Election Results 2023: ত্রিপুরা-নাগাল্যান্ডের জন্য গর্বিত মোদী, মেঘালয়ের জন্য কী বার্তা প্রধানমন্ত্রীর

এই নির্বাচনের ফলাফল নিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন রাজ্যের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

Web Desk - ANB | Published : Mar 2, 2023 1:26 PM IST

ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডের নির্বাচনী ফলাফল প্রায় শেষ। ত্রিপুরায় দলটি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে, অন্যদিকে নাগাল্যান্ডে বিজেপি-এনডিপিপি জোট জয়ী হয়েছে। যদিও মেঘালয়ের নির্বাচনী ফলাফল বিজেপিকে কিছুটা হতাশ করেছে। বিজেপি একা লড়ে ২টি আসন পেয়েছে এবং একটিতে এগিয়ে রয়েছে।

এই নির্বাচনের ফলাফল নিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন রাজ্যের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেন, "ধন্যবাদ ত্রিপুরা! রাজ্যের অগ্রগতি এবং স্থিতিশীলতার জন্য এই ভোট। বিজেপি রাজ্যের উন্নয়নের পথে প্রচার চালিয়ে যাবে। তৃণমূল পর্যায়ে তাদের চমৎকার প্রচেষ্টার জন্য আমি ত্রিপুরা বিজেপি কর্মীদের জন্য গর্বিত।

 

 

প্রধানমন্ত্রী মোদী আরও একটি টুইটে লিখেছেন যে মেঘালয়ে যারা বিজেপিকে সমর্থন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। আমরা মেঘালয়কে উন্নয়নের পথে নিয়ে যেতে কঠোর পরিশ্রম করে যাব এবং রাজ্যের জনগণের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করব। আমার দলের কর্মীদের প্রচেষ্টার জন্য আমি কৃতজ্ঞ।

 

 

নাগাল্যান্ডের ফলাফল নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী মোদী?

মোদী টুইট বার্তায় লেখেন, ‘এনডিপিপি এবং বিজেপি জোটকে রাজ্যের সেবা করার জন্য আরেকটি জনাদেশ দিয়ে আশীর্বাদ করার জন্য আমি নাগাল্যান্ডের জনগণকে ধন্যবাদ জানাই। ডাবল ইঞ্জিন সরকার রাজ্যের উন্নতির জন্য কাজ করে যাবে। আমি আমাদের দলীয় কর্মীদের তাদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাই। তাঁরা এই ফলাফল নিশ্চিত করেছেন।’

 

 

উল্লেখ্য, নাগাল্যান্ডে বিজেপির জোট সঙ্গী এনডিপিপি ২৩টি আসনে জিতেছে। বিজেপি জিতেছে ১২টি আসনে। এদিকে এনসিপি এই রাজ্যে জিতল ৫টি আসন। এনপিপি পেয়েছে ৫টি আসন। লোক জনশক্তি পার্টি (রামবিলাস) জিতেছে দুটি আসনে। রামদাস আঠাওয়ালের আরপিআই জিতেছে দুটি আসনে।

বিজেপির সার্বিক ফল কী হয়েছে?

নাগাল্যান্ড নির্বাচনে, বিজেপি ১২টি আসন জিতেছে, জোটের শরিক এনডিপিপি ২৩টি আসনে জিতেছে এবং ২টিতে এগিয়ে রয়েছে। ত্রিপুরায় এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি। এটি ৩১টি আসন জিতেছে এবং ১টিতে এগিয়ে রয়েছে।

তবে ২৪শে ফেব্রুয়ারি মেঘালয়ের রাজধানী শিলংয়ে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী মোদী বিরোধীদের কটাক্ষ করেন। এই সময় তিনি বলেছিলেন যে কিছু লোক বলছে 'মোদী তেরি কবর খুদেগি', কিন্তু এখানকার মানুষ বলছেন 'মোদী তেরা কমল খিলেগা'। যদিও নির্বাচনের ফল প্রকাশের পর মেঘালয়ের ক্ষেত্রে প্রধানমন্ত্রী মোদীর এই ভবিষ্যদ্বাণী সঠিক বলে মনে হচ্ছে না।

Share this article
click me!