হাথরসে ভোলে বাবার সৎসঙ্গে পদপিষ্ট হয়ে মৃত ১০০, জানুন 'স্বঘোষিত ভগবানকে'

হাথরাসে ধর্মী অনুষ্ঠান শেষে মর্মান্তিক পরিণতি। হুহু করে বাড়ছে মৃতের সংখ্যা। স্থানীয় প্রশাসন জানিয়েছে এখনও পর্যন্ত কমপক্ষে ৮৭ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ আহত হয়েছে।

 

Saborni Mitra | Published : Jul 2, 2024 2:32 PM IST / Updated: Jul 02 2024, 08:18 PM IST

18
হাথরাসে মৃত্যু বাড়ছে

হাথরাসে ধর্মী অনুষ্ঠান শেষে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৮৭ জনের। রয়েছে বহু মহিলা ও শিশু। শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যোগী আদিত্যনাথ।

28
মৃতের তালিকায় প্রচুর মহিলা

মৃতের তালিকায় রয়েছে শিশু ও মহিলাদেরও নাম। হাথরাসের ভোলে বাবা নামের এক স্বঘোষিত ভগবানের সৎসঙ্গেই এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী জানিয়েছেন অনুষ্ঠান শেষেই বিশৃঙ্খলা তৈরি হয়। সেই সময়ই পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটে।

38
ভোলে বাবা কে?

ভোলে বাবা ইটা জেলার পাটিয়ালির বাহাদুরপুর গ্রামের বাসিন্দা। আসল নাম নারায়ণ সাকর হরি। পশ্চিম উত্তর প্রদেশে দারুন জনপ্রিয়। তিনি তাঁর ভক্তদের জাগতিক কামনা বাসনার উর্ধ্বে উঠে ঈশ্বর ভক্তিতে ডুবে যেতে পরামর্শ দেন। উত্তর প্রদেশ ছাডিয়ে তাঁর ভক্ত রয়েছে হরিয়ানা ও পঞ্জাবেও। কয়েক লক্ষ তাঁর ভক্তের সংখ্যা।

48
ভোলে বাবা কে?

ভোলে বাবা কিন্তু স্যুট-বুট পরার পাক্কা ফুলবাবু। তিনি সর্বদাই সাদা স্যুট, প্যান্ট করে। অবশ্যই টাই পরেন। নিজেকে ইন্টেলিজেন্স ব্যুরো বা আইবির প্রাক্তন কর্মী হিসেবেই পরিচয় দেন।

58
ভোলে বাবা কে?

ভোলে বাবা বলেন, তিনি ধর্মীয় পথে চলার জন্য ২৬ বছর আগে সরকারি চাকরি থেকে ইস্তফা দেন। তবে সোশ্যাল মিডিয়া থেকে যথেষ্ট দূরত্ব বজায় রেখে চলেন ভোলে বাবা। তাঁর নিজের নামে কোনও অফিসিয়াল অ্যাকাউন্ট নেই। উত্তর প্রদেশ প্রশাসন সূত্রের খবর গরীব ও পিছিয়া পড়াদের মধ্যে অত্যাধিক জনপ্রিয় ভোলে বাবা।

68
ভোলে বাবা কে?

উত্তর প্রদেশের আলিগড়ে প্রতি মঙ্গলবার ভোলে বাবার অনুষ্ঠানের আয়োজন করা হয়, হাজার হাজার দর্শকের সমাগম হয়। এই সমাবেশের সময়, স্বেচ্ছাসেবকরা ভক্তদের জন্য খাবার ও পানীয় সহ প্রয়োজনীয় ব্যবস্থারও আয়োজন করা হয়। 

78
ভোলে বাবা কে?

কোভিড মহামারির সময়ই তিনি আলোচনায় ছিলেন। সেই সময় সরকারি বিধি নিষেধ উড়িয়ে দিয়ে তিনি প্রচুর সভা করেছিলেন। যেখানে হাজার হাজার মানুষ উপস্থিত হয়েছিল।

88
ভোলে বাবা কে?

ভোলে বাবার সঙ্গে সৎসঙ্গে উপস্থিত থাকেন তাঁর স্ত্রী। তার সৎসঙ্গকে বলা হয়ে মানব মঙ্গল মিলব সম্ভাবনা সমাগম। ভোলে বাবার সঙ্গে উত্তর প্রদেশের তাবড় তাবড় নেতাদের যোগ রয়েছে। তাঁর অনুষ্ঠানে রাজনৈতিক ব্যক্তিত্বরাও উপস্থিত হন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos