Bengaluru Blast: বেঙ্গালুরুতে বিস্ফোরণের পর সতর্ক দিল্লি পুলিশ, বাড়ল নিরাপত্তা

লোকসভা নির্বাচনের আগে বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের পরিপ্রেক্ষিতে দেশের সব বড় শহরেই পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বিষয়ক সংস্থাগুলিকে সতর্ক করে দেওয়া হয়েছে।

Soumya Gangully | Published : Mar 2, 2024 7:59 AM IST / Updated: Mar 02 2024, 02:39 PM IST

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনার পর সতর্ক দিল্লি পুলিশ। বিশেষ করে জনবহুল স্থানগুলিতে নিরাপত্তা বাড়ানো হচ্ছে। দিল্লির সব বাজারের পরিচালন সমিতিগুলিকে নিরাপত্তা বৃদ্ধির কথা জানানো হয়েছে। বাজারের সঙ্গে সরাসরি যুক্ত ব্যক্তিদের সতর্ক থাকতে বলা হয়েছে। কোনওরকম সন্দেহজনক কার্যকলাপ দেখলেই দ্রুত স্থানীয় থানায় জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লি পুলিশ সারা বছরই সতর্ক থাকে। স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবস, উৎসবের সময় সতর্কতা বৃদ্ধি করা হয়। এবার বেঙ্গালুরুতে বিস্ফোরণের পরিপ্রেক্ষিতে নতুন করে নিরাপত্তা বাড়ানো হয়েছে। দিল্লির যে জায়গাগুলিতে প্রতিদিন বহু মানুষের জমায়েত হয়, সেখানে নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় থানাগুলিকে সতর্ক থাকতে বলা হয়েছে। সরোজিনী নগর, লাজপত নগর, হাউজ খাস, পাহাড়গঞ্জের মতো জায়গাগুলির নিরাপত্তার উপর বেশি জোর দেওয়া হচ্ছে। এই অঞ্চলগুলিতে যাতে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সেটা নিশ্চিত করার চেষ্টা চালানো হচ্ছে। কোনওরকম বিপত্তি ঘটলে যাতে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়, তার জন্যও পুলিশকে তৈরি রাখা হচ্ছে।

সাধারণ মানুষকে সতর্ক থাকার নির্দেশ

দিল্লি পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষকেও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বিশেষ করে জনবহুল অঞ্চলগুলিতে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বাজার পরিচালন সমিতিগুলিকে সিসিটিভি লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। বেঙ্গালুরুতে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্তকে চিহ্নিত করার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে সিসিটিভি ফুটেজ। এই কারণেই দিল্লিতেও সিসিটিভির উপর জোর দেওয়া হচ্ছে। 

নাশকতা ঠেকাতে সতর্ক দিল্লি পুলিশ

সন্ত্রাসবাদী কার্যকলাপ ঠেকানোর লক্ষ্যে সতর্ক দিল্লি পুলিশ। সন্ত্রাস দমনকারী সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। অতীতে দিল্লিতে আইইডি বিস্ফোরণ ঘটেছে। লোকসভা নির্বাচনের আগে যাতে রাজধানীতে নতুন করে বিপত্তি না ঘটে, সে বিষয়ে সতর্ক পুলিশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Bengaluru Blast: হাতে বোমার ব্যাগ নিয়ে রামেশ্বরম ক্যাফেতে যাচ্ছে অভিযুক্ত, স্পষ্ট সিসিটিভি ফুটেজ

CCTV: বেঙ্গালুরুর ক্যাফেতে IED বিস্ফোরণের ভিডিও ভাইরাল, আহতের সংখ্যা বেড়ে ৯

কেরলের বোমা বিস্ফোরণ ঘটনার দায় স্বীকার করে আত্মসমর্পণ এক ব্যক্তির, শুরু হল জিজ্ঞাসাবাদ

Share this article
click me!