Meghalaya- নাশকতা এড়াল রাজ্য, প্রচুর তাজা আইইডি-ডিটোনেটর-বিস্ফোরক উদ্ধার

শনিবার বড়সড় নাশকতা এড়াল মেঘালয়। সিআরপিএফ উদ্ধার করল প্রচুর তাজা আইইডি, ডিটোনেটর, বিস্ফোরক।

Parna Sengupta | Published : Sep 11, 2021 5:03 AM IST / Updated: Sep 11 2021, 10:46 AM IST

শান্তি নেই মেঘালয়ে। অসমের সঙ্গে বিবাদে জড়িয়ে হিংসায় বিধ্বস্ত রাজ্যটিতে ফের নাশকতার কালো ছায়া। শনিবার বড়সড় নাশকতা এড়াল মেঘালয় (Meghalaya)। সিআরপিএফ (CRPF) উদ্ধার করল প্রচুর তাজা আইইডি (live IEDs), ডিটোনেটর (detonators), বিস্ফোরক (explosives)। পশ্চিম গারো পার্বত্য এলাকা (West Garo Hills) থেকে এই বিস্ফোরক উদ্ধার হয়। গোটা ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। 

 

সিআরপিএফ সূত্রে খবর, পশ্চিম গারো পার্বত্য এলাকা থেকে ২টি শক্তিশালী আইইডি ও ৩.২৫কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই তল্লাশি অভিযান চলে। পশ্চিম গারো হিলস জেলা পুলিশের একটি যৌথ দল এবং সিআরপিএফের ১২০ ব্যাটালিয়ন শুক্রবার তিকরকিল্লা থানার মেনগোচিগ্রে গ্রামে একটি সন্ত্রাসবিরোধী অভিযান চালায়। 

পশ্চিম গারো হিলস জেলা পুলিশের একজন শীর্ষ আধিকারিক জানান, পরে দ্বিতীয় এমএলপি বিএন থেকে বোমা চিহ্নিত ও নিষ্ক্রিয় করার জন্য বম স্কোয়াডকে এলাকায় ডেকে পাঠানো হয়। বিস্ফোরক উদ্ধারের পর, Explosive Substances Act 1908-এর ৫ ধারায় তিকরকিল্লা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত চলছে।

এদিকে, মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা জানান, রাজ্য সরকার তার নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন কোনও অস্ত্র, বিস্ফোরক খুঁজে পেতে রাজ্য জুড়ে অভিযান অব্যাহত রয়েছে। রাজ্যের নাগরিকদের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ সরকার। মেঘালয়ের মুখ্যমন্ত্রী আইইডি এবং বিস্ফোরক উদ্ধার করার জন্য পশ্চিম গারো পাহাড় জেলা পুলিশকে অভিনন্দন জানান। 

Share this article
click me!