Breaking News: চমকহীন কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী তালিকা, এবারও বিজেপিকে টেক্কা দিতে পারল না হাত শিবির

লোকসভা ভোটের জন্য কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ। তবে এবারও কংগ্রেস টেক্কা দিতে পারল না বিজেপিকে। দ্বিতীয় প্রার্থী তালিকায় নাম রয়েছে মাত্র ৪৩ জনের।

Saborni Mitra | Published : Mar 12, 2024 1:25 PM IST / Updated: Mar 12 2024, 07:04 PM IST

লোকসভা ভোটের জন্য কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ। তবে এবারও কংগ্রেস টেক্কা দিতে পারল না বিজেপিকে। দ্বিতীয় প্রার্থী তালিকায় নাম রয়েছে মাত্র ৪৩ জনের। তবে এই তালিকায় দুই বিদ্রোহী নেতার নাম রয়েছে। অশোক গেহলটের ছেলে বৈভব গেহলটকে কংগ্রেস জালোর থেকে লড়ার টিকিট দিয়েছে। অন্যদিকে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে নকুলকে ছিন্দওয়াড়ার প্রার্থী করেছে।

দ্বিতীয় প্রার্থী তালিকায় কংগ্রেস রাজস্থানের ১০ আসনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করেছে। টিকিট দেওয়া হয়নি রাহুল গান্ধীর ঘনিষ্ট হিসেবে পরিচিত শচীন পাইলটকে। তবে অশোক গেহলটের দূর্গ হিসেবে পরিচিত যোধপুরের জন্য কংগ্রেস এখনও প্রার্থীর নাম ঘোষণা করেনি। এছাড়াও কর্ণাটক, কেরল, ছত্তিশগড়ের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। তবে এই তালিকাতেও নেই প্রিয়াঙ্কা গান্ধীর নাম। তাই এখনও স্পষ্ট নয় প্রিয়াঙ্কা প্রত্যক্ষ রাজনীতিতে আসবেন কিনা। কারণ তাঁর রায়বরেলি অথবা দমন দিউ কেন্দ্রের জন্য আলোচনা হয়েছে।

কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী তালিকায় নেই পশ্চিমবঙ্গের কোনও প্রার্থীর নাম। যদিও তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই রাজ্যের জোটের সম্ভাবনা উড়িয়ে দিয়ে রাজ্যের ৪২ আসনেই প্রার্থী ঘোষণা করেছে। কিন্তু কংগ্রেসের দ্বিতীয় তালিকাতে রাজ্যের নাম নেই। কংগ্রেস সূত্রের খবর এবার দলের পক্ষ থেকে সিপিএমএর সঙ্গে জোট নিয়ে আলোচনা চলছে।

এটি কংগ্রেসের দ্বিতীয় প্রার্থী তালিকা। প্রথম তালিকায় ৩৯ জনের নাম প্রকাশ করা হয়েছিল। সেখানে নাম রয়েছে রাহুল গান্ধী, ভূপেশ বাঘেল, শশী থারুর-সহ মাত্র ৩৯ জনের। তালিকায় জানিয়ে দেওয়া হয়েছে রাহুল গান্ধী কেরলের ওয়েনাড থেকে প্রার্থী হচ্ছেন। তবে তিনি আমেঠি থেকে দাঁড়াবেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

 

Share this article
click me!