উপস্থিত ছিলেন। মায়া বিশ্বকর্মা লিখেছেন, আপনার পোস্ট করা ভিডিওটি ছিল রাহুল গান্ধী মঞ্চে আসার আগে রিহার্সালের জন্য। তিনি একটি ভিডিও শেয়ার করেছেন যাতে বলা হয়েছে যে রাহুল গান্ধী যখন আসেন, তখন পুরো জাতীয় সঙ্গীত বাজানো হয়। তাঁর মতে, বিজেপি মুখপাত্র অর্ধেক মিথ্যা এবং অর্ধেক সত্য বলেছেন।

আপনি যদি মায়া বিশ্বকর্মার পোস্ট করা ভিডিওটি দেখেন তবে তাতে কেবল মঞ্চটিই দেখা যাচ্ছে। মঞ্চের কাছে কয়েকজনকে দেখা যাচ্ছে। তবে বাকি দর্শকদের কথা জানা যায়নি। মঞ্চের কাছের লোকজন মোবাইল ফোন থেকে ভিডিও রেকর্ড করছে। জাতীয় সংগীতের সময় সতর্ক ভঙ্গিতে দাঁড়িয়ে কিন্তু মঞ্চের নিচে খুব কম লোকই দেখা যায়।

Share this article
click me!