৪৫ মিনিট ধরে রুদ্ধদ্বার বৈঠক, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কী বললেন শুভেন্দু অধিকারী

  • প্রধানমন্ত্রী-শুভেন্দু বৈঠক
  • ৪৫ মিনিট ধরে বৈঠক
  • প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক হয়
  • রাজ্যের সাম্প্রতিক ইস্যু তুলে ধরেন শুভেন্দু

Parna Sengupta | Published : Jun 9, 2021 9:19 AM IST / Updated: Jun 09 2021, 04:15 PM IST

বিধানসভার বিরোধী দলনেতার (Leader of Opposition) দায়িত্ব পাওয়ার পর এই প্রথম দিল্লি সফরে শুভেন্দু অধিকারী (Shuvendu Adhikari)। মঙ্গলবার অমিত শাহ (Amit Shah) ও জেপি নাড্ডার (J P Nadda) সঙ্গে দেখা করে আলোচনার পর, বুধবার তিনি সাক্ষাত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। 

 

প্রধানমন্ত্রীর বাসভবনে প্রায় ৪৫ মিনিট ছিলেন তিনি। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি মোদীর সামনে তুলে ধরেন শুভেন্দু বলে খবর। বুধবার সকালে এই বৈঠক হয় দিল্লিতে। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য জুড়ে ক্রমশ বাড়ছে রাজনৈতিক হিংসা। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় যেমন এই ইস্যু উঠে এসেছে, তেমনই সূত্রের খবর বঙ্গ বিজেপির পরবর্তী রণকৌশল কী হতে চলেছে, তার দিশাও দেখিয়েছেন মোদী। রাজ্যের শাসক দল তৃণমূলের বিরোধিতা কোন পথে, তার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশ দেন এদিন প্রধানমন্ত্রী। 

তৃণমূলের হাতে একাধিকবার বিজেপি কর্মী সমর্থকরা আক্রান্ত হচ্ছেন, প্রাণের হুমকি দেওয়া হচ্ছে গেরুয়া শিবিরের কর্মীদের, এমন অভিযোগও উঠে এসেছে। এই অভিযোগ নিয়ে এর আগে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) সঙ্গে একপ্রস্থ বৈঠক সেরেছেন শুভেন্দু। এবার দ্বারস্থ হয়েছেন কেন্দ্রের। 

মঙ্গলবার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক সারেন শুভেন্দু। রাজ্যের ভোট পরবর্তী সন্ত্রাস সহ একগুচ্ছ ইস্যু নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের আলোচনার জন্য দিল্লিতে গিয়েছেন শুভেন্দু। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহর সঙ্গে তাঁর বাড়িতেই দেখা করেন শুভেন্দু। সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে সেকথা জানান তিনি। পাশাপাশি শুভেন্দু জানান বাংলার একাধিক বিষয় নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বাংলার জন্য শুভকামনা করেছেন বলেও জানিয়েছেন বিরোধী দলনেতা। 

অমিত শাহের পরে শুভেন্দু দেখা করেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মান্ডভির সঙ্গেও। দেখা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে। দল সবরকম ভাবে শুভেন্দুর সঙ্গে রয়েছে বলে এদিন আশ্বাস দিয়েছেন নাড্ডা। বাংলার যে কোনও বিষয়ে সাহায্যের হাত বাড়ানো হবে বলেও এদিন নাড্ডা জানিয়েছেন। বৈঠক শেষে এই প্রসঙ্গে একটি ট্যুইট করেন শুভেন্দু। 

দিন কয়েক আগেই রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করে রাজ্যে চলা নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। সেখানেও রাজ্যের বিভিন্ন এলাকায় বিজেপি কর্মীরা আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ করেন তিনি। রাজ্যপালের হাতে তুলে দেওয়া হয় সেই সংক্রান্ত নথি ও বেশ কিছু তথ্য। 

Share this article
click me!