২৫ বছরের বাম জমানার থেকে বেশি ক্ষতি ৫ বছরের বিজেপির রাজত্বে, ত্রিপুরায় অন্যসুর অভিষেকের

ত্রিপুরায় নির্বাচনী জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। সরাসরি নিশানা করেন বিজেপিকে। তিনি বলেন বিজেপি প্রতিশ্রুতি পুরণ করে না।

 

Web Desk - ANB | Published : Feb 11, 2023 11:11 AM IST / Updated: Feb 11 2023, 05:09 PM IST

২৫ বছরের বাম জমানার থেকেও পাঁচ বছরের বিজেপি জমানায় ত্রিপুরায় বেশি ক্ষতি হয়েছে। শনিবার ত্রিপুরায় নির্বাচনী জনসভায় এমনটাই অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। ধলাই জেলার কমলপুরের একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় অভিষেক গেরুয়া শিবিরকে সরাসরি নিশানা করেন। তিনি বলেন, বিজেপির আমলে রাজ্যে বিরোধীদের কণ্ঠ রোধ করা হচ্ছে। এই রাজ্যে বাক স্বাধীনতা নেই। বিরোধী রাজনৈতিক দলগুলিকে সভা সমিতির আয়োজন করতে দেওয়া হচ্ছে না। তিনি আরও বলেন, বিজেপির আমলে ত্রিপুরায় সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে।

এদিন ত্রিপুরার জনসভায় অভিষেক বলেন, 'আমি ২০২১ সালে বিজেপি আশ্রিত গুন্ডাদের হামলার শিকার ছিলাম। সেই সময় আমার দলের অনেক তৃণমূল নেতা কর্মীদেপ ওপরেও হামলা চালান হয়েছিল।' তিনি আরও বলেন বিজেপি ত্রিপুরার ক্ষমতায় আসার আগে অনেক নির্বাচনী প্রতিশ্রুতি গিয়েছি। কিন্তু একটি পুরণ করা হয়নি বলেও অভিযোগ করেন তিনি। বলেন বিজেপির আমলে রাজ্যের চাকরি প্রার্থীরা হতাশ হয়েছে। তিনি বলেন গত নির্বাচনে বিজেপির প্রতিশ্রুতি ছিল চাকরি প্রার্থীরা একটি মাত্র মিস কলের মধ্যে দিয়ে বিশেষ সুবিধে পাবে। কিন্তু এই প্রতিশ্রুতি বাস্তবে কার্যকর করা হয়নি। অভিষেকের কথায় বিজেপির সব প্রতিশ্রুতিই মিথ্যা আশ্বাসে পরিণত হয়েছে।

অভিষেক বলেন, বিজেপি সরকার জনগণকে পাণীয় জল সরবরাহ, চিকিৎসা পরিষেবা ও শিক্ষার মত মৌলিক সুযোগ-সুবিধে দিতে ব্যর্থ হয়েছিল। তিনি বলেন বর্তমানে এই রাজ্যে হাসপাতালে চিকিৎসক নেই, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নেই। তিনি কথা প্রসঙ্গে বাম জমানার কথাও তাঁর ভাষণে টেনে আনেন। বলেন, '২৫ বছরে সিপিআই(এম) এই রাজ্যের যতটা ক্ষতি করেছিল তার থেকেও বেশি ক্ষতি করেছে ৫ বছরের বিজেপি সরকার।'

অভিষেক এদিন বলেন, বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে এই রাজ্যে পূর্ণ শক্তি দিয়ে লড়াই করবে তৃণমূল কংগ্রেস। তিনি ত্রিপুরার মানুষকে আশ্বাস দেওয়ার জন্য বলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো বাংলায় যা যা নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলেন তার সবকটি পুরণ করেছেন। তিনি বলেন বাংলার মত ত্রিপুরার ক্ষমতায় যদি তৃণমূল আসে তাহলে রাজ্যে বাংলার মতই লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, যুবশ্রীর মত প্রকল্পগুলি চালু হবে। তিনি ভোটারদের সতর্ক করে দিয়ে বলেন বিজেপি অর্থ দিয়ে প্ররোচিত করার চেষ্টা করছে। কিন্তু এই ফাঁদে পা দেওয়া থেকে ভোটারদের বিরত থাকার কথাও বলেন। অভিষেক বলেন, বিজেপি হাজার বা তারও বেশি টাকা দিতে আসে তাহলে ভোটাররা যেন সেই টাকা নিয়ে নেয়। কিন্তু তাদের মূল্যবান ভোটটি যেন বিজেপিকে না দেয়। ভোটটি তারা নিজেদের ইচ্ছেমতই যেন দেয়।

আরও পড়ুনঃ

শনিদেবতার আশীর্বাদ পেতে কয়লা আর সুতোর প্রতিকার, শনিবারের বারবেলার এগুলি মেনে চলুন

প্রেম দিবসে জড়িয়ে ধরুন গরুকে, 'গরু আলিঙ্গন দিবস'-এর ডাক দিয়েও পিছু হাঁটল পশু কল্যাণ বোর্ড

আদানি মামলার শুনানি সোমবার, তার আগেই বিনিয়োগকারীদের স্বার্থ সুরক্ষার জন্য কমিটি গঠনের নির্দেশ সুপ্রিম কোর্টের

Share this article
click me!