রাহুলের সঙ্গে যোগ' অসাধু ব্যবসায়ীদের', তোপ গুলাম নবির- জবাব চাইছে বিজেপি

গুলাম নবি আজাদের নিশানায় সরাসরি রাহুল গান্ধী। অনাকাঙ্খিত শিল্পপতি নিয়ে মন্তব্যের পর এবার রাহুলকে টার্গেট করেছে বিজেপি। রবিশঙ্কর প্রসাদ প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন কংগ্রেস নেতার দিকে। 

 

 

 

Web Desk - ANB | Published : Apr 10, 2023 10:14 AM IST / Updated: Apr 10 2023, 08:20 PM IST

রবিবারই গুলাম নবি আজাদ রাহুল গান্ধীকে আক্রমণ করেছিলেন। রাজনীতি থেকে শিল্পপতি যোগ নিয়ে  একাধিক কথা বলেছিলেন। এশিয়ানেট নিউজের রেসিডেন্ট এডিটর প্রশান্ত রঘুবংশমে দেওয়ার একটি সাক্ষাৎকারে প্রাক্তন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ রাহুল গান্ধীর সঙ্গে অনাকাঙ্খিত শিল্পপতিদের যোগ রয়েছে বলে অভিযোগ করেছিলেন। এদিন গুলাম নবি আজাদের সেই অভিযোগকেই রাহুল গান্ধীর বিরুদ্ধে হাতিয়ার করল বিজেপি। বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ রাহুলকে সরাসরি প্রশ্ন করেন এই অবাঞ্ছিত শিল্পপতি কারা? তাদের সঙ্গে চক্রান্ত করেই কি রাহুল গান্ধী ভারত বিরোধী চক্রান্তে সামিল হয়েছে? 

সোশ্যাল মিডিয়া ব্রিফিং-এর বিজেপির সাংসদ রবিশঙ্কর প্রসাদ বলেছেন, গুলাম নবি আজাদ কংগ্রেসের সঙ্গে প্রায় ৫০ বছর ছিলেন। গান্ধী পরিবারের অত্যান্ত ঘনিষ্ট। কিন্তু সেই গুলাম নবি আজাদই এবার অভিযোগ করেছেন, রাহুল গান্ধী বেশ কিছু অবাঞ্ছিত শিল্পপতিদের সঙ্গে সম্পর্ক রেখে চলেন। রবিশঙ্কর প্রসাদের প্রশ্ন রাহুল গান্ধী উত্তর দিতে পারবেন এই অবাঞ্ছিত শিল্পপতি কারা- যাদের সঙ্গে যোগাযোগ রেখে রাহুল গান্ধী দেশের উন্নয়নকে স্তব্ধ করতে চান। তিনি আরও প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধীর সঙ্গে সম্পর্কিত এই অবাঞ্ছিত শিল্পপতিদের স্বার্থ কী তাও জানতে চেয়েছেন রবি শঙ্কর প্রসাদ।

 

 

বিজেপি নেতার আরও অভিযোগ, রাহুল গান্ধী ভারত বিরোধী ব্যবসায়ীদের সঙ্গে যুক্ত। তাদের নির্দেশেই ভারতকে দুর্বল করার চেষ্টা করছেন। মোদীজির বিরুদ্ধে কাজ করছেন। সম্প্রতি রাহুল গান্ধী গৌতম আদানি ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছেন। তিনি বলেছেন দেশের স্বার্থে নয় মোদী কাজ করছেন তাঁর বন্ধু গৌতম আদানির জন্য। তারপর থেকেই বিজেপি রাহুল গান্ধীকে শিল্পপতি ইস্যুতে আক্রমণ করতে পিছপা হচ্ছে না। এদিন রবিশঙ্কর প্রসাদ রাহুল গান্ধীকে আগুস্তা ওয়েস্টল্যান্ড ইস্যুতেও তুলোধনা করেন।

গুলাম নবি আজাদ বলেছেন, রাহুল গান্ধী তাঁর বিরুদ্ধে শিল্পপতিদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ তুলেছেন। যা নিয়ে গুলাম নবি আজাদের মন্তব্য এটি খুবই লজ্জাজনক মন্তব্য। তিনি বলেছেন তাঁর সঙ্গে কোনও শিল্পপতির তেমন যোগাযোগ নেই। পাল্টা তিনি আরও বলেছেন, গান্ধী পরিবারের সঙ্গে শিল্পপতিদের যোগ রয়েছে। রাহুল গান্ধীর সঙ্গেও শিল্পপতিদের যোগ রয়েছে। তিনি বলেছেন, রাহুল গান্ধী বিদেশে গেলে বেশ কিছু অবাঞ্ছিত শিল্পপতিদের সঙ্গে দেখা করেন। কিন্তু গান্ধী পরিবারকে এখনও তিনি সম্মান করেন। আর সেই কারণেই তিনি রাহুল গান্ধীর বন্ধু শিল্পপতিদের নাম বলবেন না বলেও জানিয়েছেন। দেখুন গুলাম নবি আজাদের সাক্ষাৎকার।

রবিবার এশিয়ানেট নিউডকে গুলাম নবি আজাদ একান্ত সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানেই তিনি বর্তমান কংগ্রেস নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, রাহুল গান্ধীর অযোগ্যতা আর নীতিহীনতার জন্যই তরুণ কংগ্রেস নেতারা একে একে দল ছাড়ছে। কংগ্রেসের বর্তমান নেতাদের জন্যই দলের অবস্থা। কংগ্রেসই বিজেপিকে শক্তিশালী করছে বলেও অভিযোগ করনে তিনি।

আরও পড়ুনঃ

কুর্মি আন্দোলনের পাঁচ দিনে বাতিল ৫০০ ট্রেন, কাল রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে রাজি বিক্ষোভকারীর

মোদীর সঙ্গে ৭ বছরের অভিজ্ঞতা নিয়ে খোলামেলা গুলাম নবি আজাদ বললেন, প্রধানমন্ত্রী সত্যিকারের রাষ্ট্রনায়ক

রাহুল গান্ধীর জন্যই কংগ্রেস দুর্বল হচ্ছে, অনিল অ্যান্টনির দলবদল প্রসঙ্গে তোপ গুলাম নবি আজাদের

 

 

Share this article
click me!