দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করতে চায় বিজেপি এমসিডির নির্বাচনী প্রচারে আশঙ্কা প্রকাশ কেজরিওয়া্লের

বিজেপি চায় দিল্লির বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা বন্ধ করতে-বিজেপির বিরুদ্ধে এমনই অভিযোগ আনলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Bhaswati Mukherjee | Published : Nov 20, 2022 4:29 PM IST

বিজেপি দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিতে চায়- বিজেপির বিরুদ্ধে এমনই গুরুতর অভিযোগ আনলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন বিজেপি বরাবরই আপের এই বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহের বিরোধিতা করেছে। এমনকি আপের এই উদ্যোগকে ফ্রিবি বলে কটাক্ষও করে বিজেপি। এই যুক্তি দিয়েই তিনি বলেন যে বিজেপি আসলে চায় দিল্লির বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা বন্ধ করতে। প্রসঙ্গত উল্লেখযোগ্য সিএম কেজরিওয়াল জাতীয় রাজধানীতে আসন্ন নাগরিক সংস্থা নির্বাচনের জন্য দিল্লিতে আপের হয়ে প্রচার সারছিলেন। দিল্লির পাহাড়গঞ্জ এলাকায় প্রচারে নেমেই এপ্রসঙ্গ তোলেন তিনি। এর সঙ্গে তিনি আরও যোগ করেন যে আগামী ৪ ঠা ডিসেম্বর নাগরিক নির্বাচনে বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে দিল্লি শহরে আপের করা সমস্তরকম উন্নয়নমূলক কাজ বোধ করে দেবে বিজেপি।

যদিও দিল্লি কর্পোরেশানের ক্ষমতায় এখন বিজেপি। কিন্তু তাও বিজেপির প্রতি ক্ষোভ উগরে দিয়ে কেজরিওয়াল বলেন ,'বিজেপি ফ্রি ইলেক্ট্রিসিটি নিয়ে এমন আচরণ করে যেন দিল্লির জনসাধারণ ভিক্ষুক। আপ সরকার জনসাধারণকে ভিক্ষে দিচ্ছে। বিজেপির ইনজরেই বিষয়টিকে দেখে যেটা সম্পূর্ণ ভিত্তিহীন। বিজেপি ফ্রী বিদ্যুৎকে এই কারনেই ফ্রিবি বলে কারণ বিজেপি চায় খুব তাড়াতাড়ি এই পরিষেবাকে বন্ধ করতে। কিন্তু কেজরিওয়াল বেঁচে থাকা পর্যন্ত দিল্লির জনগণ ফ্রিতেই বিদ্যুৎ পাবে।'

২০১৯ সালে কেজরিওয়াল দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ প্রকল্প ঘোষণা করেছিল এবং আসন্ন গুজরাট নির্বাচনে এই বিষয়টিকে তুরুপের তাস করে নির্বাচন লড়ছে আপ। তবে দিল্লির আবর্জনা অব্যবস্থা নিয়েও রীতিমতো সরব তিনি। দিল্লির আবর্জনা বিভাগটি যেহেতু বিজেপির তত্বাবধানে তাই দিল্লি হয়ে উঠেছে আবর্জনার আঁতুরঘর। তাই এপ্রসঙ্গ তুলে তিনি বলেন যে ,'আমরা ক্ষমতায় এলে এই আবর্জনার মোকাবিলা করবো আমরা। আমরা ল্যান্ডফিল সাইটও তৈরী করবো ' আসন্ন নগর সংস্থা নির্বাচনে ২৫০ টি আসনের মধ্যে আপকে ২৩০ টি আসনে জিততে হবে তবেই তারা সংস্থার ক্ষমতায় আসবে। এমন জোরকদম প্রচারের পর আপ কি পারবে এমসিডি দখল করতে ? অপেক্ষা শুধু সময়ের।

আরও পড়ুন

চোখধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠান, মঞ্চ মাতাল বিটিএস, বেজে গেল কাতার বিশ্বকাপের দামামা

কুয়াশায় কমে যাচ্ছে দৃশ্যমানতা, একের পর এক দূরপাল্লার ট্রেন বাতিল করে দিল পূর্ব রেল কর্তৃপক্ষ

যমজ সন্তানের মা হলেন ইশা আম্বানি, ছেলে ও মেয়ের নাম রাখলেন কৃষ্ণ এবং আদিয়া

Share this article
click me!