শপথ নিয়েই কাজের প্রতিশ্রুতি, মোদী থেকে অমিত শাহের শুভেচ্ছার জোয়ারে ভাসলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

  • উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি 
  • রাজ্যের সবথেকে কমবয়সী মুখ্যমন্ত্রী 
  • শপথ গ্রহণের পরেই উন্নয়নের বার্তা 
  • শুভেচ্ছা জানিয়েছেন মোদী অমিত শাহ 
     

Saborni Mitra | Published : Jul 4, 2021 2:34 PM IST

বিজেপির খতিমার বিধায়ক পুষ্কর সিং ধামি রবিবার উত্তরাখণ্ডের একাদশতম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করছেন। উত্তরাখণ্ডের রাজ্যপাল বেবিরানী মৌর্য তাঁকে শপথবাক্য় পাঠ করিয়েছন। শুক্রবার তিরথ সিং রাওয়াত আচমকাই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। তাতেই শূণ্যতা তৈরি হয়। পরিস্থিতি সামাল দিতে তড়ঘড়ি ঘামির হাতে রাজ্যের দায়িত্ব তুলে দেন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। ৪৫ বছরের পুষ্কর সিং ধামি হলেন উত্তরাখণ্ডের সর্বকনিষ্ঠ মুখ্যমন্ত্রী। চার মাসের মধ্য়ে এই নিয়ে তিনবার মুখ্যমন্ত্রী বদল হল এই পাহাড়ী রাজ্যে। ত্রিভেন্দ্র সিং রাওয়াতে সরিয়ে ক্ষমতা দেওয়া হয়েছিল তিরথ সিং রাওয়াতের হাতে। তারপর দায়িত্ব পান ধামি।  

রাফাল দুর্নীতিঃ 'চোরের দাড়ি' বলে মোদীকে কটাক্ষ রাহুল গান্ধীর, স্বাগত জানাল বিজেপি

শ্রীনগরে আরও কড়া নিরাপত্তা, চ্যালেঞ্জ মোকাবিলায় নিষিদ্ধ ড্রোনের উড়ান

রবিবার ধামির সঙ্গে শপথ গ্রহণ করেন ধন সিং রাওয়াত, রেখা আচার্য, স্বামী ইয়তিশ্বরানন্দ। একই সঙ্গে বিজন সিং চুফাল, সুবোধ ইউনিয়াল, অরবিন্দ পাণ্ডেসহ আরও বেশ কয়েকজন শপথ গ্রহণ করেন। ধামির মন্ত্রিসভার নতুন মন্ত্রী হচ্ছেন এঁরা। শপথ গ্রহণের পরেই ধামি জানিয়েছেন, তিনি তরুণ প্রজন্মকে সুযোগ দিতে আগ্রহী। তরুণদের কার করেছেন। তাই তাঁদের সমস্যা বুঝতে পারছেন তিনি। করোনার কারণে স্থানীয় বাসিন্দাদের জীবন আর জীবিকার ওপর প্রভাব পড়েছে। এই সংকট দূর করার চেষ্টা করবেন। রাজ্যের শূণ্যপদে নিয়োগের চেষ্টা করবেন বলেও আশ্বাস দিয়েছেন। 

ইতালিতে ভারতীয় সেনার স্মৃতিসৌধ উদ্বোধন করবেন সেনা প্রধান নারাভানে, যাচ্ছেন ব্রিটেনেও

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, বিজেপির সভাপতি জেপি নাড্ডাসহ বহু বিশিষ্ট মানুষই ধামিকে শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ধামি আর তাঁর মন্ত্রিসভার সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলছেন তাঁর সহযোগিতার সর্বদা রয়েছে। উত্তরাখণ্ডের উন্নয়ন হবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন। শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। ধামির নেতৃত্ব উত্তরাখণ্ডের অনেক সমস্যার সমাধান হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। অন্যদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর ধামির নেতৃত্বে এই উত্তরাখণ্ড উন্নয়নের শিখরে পৌঁছে যাবে। 


 

Share this article
click me!