TMC vs BJP: আসানসোলের লড়াই থেকে কেন সরলেন বিজেপির পবন সিং? বাংলার মহিলাদের নিয়ে ভিডিওকেই দায়ী করল তৃণমূল

কী কারণে প্রার্থী তালিকা থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন পবন সিং- তাই নিয়েই জল্পনা তুঙ্গে। একটি অংশের মতে তাঁর গানের কারণেই তাঁকে প্রার্থী করার পর থেকেই একাধিক মহল থেকেই আপত্তি জানান হয়েছিল।

 

Saborni Mitra | Published : Mar 3, 2024 9:58 AM IST / Updated: Mar 03 2024, 03:29 PM IST

প্রার্থী তালিকা ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বড় ধাক্কা গেরুয়া শিবিরে। নাম প্রত্যাহার করে নিলেন আসানসোলের বিজেপি প্রার্থী তথা ভোজপুরী গায়ক-নায়ক পবন সিং। প্রার্থী তালিকা ঘোষণার ২৪ ঘণ্টা কাটার আগেই লোকসভা নির্বাচনের লড়াই থেকে সরে এলেন তিনি। তবে কী কারণে সরে এলেন তা নিয়ে এখনও কোনও কথা বলেননি। তবে বিজেপির শীর্ষ নেতৃত্বতে তাঁকে প্রার্থী করতে চাওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেছেন, বিজেপি নেতৃত্ব তাঁর ওপর আস্থা রাখায় ও আসানসোলের প্রার্থী হিসেবে নাম ঘোষণা করায় তিনি কৃতজ্ঞ। বিজেপি নেতৃত্বকে তিনি ধন্যবাদও জানিয়েছেন।

কিন্তু কী কারণে প্রার্থী তালিকা থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন পবন সিং- তাই নিয়েই জল্পনা তুঙ্গে। একটি অংশের মতে তাঁর গানের কারণেই তাঁকে প্রার্থী করার পর থেকেই একাধিক মহল থেকেই আপত্তি জানান হয়েছিল। তাঁর গানে বেশ কিছু আপত্তিকর ভাষা প্রয়োগ করা হয়েছিল। যা নিয়ে তৃণমূলের একটি অংশ ইতিমধ্যেই প্রচার শুরু করেছিল। অন্যদিকে পবন সং প্রার্থী থাকলে যার প্রভাব গিয়ে পড়ত বিজেপির ওপরেও। তাঁর গানে বাঙালি মহিলাদের প্রতি আপত্তিকর উল্লেখ রয়েচে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই সেগুলি ভাইরাল হতে শুরু করেছে। সূত্রের খবর পবন সিং যদি আসানসোলের প্রার্থী হতেন তাহলে তার খারাপ প্রভাব পড়ত বিজেপির ভোটবাস্কে। সেই কারণেই প্রার্থী তালিকা থেকে তাঁকে বাদ দেওয়ার দাবি ক্রমশই জোরাল হয়েছিল। সূত্রের খবর প্রার্থী তালিকা থেকে নাম প্রত্যাহার করার জন্য দলের অন্দরেও চাপ বাড়ছিল। শেষপর্যন্ত পবন সিং নিজেই ভোট লড়াই থেকে সরে আসেন।

 

 

ভোজপুরী গায়ক-নায়ক সোশ্যাল মিডিয়া পোস্টের পরই তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়া পোস্ট করেন। সেখানে তিনি বলেন, বাংলার মানুষের অদম্য ইচ্ছেশক্তি ও ক্ষমতাকে কুর্নিশ জানিয়েছেন। অভিষেকের পোস্ট রি-টুইট করে ডেরেক বলেছেন, 'এই খেলা শুরু হওয়ার আগেই খেলা হবে। ' প্রকাশ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন ২০২৪ এর লোকসভা নির্বাচনে আসানসোলের তৃণমূলের প্রার্থী হবেন শত্রুঘ্ন সিনহা। তাই বিজেপির প্রকাশিত প্রার্থী তালিকা অনুযায়ী পবন সিং-এর লড়াইয়ের কথা ছিল শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে। তবে অনেকেই বলছেন, পবন সিংকে প্রার্থী করায় বিজেপি আদতে বাংলার মহিলাদের অপমান করেছে। তা বুঝতে পেরেই তাঁরে নাম প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছে। তাতেই পবন সিং লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন। তবে পবন সিং নিয়ে সোশ্যাল মিডিয়া পোস্টে তৃণমূল কংগ্রেস নেতা সকেত গোখেল অনেকটাই খোলসা করেছেন।

 

 

সকেত গোখেল সোশ্যাল মিডিয়ায় পন সিং-এর ছবি দিয়ে লিখেছেন,তিনি রবিবার সকালে এই ঘটনা সামনে আনতে খুবই দুঃখিত। তিনি গোটা বিষয়টিকে মোদীর ভণ্ডামি বলেই উল্লেখ করেছেন। বলেছেন, 'বিজেপি গতকাল পশ্চিমবঙ্গের আসানসোল থেকে তাদের লোকসভা প্রার্থী হিসেবে ভোজপুরি গায়ক পবন সিংকে ঘোষণা করেছে। পবন সিং এমন ভিডিও তৈরি করে যা অত্যন্ত অশ্লীল এবং অশ্লীল এবং বাংলার মহিলাদের লক্ষ্য করে। তিনি মহিলাদেরকে "মাল" এবং তার "উপপত্নী" হিসাবে উল্লেখ করেছেন যেমনটি তার নীচের ভিডিও থেকে দুটি ছবিতে দেখা যায়৷'

 

 

পাশাপাশি তিনি অমিত অমিত মালব্যেরও দৃষ্টি আকর্ষণ করেছেন। বলেছেন, এই অশালীন ভিডিওগুলির প্রশংসা করা হয়। সেগুলিকে সম্মান জানাতেই পবন সিংকে প্রার্থী করা হয়েছে। যারা এগুলি করছে তাদের কাছ থেকে আর কী আশা করা যায় বলেও উল্লেখ করেছেন। তিনি আরও বলেছেন, বিজেপির আইটি সেল মহিলাদের ধর্ষণ করার জন্য বিএইচইউতে পুরুষো নিয়োগ করেছিল। তারপরই সকেত গোখেল প্রশ্ন তুলেছেন, 'মোদীর কী হবে? তিনি তাঁর ২০২৪ সালের নির্বাচনী প্রচারের অংশ হিসেব সারা দেশে নারীদের প্রতারণা করার জন্য নারী শক্তি কথা বলছেন তা ফাঁস হয়ে যাচ্ছে।' তিনি আরও বলেছেন, সত্য হল মোদী ও বিজেপি পবন সিংএর মত মানুষকে লোকসভার টিকিট পাইয়ে দিয়ে পুরষ্কৃত করেছেন। পবন সিং বাংলার মহিলাদের লক্ষ্য করে অশালীন গান ও ভিডিওগুলিকেও তারা মর্যাদা দিয়েছে বলেও অভিযোগ করেন। এটি অত্যান্ত পীড়াদায়ক ঘটনা বলেও দাবি করেছেন তৃণমূল নেতা।

 

Read more Articles on
Share this article
click me!