Vote:ভোটের দিন বদলের আর্জি বিজেপির, কংগ্রেস বলল আগেই হার স্বীকার

বিজেপির রাজ্য নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বারিন্দর গর্গ বলেছেন, তাঁদের যুক্ত ১ অক্টোবর বিধানসভা নির্বাচনের দিনটি এমন যার আগে ও পরে ছুটি রয়েছে।

 

Saborni Mitra | Published : Aug 24, 2024 2:09 PM IST

হরিয়ানা বিধানসভা নির্বাচনের দিন বদল করে চায় বিজেপি। নির্বাচন কমিশনকে একটি দিয়েছে গেরুয়া শিবির। নির্বাচন কমিশন আগামী ১ অক্টোবর হরিয়ানা বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করেছে। বিজেপি চিঠি দিয়ে আর্জি জানিয়েছে নির্বাচন কমিশনে। বলেছে, ১ অক্টোবরের আগে বা পরে ছুটি রয়েছে। ১ তাই এই সময়টা ছুটিতে যাওয়ার প্রবণতা রয়েছে। সেই কারণে অনেক ভোটারই থাকবে না। ভোটের হার কম হবে। তাই বিজেপি নির্বাচন কমিশনের কাছে চিঠি লিখে নতুন একটি দিন ঠিক করার আবেদন জানিয়েছে।

হরিয়ানা বিজেপির প্রধান মোহনলাল বাডোলি নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন নির্বাচনের দিন বদলের জন্য। বিজেপির রাজ্য নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বারিন্দর গর্গ বলেছেন, তাঁদের যুক্ত ১ অক্টোবর বিধানসভা নির্বাচনের দিনটি এমন যার আগে ও পরে ছুটি রয়েছে। যার প্রভাব পড়বে ভোটে। তিনি বলেন, শনিবার ২৮ সেপ্টেম্বর ছুটির দিন। রবিবার ছুটি। ৩০ তারিখ সোমবার। আর মঙ্গলবার ১ অক্টোবর ভোট। আর পরের দিন, ২ অক্টোবর গান্ধীজিপ জন্মদিন। আর ৩ অক্টোবরই মহারাজ অগ্রসেন জয়ন্তী। সেই দিনটিও ছুটির দিন। টানা ছুটির কারণে অনেকেই সময়ে সময় রাজ্যে থাকবেন না। তাই ভোটের দিন বদলের আবেদন জানান হয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে বিজেপির চিঠি তাঁরা পেয়েছেন। হরিয়ানার মুখ্যমন্ত্রী নায়াব সিং সাইনিও জানিয়েছেন তাঁর দল ভোটের দিন বদলের আর্জি জানিয়েছে।

Latest Videos

তবে বিজেপির এই পদক্ষেপের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস। কংগ্রেস নেতা ভূপিন্দর সিং বলেছেন, বিজেপি বিধানসভা নির্বাচনের তারিখ বদলের আবেদন জানিয়েছেন। এথেকে স্পষ্ট তারা ভেটের আগেই পরাজয় স্বীকার করে নিয়েছে। তিনি কটাক্ষ করে আরও বলেছেন, নির্বাচনের দিন ঘোষণার এক সপ্তাহেরও বেশি সময় পার হয়েছে। তারপর হরিয়ানা বিজেপি এই আবেদন করেছে। তাতেই স্পষ্ট বিজেপি এখন নিজেদের গুছিয়ে নিতে পারেনি। আর সেই কারণেই ভোটের দিন বদলের আবেদন করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood