‘আমাকে খুনের ষড়যন্ত্র নস্যাৎ, প্রতিশোধ নিতে সংসদে হামলা চলবে’- খালিস্তানি জঙ্গি পান্নুর নতুন হুমকি

জাতীয় সংবাদপত্রের একটি প্রতিবেদন অনুসারে, খালিস্তানি জঙ্গি পান্নু ভিডিওতে বলেছেন যে তাকে খুনের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ভারতীয় একাধিক এজেন্সি তাকে খুনের ষড়যন্ত্র করেছে।

Parna Sengupta | Published : Dec 6, 2023 9:24 AM IST

খালিস্তানি জঙ্গি গুরপতবন্ত সিং পান্নুর আরেকটি ভিডিও সামনে এসেছে। এই ভিডিওতে তিনি ভারতে হামলার হুমকি দিয়েছেন। তিনি ১৩ ডিসেম্বর ভারতের সংসদ ভবনে হামলার হুমকি দিয়েছেন। গত মাসেও পান্নু ভারতের জন্য হুমকির বার্তা দিয়ে ভিডিও প্রকাশ করেছিলেন।

জাতীয় সংবাদপত্রের একটি প্রতিবেদন অনুসারে, খালিস্তানি জঙ্গি পান্নু ভিডিওতে বলেছেন যে তাকে খুনের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ভারতীয় একাধিক এজেন্সি তাকে খুনের ষড়যন্ত্র করেছে। এবার তিনি প্রতিশোধ নেবেন। ভিডিওতে তিনি ১৩ ডিসেম্বর ভারতের সংসদে হামলার হুমকি দিয়েছেন। উল্লেখ্য, ২০০১ সালে, ১৩ ডিসেম্বর সংসদ ভবনে জঙ্গি হামলা হয়েছিল। ভিডিওতে আফজাল গুরুর একটি পোস্টারও লাগিয়েছেন তিনি। ভিডিওতে পান্নুও 'দিল্লি বনেগা খালিস্তান' স্লোগান দিচ্ছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিওটি প্রকাশের পর নিরাপত্তা সংস্থাগুলো হাই অ্যালার্টে রয়েছে। পান্নুর এই ভিডিও দেখে নিরাপত্তা সংস্থাগুলি বলেছে এর পিছনে পাকিস্তানের হাত রয়েছে। পান্নুর ভিডিওর বিষয়বস্তু শোনার পর এটা স্পষ্ট যে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর কে-টু ডেস্ক এই স্ক্রিপ্ট লিখেছে।

এর আগে, মার্কিন যুক্তরাষ্ট্র অভিযোগ করেছিল যে পান্নুকে খুনের চেষ্টা করেছিল ভারতীয় সংস্থাগুলি। তবে ভারত এসব অভিযোগ প্রত্যাখ্যান করে এ বিষয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে।

গুরপতবন্ত সিং পান্নু কে?

খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জার হত্যার পর ভারত-কানাডা সম্পর্কে উত্তেজনা বেড়ে যায়। এরপর থেকে নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিসের প্রধান পান্নু হুমকিমূলক বক্তব্য দিয়ে আসছেন। এর আগে, নভেম্বর মাসেও খালিস্তানি পান্নু একটি ভিডিও প্রকাশ করেছিলেন যাতে শিখ জনগণকে এয়ার ইন্ডিয়াতে ভ্রমণ না করার জন্য অনুরোধ করা হয়েছিল।

Share this article
click me!