সিভিল সার্ভিস কমিশনে প্রথম কাটিহারের শুভম কুমার, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার

প্রকাশ হল সিবিল সার্ভিস কমিশন পরীক্ষার রেজাল্টা। টপ করলেন বিহারের কাটিহারের বাসিন্দা শুভম কুমার। তাকে শুভেচ্ছা জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

Asianet News Bangla | Published : Sep 24, 2021 7:50 PM IST / Updated: Sep 25 2021, 01:40 PM IST

বিহারের (Bihar) কাটিহার জেলার ২৪ বছরের তরুণ  শুভম কুমার (Shubham Kumar)। এই নামটি নিয়েই এখন চর্চা দেশ দুড়ে। সিবিল সার্ভিস কমিশন (Civil Service Exam) পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন শুভম। আইআইটি বম্বে (IIT Bombay) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক করেছেন তিনি। শুক্রবার সন্ধায় সিভিল সার্ভিস কমিশন পরীক্ষার ফল বেরোনোর পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন শুভম। শুভেচ্ছা জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার (Nitish Kumar)। সফল ৭৬১ জন প্রার্থীর মধ্যে পুরুষ ৫৪৫ জন ও মহিলা ২১৬ জন।

শুভমকে শুভেচ্ছা বার্তায় বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেন, ২০২০ সালের সিভিল সার্ভিস কমিশন পরীক্ষার ফল বেরোনোর পর শীর্ষস্থান অদিনাকার করেছেন বিহারের কাটিহার জেলার বাসিন্দা শুভম কুমার। তাকে অনেক  শুভেচ্ছা।  তিনি শুধু বিহারের নয়, পুরো দেশকে গর্বিত করেছেন। শুভম কুমারের সাফল্য রাজ্যের অন্য়ান্য যুবকদের ভালো কিছু করার জন্য অনুপ্রাণিত করবে। বিহার সরকারের তরফ থেকেও তাকে শুভেচ্ছা।' মুখ্যমন্ত্রীপ কাছ থেকে শুভেচ্ছা পেয়ে খুশি শুভমও।

আরও পড়ুনঃনতুন সম্পর্কের সূচনা, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে নরেন্দ্র মোদীর ঐতিহাসিক বৈঠক

আরও পড়ুনঃপাকিস্তানকে অস্ত্রসাহায্য থেকে ভারত সীমান্ত অশান্তি তৈরির চেষ্টা, দুমুখো সাপের নীতি চিনের

আরও পড়ুনঃDirect Tax Collection - গত বছরের থেকে ৭৪ শতাংশ বাড়ল ভারতের কর সংগ্রহ, জানুন বিস্তারিত

আইএএস অফিসার হওয়ার স্বপ্ন দেখে আসছেন বলে জানালেন শীর্ষ স্থানাধিকারী শুভম কুমার। তিনি বলেন,''গ্রামীণ এলাকার উন্নয়ন, কর্মসংস্থান ও দারিদ্র দূরীকরণই তাঁর লক্ষ্য।'' সিভিল সার্ভিস কমিশনে মহিলাদের মধ্যে প্রথম ও সামগ্রিকভাবে দ্বিতীয় হয়েছেন ভোপালের জাগৃতি অবস্তি। তৃতীয় দিল্লির অঙ্কিতা জৈন।  প্রথম ২০০-জনে রয়েছে পশ্চিমবঙ্গ সরকার দ্বারা পরিচালিত সতেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টারের দুই পড়ুয়া রিকি আগরওয়াল ও ময়ূরী মুখোপাধ্যায়।

Share this article
click me!