সরকারি কর্মীদের কপাল খুলে গেল! কেন্দ্রের সঙ্গে সমতা রেখে ডিএ বৃদ্ধির ঘোষণা রাজ্যের

দারুণ খুশির খবর রাজ্য সরকারি কর্মীদের জন্য! লোকসভা ভোটের কিছুদিন আগেই সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি করেছিল কেন্দ্র। একই সঙ্গে বেশ কয়েকটি রাজ্যের সরকারও ডিএ বৃদ্ধি করে। ভোটের পরেও ভালো খবর এল কর্মীদের জন্য।

Parna Sengupta | Published : Jun 18, 2024 4:59 AM IST

18

সাম্প্রতিক অতীতে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। ডিএ বৃদ্ধি বা মহার্ঘ ভাতা বৃদ্ধি নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে সরকারি কর্মীদের মধ্যে। DA বৃদ্ধি নিয়ে ক্ষোভ বিক্ষোভ বা আন্দোলনের কথা কমবেশি সকলেই জানেন। এবার এল আরেক বড় খবর।

28

একের পর এক সুখবর রাজ্য সরকারি কর্মীদের জন্য। এবার আরও খুললো কপাল। জানিয়ে রাখি নয়া বিজ্ঞপ্তিতে সরকারি কর্মীদের মাইনে বাড়ার ঘোষণা করল রাজ্য সরকার।

38

রিপোর্ট অনুযায়ী, এই রাজ্যের নির্দিষ্ট কিছু সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। ইদের ঠিক আগেই বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এই খবর।

48

অল ইন্ডিয়া সার্ভিসের অন্তর্ভুক্ত সরকারি কর্মীদের ডিএ বাড়ানো হচ্ছে। যার ফলে একলাফে বেতনও বাড়বে অনেকটাই।

58

বর্তমানে ৪৬% হারে ভাতা পান এই সকল সরকারি কর্মীরা। এবার তাদের আরও ৪ শতাংশ হারে ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। অর্থাৎ এবার থেকে তারা পাবেন ৫০ শতাংশ হারে ডিএ।

68

অল ইন্ডিয়া সার্ভিসের কর্মীরা অর্থাৎ সে রাজ্যের আইএএস এবং আইপিএস অফিসাররা এই নয়া হারে মহার্ঘ ভাতা পাবেন। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে নয়া হারে ডিএ প্রযোজ্য হবে।

78

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল এবং মে মাসের বকেয়া মহার্ঘ ভাতা জুন মাসের বেতনের সঙ্গে সরকারি কর্মচারীদের অ্যাকাউন্ডে ঢুকবে।

88

এই ঘোষণার পর মুখে হাসি ফুটেছে ছত্তিশগড়ের রাজ্য সরকারি কর্মীদের। প্রসঙ্গত, বর্তমানে ৫০% হারে ডিএ পাচ্ছেন কেন্দ্র সরকারি কর্মীরা। জুলাই মাসে ফের তাদের মহার্ঘ ভাতা বাড়তে পারে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos