দারুণ খবর সরকারি কর্মীদের জন্য! ডিএ ও বেতন বৃদ্ধিতে রাজি মুখ্যমন্ত্রী, জুলাই শেষেই মিলবে টাকা

বড় খবর সরকারি কর্মীদের জন্য। জুলাই শেষে মিলবে বর্ধিত বেতন ও অতিরিক্ত ডিএ। লোকসভা ভোটের পর মুখ্যমন্ত্রীর নেতৃত্বে বৈঠক হয়। সেখানে পে কমিশনের বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। শীঘ্রই বেতন ও ডিএ বৃদ্ধি নিয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিতে চলেছেন মুখ্যমন্ত্রী

Parna Sengupta | Published : Jul 5, 2024 4:42 AM IST

110

বড় খবর সরকারি কর্মীদের জন্য। জুলাই শেষেই মিলবে বর্ধিত বেতন ও অতিরিক্ত ডিএ। লোকসভা ভোটের পর মুখ্যমন্ত্রীর নেতৃত্বে বৈঠক অনুষ্ঠিত হয়।

210

রিপোর্ট অনুযায়ী সেই বৈঠকে সরকারি কর্মীদের বেতন কমিশনের সুপারিশগুলি বাস্তবায়নের ক্ষমতা মুখ্যমন্ত্রীকে দেওয়া হয়েছে। গতকাল ফের মন্ত্রীসভার বৈঠক আয়োজিত হয়। রিপোর্ট অনুযায়ী শীঘ্রই বেতন ও ডিএ বৃদ্ধি নিয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

310

এর আগে নিজেদের দাবি দাওয়া নিয়ে সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন রাজ্য সরকারি কর্মীদের প্রতিনিধি দল। ভোটের পর সরকারি কর্মীদের সংগঠনের নেতারা সোজা অর্থ দফতরের আধিকারিকদের সঙ্গেও সাক্ষাৎ করেন।

410

মনে করা হচ্ছিল খুব দ্রুত কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে। এবার মন্ত্রীসভার বৈঠকের পর সেই জল্পনা আরও জোরালো হচ্ছে। আগেই সরকারি কর্মীদের সঙ্গে বৈঠকে তাদের আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী স্বয়ং।

510

রাজ্য সরকারি কর্মচারীদের সমস্ত দাবি পূরণ করা হবে বলেও জানান তিনি। পাশাপাশি সরকারি কর্মচারীদের এই নিয়ে চিন্তা করতে বারণ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রশাসনিক প্রধানের আশ্বাসের পরই আশায় বুক বেঁধেছেন রাজ্য সরকারি কর্মীরা।

610

প্রসঙ্গত, বিগত কয়েক মাস ধরেই নতুন বেতন কমিশনের অধীনে বেতন ডিএ বৃদ্ধির দাবি জানিয়ে আসছে কর্ণাটকের সরকারি কর্মচারীরা। সে রাজ্যের ৫ লক্ষেরও বেশি সরকারি কর্মচারী এব লক্ষাধিক অবসরপ্রাপ্ত কর্মচারী রাজ্য সরকারের দিকে মুখ চেয়ে বসে রয়েছেন।

710

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার নেতৃত্বে দ্বিতীয় ক্যাবিনেটের বৈঠকে এই নিয়ে আলোচনার পর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানা যায়। তারপর থেকেই খুব শীঘ্রই সপ্তম পে কমিশন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে।

810

গত ১৬ মার্চ রাজ্যের সপ্তম বেতন কমিশনের রিপোর্ট জমা পড়েছিল রাজ্যের অর্থমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার কাছে। সরকারি কর্মচারীদের মূল বেতন ২৭.৫ শতাংশ বাড়ানো হোক বলে সুপারিশ করা হয়েছিল।

910

এদিকে সরকারও উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছিল। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুসারে, কর্ণাটক রাজ্যের সরকারি কর্মচারীদের মূল বেতন অন্তত ১৭,০০০ টাকা থেকে বাড়িয়ে ২৭,০০০ টাকা করার কথা বলা হয়েছে। বর্তমানে সে রাজ্যের সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী মাইনে পান।

1010

উল্লেখ্য, বহুদিন যাবৎ বেতন এবং ডিএ-র হার সংশোধনের দাবি তুলে আসছেন সেই রাজ্যের সরকারি কর্মীরা। নতুন বেতন কমিশনের আওতায় মাইনে বাড়ানোর জন্য বেশ কয়েক মাস ধরেই দাবি জানিয়ে আসছিলেন রাজ্য সরকারি কর্মীরা। রাজ্য সরকার প্রাথমিক ভাবে পদক্ষেপ করলেও ভোটের আগে কমিশনের মেয়াদ বৃদ্ধি করা হয়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos