Lok Sabha Vote: ভোট বড় বালাই! বাবা হয়ে বিজেপি প্রার্থী ছেলের পরাজয় কামনা করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

একে অ্যান্টনির ছেলে লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে কেরলের পাথানামথিট্টা লোকসভা কেন্দ্রে লড়াই করছেন। সেই বিজেপি প্রার্থী জয়ী হওয়া উচিৎ নয় বলেও মন্তব্য করেছেন একে অ্যান্টনি।

 

Saborni Mitra | Published : Apr 9, 2024 9:43 AM IST

ভোট বড় বালাই! শেষ পর্যন্ত কিনা বাবা হয়ে ছেলের পরাজয় কামনা করতে হল বর্ষীয়াণ কংগ্রেস নেতা অকে অ্যান্টনিকে। ছেলের রাজনীতি সম্পর্ক প্রশ্নের উত্তর দিতে গিয়ে একে অ্যান্টনি বলেছেন, 'কংগ্রেস আমা ধর্ম।' তারপরই তিনি বলেন, তাঁর থেলে অনিল কে অ্যান্টনির নির্বাচনে জয়ী হওয়া উচিৎ নয়। কেরলারা তিরুবন্তপুরমে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় প্রবীণ নেতা বলেছেন, 'আমার দল কংগ্রেস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের বিরু্ধে ক্রমাগত লড়াই করছে। '

একে অ্যান্টনির ছেলে লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে কেরলের পাথানামথিট্টা লোকসভা কেন্দ্রে লড়াই করছেন। সেই বিজেপি প্রার্থী জয়ী হওয়া উচিৎ নয় বলেও মন্তব্য করেছেন একে অ্যান্টনি। শুধু নিজের ছেলে নয়, বিজেপি বাকি প্রার্থীরাও যাতে ভোটে না জেতে সেই কথাও বলেন তিনি। তিনি বলেন বিজেপির প্রার্থীদের জেতা উচিৎ নয়।

Lok Sabha Vote: '...এটাকেই বলে রাজনৈতিক স্বৈরাচার', সরকার ফেলা থেকে কংগ্রেসের ইস্তেহার- সরব প্রিয়াঙ্কার স্বামী

কেরলের কংগ্রেস নেতা আরও বলেন, রাহুল গান্ধী ও কংগ্রেস পার্টি ক্রমাগত মোদী ও বিজেপি ও আরএসএসএর বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে। তারপরই তিনি বলেন, 'আমি মনে করি না কেরলের জনগণ মুখ্যমন্ত্রী পানারাই বিজয়নের অভিযোগকে গুরুত্ব সহকারে নেবে। ' তিনি আরও বলেন, কংগ্রেস দল জাতীয় ইস্যুতে অবস্থান নিচ্ছে। তিনি আরও বলেন, ভারত ব্লক প্রতিদিনই এগিয়ে যাচ্ছে। বিজেপি নিচে নেমে যাচ্ছে। বিরোধীরা সরকার গঠন করতে পারে বলেও আশা প্রকাশ করেন তিনি। গত পয়লা এপ্রিল বিজয়ন রাহুল গান্ধীর ওয়েনাড আসন ইস্যুকে কংগ্রেসকে একহাত নেন। তারপরই কেরলে কংগ্রেস - সিপিএম-র দূরত্ব স্পষ্ট হতে থাকে। এদিন নিজের ছেলের প্রসঙ্গে কথা বলতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী স্পষ্ট করে দেন বিজেপিই কংগ্রেসের প্রথম ঘোষিত শত্রু।

TMC News: ইডি, সিবিআই-এর বিরুদ্ধে নির্বাচন কমিশনের সামনে ধর্না, তৃণমূল নেতাদের তুলে নিল দিল্লি পুলিশের

কেরলে এবার ত্রিমুখী লড়াই হবে। একদিকে কংগ্রেস। প্রতিপক্ষ বিজেপি ও সিপিএম। গত লোকসভা নির্বাচনেই একই ছবি ছিলে। বিধানসভা নির্বাচনেও ছবিটা বদলায়নি। কারণ কেরলে শাসকদল সিপিএম। প্রধান বিরোধী দল কংগ্রেস। জাতীয় স্তরে কংগ্রেস-সিপিএম জোট হলেও কেরলে জোট হয়নি। সেখানে দুটি দলই প্রধান প্রতিপক্ষ। যা নিয়ে বিজেপি ভারত ব্লকের দুটি দলকেই বারবার আক্রমণ করছে।

Suvendu Adhikari: কবে রাজ্য সরকারের পতন? অভিজিতের সমর্থনে প্রচারে গিয়ে হুমকি শুভেন্দুর

 

Read more Articles on
Share this article
click me!