BJP BS Yediyurappa: যৌন নিগ্রহে অভিযুক্ত কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা, POCSO ধারায় মামলা

নাবালিকাকে যৌন হয়রানির অভিযোগে বিজেপি বিএস ইয়েদিউরপ্পার বিরুদ্ধে মামলা রুজু। 

Web Desk - ANB | Published : Mar 15, 2024 4:36 AM IST / Updated: Mar 15 2024, 11:13 AM IST

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সিনিয়র বিজেপি নেতা বিএস ইয়েদিউরপ্পার (BS Yediyurappa) বিরুদ্ধে একটি নাবালিকা মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে POCSO (প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স) আইন এবং IPC- এর 354(A) এর অধীনে অভিযোগ আনা হয়েছে। 


বেঙ্গালুরুর সদাশিবনগর পুলিশ ১৭ বছর বয়সী মেয়ের মায়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি দায়ের করেছে।

-

ইয়েদিউরপ্পা (BS Yediyurappa) একাধিকবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন  ২০০৮ আর ২০১১ সালের মাঝামাঝি সময়ের মধ্যে । ২০১৮ সালের মে মাসে অল্প সময়ের জন্য এবং আবার ২০১৯ সালের জুলাই মাস থেকে ২০২১ পর্যন্ত কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন।


২০২১ সালে টানা কয়েক সপ্তাহের জল্পনা ও অনিশ্চয়তার পরে তিনি পদত্যাগ করেছিলেন। তাঁর সিদ্ধান্ত ঘোষণা করার সময়, ইয়েদিউরপ্পা মঞ্চে ভেঙে পড়েছিলেন এবং বলেছেন যে , রাজ্যের জনগণ সরকারের প্রতি আস্থা হারিয়েছে।

-

বিএস ইয়েদিউরপ্পা (BS Yediyurappa) র ঘনিষ্ঠ ছিলেন বিজেপির বাসবরাজ সোমাপ্পা বোমাই, যিনি কর্ণাটকের ২৩তম মুখ্যমন্ত্রী হয়েছিলেন। বোমাই জুলাই ২০২৩ থেকে মে ২০২১ পর্যন্ত এই পদে দায়িত্ব পালন করেছিলেন। বিজেপি ২০২৪ লোকসভা নির্বাচনের জন্য হাভেরি কেন্দ্র থেকে বোমাইকে তার প্রার্থী হিসাবে ঘোষণা করেছে।
 

Share this article
click me!