Meghalaya BJP: মেঘালয়ে এনপিপিকে সমর্থন বিজেপির, জানালেন হেমন্ত বিশ্বশর্মা

মেঘালয়ে বিধানসভা ত্রিশঙ্ক হওয়ার আশঙ্কা। ২৫ আসনে এগিয়ে এক নম্বর দল এনপিপি। তবে সরকার গঠনের জন্য এখনও স্বীকার করেনি বিজেপির জোট প্রস্তাব।

 

Web Desk - ANB | Published : Mar 2, 2023 1:30 PM IST / Updated: Mar 02 2023, 07:37 PM IST

ত্রিশঙ্কু হতে পারে মেঘালয়া বিধানসভা। এখনও পর্যন্ত ভোট গণনায় যে ট্রেন্ড পাওয়া গেছে তাতে কোনও রাজনৈতিক দলই একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না এই পাহাড়ি রাজ্যে। তবে বিজেপি ইতিমঘধ্যেই সন্ধি প্রস্তাব পাঠিয়েছে কনরাড সাংমার নেতৃত্বাধীন ন্যাশানাল পিপিলস পার্টিকে। অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন জেপি নাড্ডা মেঘালয়ার বিজেপি নেতাদের কনরাড সাংমার সঙ্গে কথাবার্তা শুরু করার প্রস্তাব দিয়েছে। যদিও এখনও পর্যন্ত এনপিপি কোনও বার্তা দেয়নি।

তবে অসমের মুখ্যমন্ত্রী বলেছেন ন্যাশালান পিপিলস পার্টির সুপ্রিমো কনরাড সাংমার রাজ্যে পরবর্তী সরকার গঠনের জন্য কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহের আশীর্বাদ পয়েছেন। অন্যদিকে বিজেপি নেতা আরও বলেছেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা মেঘালয় বিজেপিকে এনপিপিকে সমর্থন করার পরামর্শ দিয়েছে।

সন্ধ্যে ছটা পর্যন্ত নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী কনরাড সাংমার দল বিজেপ ২০টি আসন জিতেছে। আর পাঁচটি আসনে এগিয়ে রয়েছে। বিজেপি দুটি আসনে জিতেছে আর একটিতে এগিয়ে রয়েছে। ইউডিপি জিতেছে ১১টিতে আ। কংগ্রেস জিতেছে পাঁচটিতে। তবে মেঘালয়ের রাজনীতিতে বর্তমানে নতুন নাম তৃণমূল কংগ্রেস ও ভয়েস অপ পিপিল পার্টি। এই দুটি দলও পাঁচটি করে আসনে এগিয়ে রয়েছে।

অন্যদিকে বুধবার গভীর রাতে ভোট গণনার মাত্র এক দিন আগেই গভীর রাতে দুই মুখ্যমন্ত্রীর মধ্যে বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি কেউ। সূত্রের খবর বুধবার মধ্যরাতে অসনের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার সঙ্গে বৈঠক করেছিলেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। দুটি দল জোট বেঁধেই মেঘালয়ের শাসনের দায়িত্ব পালন করেছিল গত পাঁচ বছর ধরে। যদিও ভোট যুদ্ধ দুটি বিজেপি ও ন্যাশানাল পিপিলস পার্টি বা এনপিপি এককভাবে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তারপর গভীর রাতে বৈঠক কেন? তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

Share this article
click me!