দেশের মধ্যে লড়াই লাগানোর ষড়যন্ত্র করছেন রাহুল গান্ধী, নির্বাচন কমিশনে নালিশ ঠুঁকল বিজেপি

রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি। রাহুল উত্তর ও দক্ষিণের মধ্যে বিভাজন করতে চাইছে বলে অভিযোগ।

 

Saborni Mitra | Published : Apr 22, 2024 4:23 PM IST

রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। ভাষা ও প্রদেশের নামে দেশের নাগরিকদের মধ্যে বিদ্বেষ তৈরির ষড়যন্ত্র করার অভিযোগে কংগ্রেস নেতার বিরুদ্ধে নালিশ ঠুঁকেছে গেরুয়া শিবির।

বিজেপির পক্ষ থেকে জানান হয়েছে, 'আজ আমরা নির্বাচন কমিশনের কাছে অভিযোহ করেছি যে রাহুল গান্ধী ভাষা ও প্রদেশের নামে দেশকে লড়াইয়ের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করেছেন। এবার কংগ্রেস উত্তর ও দক্ষিণের মধ্যে বিভেদের চেষ্টা করেছে। লড়াই লাগিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে।' বিজেপ নেতা তরুণ চুগ বলেছেন, রাহুল গান্ধী উত্তর ও দক্ষিণের মধ্যে লড়াই লাগিয়ে দেওয়ার সর্বাত্মক চেষ্ট করেছেন। দেশ এগিয়ে যাচ্ছে কিন্তু রাহুল গান্ধী এখনও দেশকে টুকরো টুকরো করার কথা বলছেন। বিজেপি এই বিষয়ে লিখিতভাবে অভিযোগ করেছে বলেও জানিয়েছেন তিনি। আরও বলেথেন রাহুল গান্ধীর বিরুদ্ধে যাতে কঠোর ব্যবস্থা নেওয়া হয় তারও দাবি জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, বিজেপি সব ভাষার মানুষকেই সম্মান করে।

কেরালা এবং তামিলনাড়ুতে তার লোকসভা নির্বাচনের প্রচারের সময়, রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপিকে আক্রমণাত্মকভাবে আক্রমণ করেছেন। তিনি বলেছিলেন, 'আমরা ব্রিটিশদের কাছ থেকে আরএসএস-এর আদর্শে উপনিবেশ করার স্বাধীনতা পাইনি। আমরা চাই ভারত তার সমস্ত লোক দ্বারা শাসিত হোক' । তিনি বলেছেন 'কংগ্রেস দেশের মানুষের কথা শুনতে চায় এবং তাদের বিশ্বাস, ভাষা, ধর্ম, সংস্কৃতিকে ভালবাসতে এবং সম্মান করতে চায়। কিন্তু, বিজেপি উপরে থেকে কিছু চাপিয়ে দিতে চায়।'

অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেও নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রে। যদিও নির্বাচন কমিশন এই নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি।

 

Read more Articles on
Share this article
click me!