Manish Sisodia: কেজরিওয়ালের নোংরা রাজনীতি বনাম সম্বিত পাত্রের শিক্ষামন্ত্রী মদ কেলেঙ্কারিতে ধৃত

মণীশ সিসোদিয়ার গ্রেফতারি নিয়ে AAP-BJP তরজা। আপ আর বিজেপি একে অপরের দিকে কাদা ছোঁড়াছুঁড়ি শুরু করেছে। 

Web Desk - ANB | Published : Feb 26, 2023 4:36 PM IST

সিবিআই-এর হাতে দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসোদিয়ার গ্রেফতারির সঙ্গে সঙ্গে কাদা ছোঁড়াছুঁড়ি শুরু করেছে জাতীয় রাজধানীর যুযুধান দুই দল। সিসোদিয়ার গ্রেফতারি প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, বিজেপি নোংরা রাজনীতি করছে। অন্যদিকে বিজেপি সিসোদিয়ার ভূমিকার তীব্র সমালোচনা করে বলেছে, বিশ্বের একমাত্র শিক্ষামন্ত্রী যিনি মদ কেলেঙ্কারিতে গ্রেফতার করা হয়েছে।

২০২১-২২ সালে স্ক্র্যাপড আবগারি নীতি গঠনের ও বাস্তবায়নে দুর্নীতির অভিযোগে রবিবার সকাল থেকে টানা ৮ ঘণ্টার জেরার করার পরেই উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করে সিবিআই। সিবিআই সূত্রের খবর তদন্তে সহযোগিতা করছিলেন না উপমুখ্যমন্ত্রী। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি এড়িয়ে যাচ্ছিলেন। সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়। এর আগেই এই কেলেঙ্কারিতে একাধিকবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। যাইহোক আম আদমি পার্টির নেতাকে লকআপে রাখার আগেই তার স্বাস্থ্য পরীক্ষা করা হবে। সোমবারই তাঁকে আদালতে পেশ করা হবে।

সিসোদিয়ার গ্রেফতারি নিয়ে তাঁর দীর্ঘদিনের সহকর্মী ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, বিজেপি নোংরা রাজনীতি করছে। আপএর রাজ্যসভার সাংসদ বলেন, এটি স্বৈরাচারের সর্বোচ্চ পর্যায়ে। মণীশ সিসোদিয়াকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেন তিনি। কেরজিওয়াল টুইট করে জানান, 'মণীশ নির্দোশ । তাঁর গ্রেফতার নোংরা রাজনীতি। তাঁর গ্রেফতার মানুষকে ক্ষুব্ধ করেছে। মানুষ সবকিছু বুঝেছে। মানুষই সময়ে এর জবাব দেবে।' তিনি আরও বলেন মণীশ সিসোদিয়ার গ্রেফতার আম আদমি পার্টির চেতনাকে আরও বাড়িয়ে দেবে। তাদের সংগ্রাম আরও শক্তিশালী হবে বলেও জানান তিনি।

অন্যদিকে মণীশ সিসোদিয়ার গ্রেফতারির পরেই দিল্লিতে দলীয় কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন সম্বিত পাত্র। তিনি বলেন, এই গ্রেফতারি কোনও অনৈতিক ঘটনা নয়। মণীশ সিসোদিয়া মদ নীতির দুর্নীতির সঙ্গে যুক্ত। তিনি তদন্তে সহযোগিতা করছেন না। সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। সম্বিত পাত্র আরও বলেন, সিসোদিয়া বিশ্বের একমাত্র শিক্ষামন্ত্রী যিনি মদ কেলেঙ্কারিতে জড়িত। তিনি আরও বলেন, পুরো কেলেঙ্কারি স্বচ্ছ। সকলেই বুঝতে পেরেছে। দিল্লির মানুষ হতবাক। সম্বিত পাত্র বলেন সিসোদিয়ার গ্রেফতারি পুরোপুরি বৈধ। তিনি সিসোদিয়াকে 'মদ মন্ত্রী ' বলেও চিহ্নিত করেন। তিনি আরও বলেন তদন্তকারী সংস্থাগুলি আবেগে ভেসে কাজ করে না। প্রযুক্তিগত সত্যতার ওপর নজর দেয়। আপ সরকার জাতীয় রাজধনীতে যে আবগারি নীতি চালু করেছিল সে সম্পর্কে প্রযুক্তিগত প্রশ্নের কোনও উত্তর সিসোদিয়া দিতে পারেননি। তাই তাকে গ্রেফতার করা হয়েছে।

Share this article
click me!