একাধিক খুন ধর্ষণে অভিযুক্ত রাম রহিম সিং, তাঁরই ‘সৎসঙ্গে’ ভিড় জমালেন বিজেপি নেতারা!

বারবার নির্বাচনের আগেই ধর্ষণে অভিযুক্ত ‘সিদ্ধপুরুষ’-কে প্যারোলে মুক্তি কেন? বিজেপির বিরুদ্ধে সোজাসুজি প্রশ্ন তুলছেন বিরোধীরা। এবারেও, আদমপুর নির্বাচনের আগে ছাড়া হল তাঁকে। 

Web Desk - ANB | Published : Oct 20, 2022 7:15 AM IST

নিজেই নিজেকে ‘সিদ্ধ পুরুষ’ ঘোষণা করেছিলেন গুরমীত রাম রহিম সিং। তাঁর বিরুদ্ধে রয়েছে একাধিক ধর্ষণ ও খুনের অভিযোগ। ২০ বছরের সাজাপ্রাপ্ত হরিয়ানার ডেরা সাচ্চা সওদার প্রধান রাম রহিম সিং সম্প্রতি রয়েছেন ৪০ দিনের প্যারোলে। এই পরিস্থিতিতেই একটি ‘ভার্চুয়াল সৎসঙ্গ’-এর আয়োজন করেছিলেন ‘সিদ্ধ পুরুষ’। সেই সৎসঙ্গে যোগ দেওয়ার লক্ষ্যেই হিড়িক পড়ে গেল বিজেপি নেতাদের মধ্যে। কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে দেশ জুড়ে শুরু হয়েছে ছিছিক্কার! 

সূত্রের খবর, ৪০ দিনের প্যারোলে গত ১৪ অক্টোবর জেল থেকে ছাড়া পেয়েছিলেন গুরমীত রাম রহিম সিং। ২০২২ সালের মধ্যেই মোট তিনবার প্যারোলে মুক্তি পেয়েছেন তিনি। লক্ষণীয় ব্যাপার এটাই যে, তাঁর মুক্তির এই তিন দফাতেই কোনও না কোনও নির্বাচনের তোড়জোড় চলছিল যার সঙ্গে যুক্ত ছিল কেন্দ্রের শাসক দল, বিজেপি।

এর আগে গত জুনে এক মাসের প্যারোলে জেল থেকে ছাড়া পেয়েছিলেন রাম রহিম। তারও আগে ফেব্রুয়ারিতে তিন সপ্তাহের জন্য ছাড়া পেয়েছিলেন ডেরা সাচ্চা সওদার প্রধান। উল্লেখ্য, এই গুরমীত রাম রহিমের প্রভূত পরিমাণ ‘ভক্ত’ রয়েছে হরিয়ানা, পঞ্জাব এবং হিমাচল প্রদেশে। এই আবহে তাঁর প্যারোলে মুক্তি পাওয়ার সময়গুলি বিশেষভাবে চোখে পড়ার মতো, যা নিয়ে বিরোধীদের মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। তার পরে আসছে তাঁর আয়োজিত ‘সৎসঙ্গ’। উত্তরপ্রদেশের বাঘপটে এই ধর্ষণ এবং খুনে অভিযুক্ত ‘সিদ্ধপুরুষ’ আয়োজিত অনলাইন সৎসঙ্গে অসংখ্য বিজেপি নেতাদের ভিড় দেখে বিস্মিত হয়ে যাচ্ছেন আপামর দেশবাসী।

বিরোধীদের বক্তব্য, হিমাচলপ্রদেশের বিধানসভা নির্বাচন, হরিয়ানার উপনির্বাচন এবং পঞ্চায়েত ভোটকে প্রভাবিত করার জন্যই রাজনৈতিক স্বার্থে রাম রহিমকে কিছুদিনের জন্য ফের মুক্তি দেওয়া হয়েছে। অভিযোগটিতে শিলমোহর পড়েছে, যখন এই অপরাধী ‘গুরুজি’-র অনুষ্ঠানে হুড়মুড়িয়ে লাইন দিয়েছেন বিজেপি নেতারা। 

সূত্রের খবর, রাম রহিমের ভার্চুয়াল ‘সৎসঙ্গ’-তে উপস্থিত ছিলেন কার্নালের মেয়র রেণু বালা গুপ্তা, ডেপুটি মেয়র নবীন কুমার এবং সিনিয়র ডেপুটি মেয়র রাজেশ আগ্গি। যদিও নবীন কুমার বলেছেন, এই অনুষ্ঠানে তাঁর উপস্থিতির সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাঁর কথায়, ‘সকল দোষীরই প্যারোলের দাবি জানানোর অধইকার রয়েছে। রাম রহিম হয়ত দিওয়ালির জন্য এই প্যারোলের আবেদন করেছিলেন। এর সঙ্গে রাজনীতিকে জুড়ে দেখা ঠিক নয়।’

আরও পড়ুন-
ভার্চুয়ালে জলপাইগুড়ি মেডিকেল কলেজের উদ্বোধন করবেন মোদী, ‘চালুই তো আছে’, দাবি চন্দ্রিমা ভট্টাচার্যের
গোটা শহরের আনাচে কানাচে লুকোনো রয়েছে বোমা: হুমকি ফোন পেয়েই আতঙ্কে মুম্বই, মুড়ে ফেলা হল নিরাপত্তার ঘেরাটোপে
যত তাড়াতাড়ি সম্ভব ইউক্রেন ছাড়ুন: ভারতীয়দের বার্তা বিদেশ মন্ত্রকের, সামরিক শাসন কায়েম করল রাশিয়া

Share this article
click me!