Rajasthan Rape: রক্ষকই ভক্ষক- ৪ বছরের শিশুকে ধর্ষণে অভিযুক্ত পুলিশ অফিসার, বিজেপি-কংগ্রেস তরজা

দৌসা জেলায় একজন সাব - ইন্সপেক্টর এক চার বছরের কিশোরীকে ধর্ষণ করে বলে অভিযোগ উঠেছে। এএসপি রামচন্দ্র সিং নেহরা জানিয়েছেন, দৌসার লালসোট এলাকায় ঘটনাটি ঘটেছে

 

Saborni Mitra | Published : Nov 11, 2023 9:46 AM IST

রাজস্থানের দৌসায় সাব ইন্সপেক্টরের হাতে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উত্তাল রাজ্য-রাজনীতি। শনিবার রাজস্থান কংগ্রেস ও বিজেপি একে অপরকে বিষয়টি নিয়ে নিশানা। অন্যদিকে অভিযুক্ত পুলিশ অফিসারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার রাজস্থানের দৌসা জেলায় একজন সাব - ইন্সপেক্টর এক চার বছরের কিশোরীকে ধর্ষণ করে বলে অভিযোগ উঠেছে। এএসপি রামচন্দ্র সিং নেহরা জানিয়েছেন, দৌসার লালসোট এলাকায় ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত সাব ইন্সপেক্টরের নাম ভূপেন্দ্র সিং। অভিযুক্ত বিকেলে নাবালিকাকে তাঁর নিজের ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ স্থানীয়দের। অভিযুক্তকে ইতিমধ্যেই আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে সরব স্থানীয়রা। তিনি আরও বলেন এদিন রাহুবাস থাকা ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্থানীয়রা। তারা পুলিশ প্রশাসনের বিরুদ্ধে স্লোগানও দেয়। পুলিশের হাত থেকে সাব ইন্সপেক্টরকে ছিনিয়ে নিয়ে গিয়ে মারধরও করে। যদিও পুলিশ দ্রুত অভিযুক্তকে উদ্ধার করে। অন্যদিকে নির্যাতিতার ডাক্তারি পরীক্ষা করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

তবে রাজস্থানের ধর্ষণের ঘটনা নিয়ে বিজেপি ও কংগ্রেসের মধ্যে চাপান উতোর শুরু হয়েছে। বিজেপির জাতীয় মুখপাত্র শেজাদ পুনাওয়ালা বলেছেন, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট মেয়ে বাঁচাওয়ের পক্ষে নন, তিনি ধর্ষক বাঁচাও-এর পক্ষে। তিনি আরও বলেছেন ধর্ষকরা রাজস্থান সরকারকে ভয় পায় না। রাজস্থান অপরাধের মুক্তাঞ্চল। রাজস্থানের বিজেপির সাংসদ কিশোরীলাল মীনা বলেন দৌসা জেলায় একজন পুলিশ সদস্যের দ্বারা সাত বছরের দলিত মেয়েকে ধর্ষণের ঘটনায় জনগণের মধ্যে ব্যাপক ক্ষোভ রয়েছে। তিনি নিষ্পাপ শিশুর বিচার চাইতে ঘটনাস্থলে গিয়েছেন।

পাল্টা উত্তর দিয়েছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ । তিনি বলেন, যে কোনও জায়গায় মহিলা ও শিশুদের ওপর অত্যাচার নিন্দাজনক ঘটনা। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছে কংগ্রেস। অভিযুক্ত যাতে শাস্তি পায় তারও ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দিয়েছেন কংগ্রেস নেতা। তিনি আরও বলেন, বিজেপি শাসিত মধ্য প্রদেশেও এজাতীয় ঘটনা ঘটে। বিজেপি উচিৎ সেই ঘটনা ধামাচাপা না দিয়ে প্রকাশ্যে এনে দোষীদের শাস্তি দেওয়া।

আরও পড়ুনঃ

পুরীর জগন্নাথ মন্দিরে বড় দুর্ঘটনা, বিধবাদের পদদলিত হওয়ার পরিস্থিতি তৈরি সিংহদুয়ারে

'হিন্দুদের থেকে আমরা শিখেছি', মুম্বইয়ের অনুষ্ঠানে হিন্দু ধর্মের প্রশংসায় পঞ্চমুখ জাভেদ আখতার

মহুয়া মৈত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত এথিক্স কমিটির, রিপোর্ট পেশ স্পিকারের কাছে

 

Share this article
click me!