ভোটের জন্য ৫০৮ কোটি টাকা বেআইনি লেনদেন, ইডির নজরে এবার মুখ্যমন্ত্রী

কেন্দ্রীয় সংস্থা সূত্রের খবর গোয়েন্দ তথ্য অনুযায়ী ভোটের ছত্তিশগড়ে মহাদেশ বেটিং অ্য়াপের প্রচারকারীরা বিপুল পরিমাণে নগদ টাকা নিয়ে এসেছে।

 

Saborni Mitra | Published : Nov 3, 2023 3:24 PM IST

দেশের আরও এক বিরোধী মুখ্যমন্ত্রী রয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আতশকাচের তলায়। এবার টাকা তছরুপকাণ্ডে নাম জড়িয়ে গেল ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির দাবি মহাদেশ বেটিং অ্যাপের প্রচারকারীরা ভূপেশ বাঘেলকে ৫০৮ কোটি টাকা দিয়েছে। একটি কুরিয়ার সংস্থায় তল্লাশি চালিয়ে কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা ৫ কোটি নগদ টাকা পেয়েছে। কুরিয়ার সংস্থা জানিয়েছে, ছত্তিশগ়ড়ের নির্বাচনী ব্যায়ের জন্য একজন বাঘেলার কাছে ওই বিপুল পরিমাণ টাকা পৌঁছে দেওয়ার জন্য দিয়েছিল। এই রাজ্য আর মাত্র চার দিন পরেই বিধানসভা ভোট গ্রহণ।

কেন্দ্রীয় সংস্থা সূত্রের খবর গোয়েন্দ তথ্য অনুযায়ী ভোটের ছত্তিশগড়ে মহাদেশ বেটিং অ্য়াপের প্রচারকারীরা বিপুল পরিমাণে নগদ টাকা নিয়ে এসেছে। বৃহস্পতিবার হোটেল ট্রাইটন ভিলাইয়ের তল্লাশি চালায়। সেখানেই কুরিয়ার আটকে দেওয়া হয়। কেন্দ্রীয় সংস্থার দাবি, অসীম দাস নামে এক ব্যক্তিকে আরব আমিরাত থেকে এই টাকা পাঠান হয়েছিল। শাসকদল কংগ্রেসের নির্বাচনী খরচের জন্য। ইডি জানিয়েছে অসীম দাসের গাড়ি ও বাসভবনে তল্লাশি চালিয়ে ৫.৩৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। মহাদেব বেটিং অ্যাপ এই টাকা পাঠিয়েছিল বলেও অসীম দাস শিকার করে নিয়েছে। অসীম দাসই জানিয়ে টাকা বাঘেলের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ ছিল।

ইডি সূত্রের খবর বেটিং অ্যাপের সঙ্গে সম্পর্কিত কিছু বেনামি ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও সন্ধান পেয়েছে। সেখান থেকেও ১৫.৫৯ কোটি টাকা উদ্ধার হয়েছে। অসীম দাসকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর ফোনটি বাজেয়াপ্ত করা হয়েছে। সেটি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠান হবে। মহাদেব নেটওয়ার্কের এক উচ্চপদস্থ কর্মী শুভম সোনির পাঠান ইমেলগুলিও খতিয়ে দেখা হবে। তবে সেখানে নিয়মিত আর্থিক লেনদেনের কথা উল্লেখ রয়েছে বলে ইডি সূত্রের খবর। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হবে।

আরও পড়ুনঃ

মাঝ আকাশে হামলা! ক্রুজ মিসাইলকে F-35I Adir দিয়ে ধ্বংসের ভিডিও প্রকাশ ইজরায়েলের

Viral Video: বাঘ 'চরাচ্ছে' ছোট্ট শিশু, পাকিস্তানের ইউটিউবারের কাণ্ডে মাথায় হাত নেটিজেনদের

এথিক্স কমিটির আচরণ মৌখিক বস্ত্রহরণের মতই, স্পিকারকে চিঠি লিখে অভিযোগ মহুয়া মৈত্রর

 

Share this article
click me!